জীবনে হঠাৎ ছন্দপতন (শেষ পর্ব)।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


পূর্ববর্তী পর্বের লিংক

তারপর সজল শহিদুলের স্ত্রীকে নিয়ে থানায় পৌঁছায়। থানায় যাওয়ার আগে সজল তার পরিচিত এক পলিটিকাল লিডারকে ফোন দিয়ে ঘটনাটা বলেছে। তাকে অনুরোধ করেছে শহিদুল কে থানা থেকে ছাড়ানোর ব্যাপারে সহযোগিতা করতে। সেই নেতা সজলকে বলেছে সমস্যা নেই। আপনি থানায় যান। আমি ওসিকে বলে দিচ্ছি ওনাকে ছেড়ে দেবে। সজল থানায় পৌঁছে শহিদুলের স্ত্রীকে নিয়ে সরাসরি ওসির রুমে চলে যায়।

Polish_20220807_192055306.jpg

ওসি সাহেবের রুমে গিয়ে সজল তাকে জিজ্ঞেস করে জাবেদ ভাইয়ের সাথে আপনার কথা হয়েছে বোধ হয়। ওসি তখন তাকে জিজ্ঞেস করে আপনি কি সজল সাহেব? সজল বলে হ্যাঁ। ওসি তখন বলে ও আসুন আসুন। জাবেদ ভাই একটু আগে আমাকে ফোন দিয়েছিল। কোন টেনশন করবেন না। আমি ওই আসামিকে এখনই ছেড়ে দিচ্ছি। তবে বোঝেন তো এই ঘটনার সাথে বেশ কিছু লোক জড়িত। তাদের খরচের জন্য কিছু টাকা প্রয়োজন।

সজল তখন ওসি সাহেবকে জিজ্ঞেস করে কত টাকা দিতে হবে? ওসি সাহেব বলে আপনি জাবেদ ভাইয়ের লোক। আপনার কাছ থেকে আমি টাকা চাইতে পারবো না। আপনার যা ইচ্ছা দিয়ে দেন। সজল পকেট থেকে পঞ্চাশ হাজার টাকার একটি বান্ডিল বের করে দিয়ে ওসিকে বলে এই টাকাটা খরচের জন্য রাখুন। আর দ্রুত তাকে বের করে দিন। তখন ওসি বলে কোন চিন্তা করবেন না। আমি এখনো তার নামে মামলা নেইনি। দশ মিনিটের ভিতর তাকে বের করে দিচ্ছি।

দশ মিনিট পূরণ হওয়ার আগেই এক পুলিশ কনস্টেবল গিয়ে শহিদুলকে ওসির রুমে নিয়ে আসে। শহিদুল সেখানে এসে সজলকে দেখে অবাক হয়ে যায়। সজল শহিদুল কে দেখে উঠে গিয়ে তাকে জড়িয়ে ধরে। আর থাকে বলতে থাকে আপনি এত সমস্যার ভিতর দিয়ে যাচ্ছেন। কিন্তু আমাকে কখনো কিছু জানাননি কেন? আমি আপনার উপর খুব রাগ করেছি। তারপর তারা সবাই মিলে সজলের বাসায় চলে আসে।

সবাই একসাথে খাবার টেবিলে বসে বিভিন্ন রকম গল্প করতে থাকে। সজল তার স্ত্রীর কাছে শহিদুল এর গল্প করতে থাকে। বলে জানো যখন আমি প্রথম চাকরিতে ঢুকলাম তখন খুব খারাপ অবস্থায় ছিলাম। অল্প বেতন পেতাম তাতে আমার দিন চলতো না। দিনের পর দিন শহিদুল ভাই তার বাসায় নিয়ে আমাকে খাইয়েছেন। আমাকে অনেক সহযোগিতা করেছেন। আরো নানা রকম গল্প সে তার স্ত্রীর কাছে করতে লাগলো। এগুলো শুনে শহিদুল বলতে লাগলো বাদ দাও না থাক এগুলি।

খাওয়া-দাওয়া শেষ হলে সজল তাকে বলল আপনাকে আর অন্য কোথাও চাকরি খুঁজতে হবে না। আমার এমনিতেই বিশ্বস্ত লোকের খুব প্রয়োজন। আর আপনার থেকে বিশ্বস্ত আর কে আছে? কাল থেকে আপনি আমার প্রতিষ্ঠানে জয়েন করবেন। আর আটতলার একটা ফ্ল্যাট খালি আছে। সেখানে আপনি কালকেই উঠে যাবেন।

শহিদুল তখন বলে যে তোমার এখানে তো অনেক ভাড়া। এত ভাড়ার ফ্ল্যাটে থেকে আমার পোষাবে না। শহিদুল বলে আপনাকে কোন ভাড়া দিতে হবে না। এটা আপনার চাকরির সাথে একটি কমপ্লিমেন্টারি সার্ভিস। শহিদুলের দুচোখ বেয়ে অশ্রু ঝরতে থাকে। সে সজলের হাত দুটো চেপে ধরে কাঁদতে থাকে আর বলতে থাকে তোমার এ ঋণ আমি কিভাবে শোধ করব? সজল তখন বলে আপনি বড় ভাই হিসেবে আমার কাছাকাছি থাকলেই এ ঋণ শোধ হয়ে যাবে। একথা শুনে সবাই হেসে ওঠে। (সমাপ্ত)

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

পুরাই আবেগাপ্লুত হয়ে গেলাম গল্পের শেষ পার্টে এসে। সজল সাহেব শহিদুলকে বাচাঁলো। আসলে মানুষকে উপহার করলে একটা সময় ঠিকই সেটার প্রতিদান দেয়। একজন কৃতজ্ঞ ব্যক্তি হিসেবে সজল সাহেব শহিদুলকে চাকরি সহ থাকার ব্যবস্থাও করে দিল ❤️

 2 years ago 

আজকাল কৃতজ্ঞ মানুষের বড্ড বেশি অভাব।

 2 years ago 

গল্পের শেষ পর্যন্ত বেশ ভাল লাগলো। উপসংহার টি ছিল চমৎকার আসলে বেদনা দিয়ে যার শুরু। আনন্দের মধ্য।দিয়ে শেষ না হলেই যেন একটা অতৃপ্তি কাজ করতো।
ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা গল্প ধারাবাহিক ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি যে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়েছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গল্পের শেষটা পড়ে চোখে জল চলে আসলো, সজলের মতো মানুষ গুলো আছে বলেই আমাদের পৃথিবীটা এখনো এত সুন্দর। শহিদুলের জীবনে নতুন আশার আলো এটা খুবই ভালো লাগলো, শেষ ভালো যার সব ভালো তার। ধন্যবাদ ভাইয়া অসম্ভব সুন্দর এবং বাস্তবতার সাথে মিলে যাওয়ার মতো একটা গল্প শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আশাকরি আগামীতে আরও অনেক ভালো ভালো গল্প পাবো আপনার কাছ থেকে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাদের এইসব চমৎকার মন্তব্য আরো লিখতে অনুপ্রেরণা যোগায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার এই গল্পটি আমি প্রথম থেকেই পড়ে আসছিলাম। আজকে আপনার এই গল্পের শেষ পর্বটি পড়ে শেষ পর্যন্ত ভালই লাগলো আমার। গল্পের শেষের দিকে শহিদুলের কান্না নিশ্চই অনেক সুখের কান্না ছিল। ভাইয়া এরকম গল্প আপনার নিকট থেকে আমি আরো প্রত্যাশা করি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গল্পটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42