You are viewing a single comment's thread from:

RE: কবিতা "ভালোবাসো আমায় তুমি একটুখানি"

in আমার বাংলা ব্লগ2 years ago

জানি দু'জনকে ভালোবাসা বড্ডই কঠিন কাজ,
তবুও, পারবে না তুমি আমার জন্য ?
ভালোবাসো গো বন্ধু আমায় একটুখানি,
সারা জীবনে তোমার প্রেমে করবো বাস;
নিশিদিন যাপিত হবে তোমার প্রেমের মোহে ।

একজন মানুষ একাধিক মানুষকে ভালবাসতে পারবে না এটা কে ঠিক করে দিয়েছে? কবি-সাহিত্যিকদের ঠিক করে দেয়া এ নিয়ম আমি মানতে নারাজ। ভালোবাসার যে সংজ্ঞা কবি সাহিত্যিকেরা যুগে যুগে দিয়েছেন সেটা আসলে ও কত খানি বাস্তব আমার এটা নিয়ে সংশয় রয়েছে। শুধু সামাজিকতার ভয়ে মানুষ এ কথা বলতে ভয় পায় যে সে একের অধিক মানুষকে ভালোবাসে। যদিও ত্রিভুজ প্রেমের জটিল বিষয়গুলো আমি খুব একটা ভালো বুঝিনা। কিন্তু কবির মনের আকুতি আমি ঠিকই টের পাচ্ছি।

Sort:  
 2 years ago 

হাসতে হাসতে আমি শেষ । এটা আমার জীবনের সাথে কোনওভাবেই সম্পর্কিত নয় । তবে, কবিতার বিষয়বস্তু আপনি একেবারে হৃদয় দিয়েই উপলব্ধি করতে পেরেছেন । আপনার কমেন্টই তার প্রমাণ । এবং, চুপি চুপি বলি আপনার কথার সাথেও আমি ভীষণভাবে একমত ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 61227.60
ETH 3022.96
USDT 1.00
SBD 3.88