রেসিপি পোস্ট ||সহজ উপায়ে পোলাও রেসিপি 🫰🫰🎇

in আমার বাংলা ব্লগ20 days ago

Messenger_creation_16e2c762-c4b6-4531-868e-6efb722e1950.jpeg



সহজ উপায়ে পোলাও রেসিপি ।


আসসালামু আলাইকুম। আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।আশা করি আপনারা সকলে ভালো আছেন।আজকে আমি আপনাদের মাঝে সহজ উপায়ে পোলাও রেসিপি নিয়ে আজকে হাজির হয়েছি।বেশ ব্যস্ততার মাঝে ঠিকমতো কাজ করতে পারি নাই, আবারও আজ থেকে সুন্দরভাবে কাজ করার জন্য উদ্যোগ নিলাম। এটা আমি একটুও বিভিন্নভাবে তৈরি করার চেষ্টা করেছি যাতে করে আপনারা শিখতে পারেন। প্রতিনিয়ত প্রতিটা ইউজারের কাছে আমরা শিখতেছি। প্রতিটা মানুষ একই জিনিসকে বিভিন্নভাবে তৈরি করে বলে ইউনিক ইউনিক রেসিপি শিখতে পারি। তো চলুন শুরু করা যাক প্রক্রিয়াগুলি দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

Messenger_creation_3065929a-8502-4501-9ead-2e8fc603568a.jpeg

উপাদানপরিমাণ
চিনিগুড়া চাল১ কেজি
পিয়াজ২ কাপ
ঝাল৭ টা
লবণপরিমাণ মতো
ধনিয়া গুড়া১ চামচ
তেলপরিমাণ মতো
আদা বাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
পিয়াজ বাটা১ চামচ
এলাচ৪ টা
দারচিনি৪ টা
লবঙ্গ৪ টা
তেজপাতা৷ ২ টা

⤴️১ম ধাপ ⤵️

Messenger_creation_f70462db-e0ab-417f-a87f-1647bb98b029.jpeg

প্রথমে আমি একটি পাত্র নিলাম। এক কেজি চাল নিলাম তারপর চাল গুলো ভালোভাবে ধুয়ে নিলাম। তারপর আমি একটি ঝুড়ির মধ্যে ঢেলে নিলাম চালগুলো যাতে করে চালের সাথে যে পানিগুলো লেগে আছে সেগুলো ঝরে যায়।

↙️২য় ধাপ ⤵️

Messenger_creation_1b864354-a6bf-4ceb-a944-50e7033c7ce3.jpeg

তারপর আমি একটি পাত্র নিলাম। পাত্রে তেল পরিমাণ মতো ঢেলে দিলাম ও পিয়াজের কুচিগুলো ঢেলে দিলাম ও বেরেস্তা করে নেওয়ার জন্য আসলে পোলাওতে বেরেস্তা দিলে খেতে ভীষণ মজা লাগে।

↙️৩য় ধাপ ↘️

Messenger_creation_0b7482d0-9083-4b55-8bad-58173b491ceb.jpeg

তারপর পেঁয়াজের বেরেস্তা গুলো আমি ভালোভাবে ভেজে নিলাম ও একটি পাত্রে রাখলাম।

↙️৪র্থ ধাপ ⤵️

Messenger_creation_8300d1d6-96d2-4938-bc2f-b2cd6ae88ad9.jpeg

তারপর আমি আর একটু তেল দিলাম এর মধ্যে আদা বাটা রসুন বাটা রসুন কুঁচি পেঁয়াজ বাটা এবং গরম মসলা লবঙ্গ দারচিনী তেজপাতা এলাচ ও কাঁচা মরিচ এগুলো দিয়ে খুব ভালো করে চার থেকে পাঁচ মিনিট কষিয়ে নিলাম।

↙️৫ম ধাপ ⤵️

IMG_20240628_151540.jpg

তারপর আমি চালগুলো ঢেলে দিলাম চাল গুলো খুব ভালোভাবে ভেজে নিতে হবে। আমি 10 মিনিট মতো চালগুলো ভেজে নিলাম একদম শুকনা করে নিলাম। তারপর আমি রাইস কুকারে পানি গরম করতে দিয়েছিলাম পরিমাণ মতো সেই গরম পানির মধ্যে চালগুলো ঢেলে দিলাম এবং ঢাকনা দিয়ে ১০ মিনিট পর পোলাও হয়ে গিয়েছিল এরপর পোলাও গুলোর মধ্যে বেরেস্তা গুলো দিয়ে দিলাম।

