আমার বাংলা ব্লগে প্রথম ব্লগ(প্রাকৃতিক সৌন্দর্য)


শুরুতেই আমি সকলকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।আমি সাব্বির রহমান।বাংলাদেশের টাঙ্গাইল জেলায় আমার বাড়ি। আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আমি একজন বাঙালি তাই বাংলা ভাষাকে খুবই ভালবাসি।বাংলা ভাষার মর্যাদা দিয়ে এই কমিউনিটি খোলা হয়েছে। বাংলা ভাষার প্রতি এমন শ্রদ্ধার জন্য আমি @rme কে অনেক অনেক ধন্যবাদ জানাই।আজকে আমি আপনাদের মাঝে আমার অ্যালবামে থাকা কিছু ফটোগ্রাফি শেয়ার করবো।

IMG_20210628_153631.jpg

বিকেলটা সেদিন অনেক মনোমুগ্ধকর ছিলো।
সময়টাও যেন খুব ভালো কেটেছিল সেদিন।আমি প্রফেশনাল ফটোগ্রাফার না। তবে প্রকৃতির সুন্দর মুহুর্ত দেখলে সেটার ছবি আমি আমার মোবাইলে সংরক্ষণ করে রাখার চেষ্টা করি।এই ছবিটি আমি সূর্যাস্তের প্রায় অধ ঘন্টা আগে তুলেছিলাম।

IMG_20210628_154055.jpg

ছবিটিতে যে ফল দেখতে পাচ্ছেন এটা কি আপনারা কেউ চিনেন? অনেকই চিনবেন আমিও চিনি কিন্তু এর সঠিক নাম আমার জানা নেই।ছোট বেলায় এই ফল গুলো দিয়ে খেলাধুলা করতাম।এখনো এগুলো আমাদের বাসার পাশে দেখা যায়।তবে এটা সব সময় দেখা যায় না।মনে হয় এটা সিজনাল ফল।যারা এই ফলটি সম্পর্কে অবগত না তারা ভাববেন না যে এই ফলটি খাওয়া যায়। এটা কিন্তু মোটেও খাওয়ার উপযোগী নয়।

IMG_20210628_154028.jpg
এই ছবিটিতে যেই সবজি দেখতে পাচ্ছেন এটা চিনে না এমন কোন লোক খুজে পাওয়া মুশকিল।অনেক বলে এটা খুবই সুস্বাদু সবজি তবে এটা আমার কাছে আজীবন তিতোই থেকে গেলো।আমি এটা খেতে পারি খুবই কষ্টের ব্যাপার।খেতে না পারলেও আমি এটার গুণাবলী নিয়ে খুবই আফসোস করি।

IMG_20210628_154243.jpg

ছবিটিতে একটি চায়না গোলাপ দেখতে পাচ্ছেন।ফুলটি দেখতে লাল এবং এর মধভাগ হতে একটি পাপড়ি বের হয়ে আসে। এই ফুলের ছবিটি আমি আমার চাচাত বোনের বাগান থেকে তুলেছিলাম।

IMG_20210624_212854.jpg

রাতের আকাশে যখন ফুটফুটে চাঁদ উঠে তখন ঘাড় ব্যাথা হয়ে গেলেও যেন চাঁদের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে।কখনো কখনো চাঁদের সৌন্দর্য যেন একটু বেশি ভালো লাগে।ফুটফুটে এই চাঁদের ছবিটা আমি আমাদের বাড়ির উঠোনে বসে তুলেছিলাম।

ফটোগ্রাফার@sabbirrr
লোকেশনটাঙ্গাইল বাংলাদেশ
ক্যামেরামুঠোফোন
ক্যাটাগরিপ্রকৃতি

সকলের প্রতি শ্রদ্ধায়
@sabbirrr


cc:@rme
@amarbanglablog


Sort:  
 3 years ago 

প্রথমে আপনি আপনার নিজের ছবি দিয়ে একটা পরিচিতিমুলক পোস্ট করুন।

 3 years ago 

@sabbirrr ভাই এটা করে ফেলেন

@hafizullah @winkles

পরিচিতি পোস্ট আমি খুব শীগ্রই করবো ইনশাল্লাহ।

 3 years ago 

স্বাদতম ভাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে।

খবুই চমৎকার ফটোগ্রাফি ভাই এবং যথেস্ট ব্যাথ্যা দিয়েছেন সাথে। আমার কাছে ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ ভাই উৎসাহ মূলক মন্তব্য করার জন্য❤️

আপনার ফটোগ্রাফিটি দেখতে খুব ভাল লাগছে প্রিয় আমি মনে করি আপনি একজন আশ্চর্য ফটোগ্রাফার

আপনার মন্তব্যটি সত্যিই অনুপ্রেরণা মূলক। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য❤️

আপনাকে স্বাগতম

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58006.10
ETH 3098.72
USDT 1.00
SBD 2.43