জীবনে হঠাৎ ছন্দপতন (চতুর্থ পর্ব)।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


পূর্ববর্তী পর্বের লিংক

দারোয়ান তাকে বললো আপনি এখান থেকে চলে যান। শহিদুলের স্ত্রী অনেক অনুরোধ করলো তাকে একটু ভেতরে বসতে দেয়ার জন্য। কিন্তু দারোয়ান তাকে কিছুতেই বাড়িতে ঢুকতে দিল না। শেষ পর্যন্ত শহিদুলের স্ত্রী গেটের কাছে রাস্তার পাশেই বসে পরলো বাচ্চা দুটিকে নিয়ে। তার এত এমন দুর্বল লাগছিল মনে হচ্ছিল এখনই সে মাথা ঘুরে পড়ে যাবে। দারোয়ান তাকে সেখান থেকেও কয়েকবার উঠিয়ে দেয়ার চেষ্টা করেছে। কিন্তু সে নাছোরবান্দা। সজলের সাথে দেখা না করে কিছুতেই যাবে না।

Polish_20220807_192055306.jpg

এভাবে অনেকক্ষণ বসে থাকতে থাকতে তার কিছুটা ঝিমুনি নিয়ে এসে গিয়েছিলো। হঠাৎ করে একটি গাড়ির হর্নের শব্দে তার ঘুম ভেঙে যায়। সে তাকিয়ে দেখতে পায় সজল গাড়ির ভেতরে বসে আছে। শহিদুলের স্ত্রী দাঁড়িয়ে সজলকে ডাকতে থাকে। কিন্তু গাড়ির গ্লাস বন্ধ থাকায় সজলের কানে তার ডাক পৌঁছায় না। এর ভিতর সজলের গাড়ির ড্রাইভার খেয়াল করেছে একজন তাদের গাড়ির উদ্দেশ্যে তাকিয়ে হাত নাড়ছে। ড্রাইভার তাকে চিনতে পারেনা। তাই সে সজলকে উদ্দেশ্য করে বলে স্যার কেউ মনে হয় আপনার সাথে দেখা করার জন্য এসেছে। ওই যে গেটের বাইরে থেকে হাত নাড়ছে।

সজল পেছনে তাকিয়ে শহিদুলের স্ত্রীকে দেখে ভালোভাবে চিনতে পারে না । সজল দ্রুত গাড়ি থেকে নেমে আসে কাছে এসে সে শহিদুলের স্ত্রী আর তার বাচ্চাদের অবস্থা দেখে অবাক হয়ে যায়। বলে ভাবি কি হয়েছে কি ব্যাপার? শহিদুলের স্ত্রী কথা বলতে গেলে হঠাৎ করে জ্ঞান হারিয়ে পড়ে যেতে থাকে। সজল দৌড়ে তাকে ধরে ফেলে। যখন তার জ্ঞান ফিরে খেয়াল করে দেখে সে একটি ঘরের ভেতর খাটের উপর শুয়ে আছে। তার আশেপাশে বেশ কয়েকটা উদ্বিগ্ন মুখ দেখতে পায় সে। জ্ঞান ফিরে শহিদুলের স্ত্রী বলে ওঠে আমার বাচ্চা দুটো কোথায়? সজল তাকে সান্তনা দেয় আপনার বাচ্চারা ভালো আছে। তারা আমার বাচ্চাদের সাথে খেলা করছে।

সজল শহিদুলের স্ত্রীর অবস্থা দেখে বুঝতে পারে সে শারীরিকভাবে প্রচন্ড দুর্বল। তাই সে তার স্ত্রীকে বলে তাড়াতাড়ি কিছু খাবার দাও। খাবার এনে সজল শহিদের স্ত্রীকে বলে ভাবি খাবার গুলোকে খেয়ে নিন। শহিদুলের স্ত্রী খাবার দেখে কান্নাকাটি করতে থাকে। সজল বলে আমি আপনার সব কথা শুনবো। আপনি আগে একটু খেয়ে দেয়ে শান্ত হন। শহিদুলের স্ত্রী খাবার মুখে দিতে গিয়ে সজলকে বলে ভাই আমার বাচ্চা দুটো গত দুদিন থেকে প্রায় না খাওয়া। সজল বলে ওদের নিয়ে আপনি চিন্তা করবেন না। ওদেরকে খাওয়ানো হয়েছে ওরা এখন ভালো আছে। আপনি নিজে খেয়ে নিয়ে তারপর আমাকে বলেন কি হয়েছে।