↙️ফাইনাল ধাপ ⤵️

Messenger_creation_16e2c762-c4b6-4531-868e-6efb722e1950.jpeg

অতঃপর সম্পূর্ণ হয়ে গেল সহজ পদ্ধতিতে পোলাও তৈরি । দেখতে যাতে সুন্দর লাগে তাই আমি একটু পেঁয়াজ বেরেস্তা রেখেছিলাম। সেগুলো দিয়েছিলাম উপর দিয়ে এবং দুইটা কাঁচামরিচও দিয়েছিলাম। আশা করি আপনাদের আমার রেসিপিটি ভালো লেগেছে। আপনারাও তৈরি করবেন সত্যি বলতে সবাই খেয়ে অনেক প্রশংসা করছিল। ঐদিন আমার হাজব্যান্ড খাসিয়ে মাংস রান্না করেছিল।খাসির মাংস আর পোলাওয়ের কম্বিনেশন দারুন ছিল। আরো অনেক মজার,মজার খাবার রান্না করা হয়েছিল ঐদিন। ভীষণ মজা হয়েছিল,সবাই মজা করে খেয়েছিল। আসলে এটাই আনন্দের। সবাই তৃপ্তি সহকারে মজা করে খেয়েছিল। ধন্যবাদ সবাইকে এতক্ষন আমার পোস্টি দেখার জন্য। আপনাদের মূল্যবান সময় আমাকে একটু দেওয়ার জন্য। সকলে সব সময় ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় করি। আমার জন্য একটু খানি দোয়া করবেন। ধন্যবাদ।
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device :Oppo

💗💗💗

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 20 days ago 

পোলাও এর নামটা শুনলে যেন কোন ভাবে লোভ সামলাতে পারি না। আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে সহজ পদ্ধতিতে পোলাও রান্না করা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.

@tipu curate

 20 days ago 

আপনি বেশ দারুণভাবে সহজ পদ্ধতিতে পোলাও তৈরি করেছেন। দেখতে বেশ দারুন লাগতেছে। আপনার রানার হাত অনেক ভালো। আপনার হাতে মাঝে মাঝে খেয়ে আমি অনেক মুগ্ধ। আপনি প্রায় নিত্য নতুন রেসিপি তৈরি করে থাকেন সত্যিই অনবদ্য।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 20 days ago 

সহজ উপায়ে পোলাও রেসিপি টি চমৎকার সুন্দর হয়েছে আপু।এরকমভাবে ঘরোয়া পদ্ধতিতে পোলাও তৈরি করলে খেতে ভালো লাগে এবং খাওয়াও যায় বেশ তৃপ্তি সহকারে। আপনার রেসিপিটি খুব ভালো লাগলো। ধাপে ধাপে সহক পদ্ধতিতে চমৎকার সুন্দরভাবে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

খুব সুন্দর ভাবে পোলাও রেসিপি উপস্থাপন করেছেন আমাদের মাঝে। দেখতে তো বেশ লোভনীয় লাগছে। রেসিপি প্রত্যেকটা ধাপ চমৎকারভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। খাসির মাংস এবং পোলাও সত্যিই অসাধারণ লাগে খেতে। মজার একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 20 days ago 

পোলাও আমারও খুব প্রিয়।
আজকে সকালেও ম্যাচে এটি প্রস্তুত করেছি।
আপনি সহজ পদ্ধতিতে পোলাও রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
আপনার পোস্টটা ভালোমতো পড়লে যে কেউ আপনার মত করে প্রস্তুত করে ফেলতে পারবে।
দেখে কিন্তু বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।

 20 days ago 

যেভাবে পোলাও রেসিপি করলেন কোন মাংস ছাড়া এমনিতে খাওয়া যাবে পেঁয়াজ বেরেস্তা দিয়ে। আপনার রেসিপিটি বেশ ভালো লেগেছে সাদা পোলাও আমার বেশ ভালো লাগে খেতে। আপনি খুব সহজ পদ্ধতিতে করে দেখিয়েছেন। অনেক ধন্যবাদ খুব সুন্দরভাবে ধাপ গুলো শেয়ার করার জন্য।

 20 days ago 

ব্যস্ততার মাঝেও নিজের কাজগুলো করা সত্যি অনেক মুশকিল। আপনি অনেক ব্যস্ত সময় কাটাচ্ছিলেন বুঝতে পারছি আপু। আপনার শেয়ার করা পোলাও রেসিপি দারুণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে পোলাও রান্নার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 19 days ago 

আপনি বেশ সুন্দর ভাবে ও সহজ ভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করছেন। পোলাও আমার অনেক প্রিয় একটি খাবার। পোলাও এর ঘ্রান নাকে আসলেই আমি নিজেকে সামলাতে পারি না। যাইহোক আপনার রেসিপি টি দেখে অনেক ভালো লাগলো। ধান এবং উপকরণ গুলো খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 18 days ago 

পোলাও খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা পোলাওয়ের রেসিপিটি দেখে লোভ লেগে গেল। দেখে মনে হচ্ছে আপনার তৈরি করা পোলাও এর রেসিপিটি খেতে ভীষণ মজাদার হয়েছে। খুবই ঝরঝরে হয়েছে আপনার তৈরি করা পোলাও এর রেসিপিটি।দেখে বোঝা যাচ্ছে খুবই দক্ষ রাঁধুনি আপনি। খুবই সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন আপু।যা দেখে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63964.61
ETH 3433.73
USDT 1.00
SBD 2.55