তখন শহিদুলের স্ত্রী সজলকে সবকিছু খুলে বলে। সজল বলে এত কিছু হয়ে গেছে আমাকে একটু জানাবেন না? শহিদুলের স্ত্রী তখন বলে অনেকদিন হয়ে গিয়েছে তোমার সাথে যোগাযোগ নেই। এই অবস্থায় তোমার কাছে আসতে লজ্জা পাচ্ছিলাম। এই জন্য আর আসা হয়নি। তবে তুমি তো দেখছি জীবনে অনেক উন্নতি করেছো। সজল তখন বলে আল্লাহর রহমতে আর আপনাদের দোয়ায় আমার ব্যবসা বেশ ভালোই চলছে। সজল তখন বলে আপনি কিছুক্ষণ বিশ্রাম নিন। তারপর আমি আপনাকে কে থানায় যাবো। আপনি চিন্তা করবেন না। যেভাবে হোক আমি শহিদুল ভাইকে থানা থেকে বের করে নিয়ে আসবো।

শহিদুলের স্ত্রী তখন বলে না ভাই ওকে জেলের ভেতর রেখে আমি এখানে বিশ্রাম নিতে পারব না। ওদিকে কখন কি হয়ে যায় বলা যায় না। তাদের সাথে তাড়াতাড়ি যোগাযোগ করতে হবে। তখন সজল বলে তাহলে চলুন। বাচ্চারা আমার বাসাতেই থাক। শহিদুল ভাইকে ছাড়িয়ে নিয়ে আসি। তারপর বাদবাকি সিদ্ধান্ত নেয়া যাবে। বের হওয়ার আগে সজল তার স্ত্রীকে বলে যায় বাচ্চা দুটোর দিকে ভালোভাবে খেয়াল রেখো। ওদের যেনো কোন সমস্যা না হয়। সজলের স্ত্রী তাকে বলে তুমি কোনো চিন্তা করো না। ওদেরকে আমি দেখে শুনে রাখব। (চলবে)

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

গল্পটি শেষ পর্যন্ত মনে হচ্ছে আশার আলো দেখতে পাবে । নিশ্চয় কষ্টের সাথে রয়েছে স্বস্তি ।
তবে মানুষের অবস্থার অবনতি হলে সেই সাথে অনেক দুর্ব্যবহার ও সহ্য করতে হয় এটা সেই সময়ের জন্য আরো বেশি কষ্ট দায়ক হয়ে ওঠে ।

 2 years ago 

মানুষ বিপদে পড়লে তখন খারাপ ব্যবহার গুলো আরো বেশি গায়ে লাগে।

 2 years ago 

সজলের আগমন শহিদুলের জীবনে আশীর্বাদের মতো মনে হচ্ছে। মন থেকে চাইছি শহিদুলের জীবনে যেন ভালো কিছু ঘটে। পরবর্তী গল্পের জন্য অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

আশা করি ইতিমধ্যে জানতে পেরেছেন কি কি ঘটেছে।

 2 years ago 

'জীবনে হঠাৎ ছন্দপতন'গল্পটি প্রথম থেকেই পড়ে আসছি আমি। এই গল্পটির চতুর্থ পর্বটি পড়ে বেশ ভালই লাগলো। বিশেষ করে গল্পের শেষের দিকে সজলের স্ত্রীর কথাগুলো অনেকটা সান্ত্বনাধায়ক ছিল। ভাইয়া আপনার এই গল্পের পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আশা করি ইতিমধ্যে সব পর্ব পড়তে পেরেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43