স্পাইসি এগ পাস্তা রেসিপি। ১০% সাইফক্স।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আমি পাস্তা খেতে খুবই পছন্দ করি। তবে সব সময় পাস্তা রেস্টুরেন্ট থেকে কিনে খাওয়া হয়। সেদিন স্বপ্ন সুপার শপে গিয়েছিলাম টুকিটাকি কিছু জিনিসপত্র কেনার জন্য। সেখানে গিয়ে পাস্তা দেখে মনে হোলো কিনে নিয়ে যাই। বাসায় গিয়ে রান্না করে খাওয়া যাবে। আমি রোজার দিনে ইফতারের পর এই রাত্রে আর কিছু খাই না। তবে ইদানিং কাজ শেষ করে ঘুমাতে বেশ দেরী হয়ে যায়। তখন ক্ষুধা লাগে। তখন পাস্তা, নুডুলস এই ধরনের খাবার খেতে ইচ্ছা করে। গতকালক রাতেও ক্ষুধা লেগেছিলো। তখন পাস্তা রান্না করে খেয়ে ছিলাম। আজকে আপনাদের সাথে সেই রেসিপিটি ভাগ করে নেবো। তো চলুন শুরু করা যাক।

স্পাইসি এগ পাস্তা

Polish_20220427_161445285.jpg

উপকরণ সমূহ

Polish_20220427_193511932.jpg

উপকরণপরিমাণ
পাস্তা১/২ প্যাকেট
রসুনকুচি১ টা
কাটা পেঁয়াজ১/৪ কাপ
কাঁচা মরিচ৫ টা
ডিম১ টা
কাটা টমেটো১ টা
টমেটো সস১/২ কাপ
সয়াসস১ টেবিল চামচ
লবনস্বাদমতো
চিনি১ টেবিল চামচ
শুকনো মরিচ গুঁড়া১/২ চা চামচ

প্রস্তুত প্রণালী

প্রথম ধাপ

IMG_20220426_194333.jpgIMG_20220426_194319.jpg

প্রথমে একটি পাত্রে কিছুটা পানি নেই। তার ভিতরে সামান্য লবন এবং সামান্য তেল দিয়ে পানিটা কিছুক্ষণ ফোটাতে হবে। তারপর তার ভেতরে পাস্তা দিয়ে আট মিনিট সিদ্ধ করি। পাস্তা সেদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে পানি ঝরিয়ে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিই। তারপর একটি পাত্রে তুলে রাখি।

দ্বিতীয় ধাপ

IMG_20220427_160837.jpgIMG_20220426_195818.jpg

এখন একটি কড়াইতে তেল নিয়ে কিছুক্ষণ তেল গরম করি। তেল গরম হয়ে গেলে তার ভেতরে পেঁয়াজ এবং রসুন দিয়ে কিছুক্ষণ ভেজে নিই। খেয়াল রাখতে হবে যেন বেশি ভাজা না হয়ে যায়।

তৃতীয় ধাপ

IMG_20220426_200129.jpgIMG_20220426_200604.jpg
IMG_20220426_200718.jpgIMG_20220426_200639.jpg

তারপর একে একে কড়াই এর ভেতরে টমেটো, কাঁচা মরিচ,লবন, মরিচ গুড়া দিয়ে কিছুক্ষণ রান্না করি। যখন টমেটো গলে যাবে তখন কড়াইয়ের ভেতর টমেটো সস যোগ করি।

চতুর্থ ধাপ

IMG_20220426_200920.jpgIMG_20220427_160944.jpg

এখন কড়াইয়ের ভেতর সয়া সস যোগ করি। তারপর একটি ডিম ভেঙ্গে কড়াইয়ের ভিতর দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিই সবকিছুর সঙ্গে।

পঞ্চম ধাপ

IMG_20220426_201041.jpgIMG_20220427_161053.jpg

এখন কড়াই এর ভেতর চিনি যোগ করি। তারপর সিদ্ধ করে রাখা পাস্তা কড়াইয়ের এর ভিতর দিয়ে ভালোমতো নেড়েচেড়ে মিশিয়ে নিয়ে অল্প কিছুক্ষণ রান্না করি।

ষষ্ঠ ধাপ

IMG_20220427_161105.jpg

ব্যাস হয়ে গেল আমাদের মজাদার স্পাইসি এগ পাস্তা। গরম গরম পরিবেশন করুন। খেতে অত্যন্ত সুস্বাদু এই পাস্তা।


আজকের মতো এখানেই শেষ করছি।

পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে।

সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

ভাইয়া আমারও ঘুমাতে একটু লেট হয়, তবে এটা সত্যি যে আমারও ঘুমানোর আগে ক্ষুদা লেগে যায়, তখন ফ্রীজ থেকে ফল বের করে খাই তবে সেগুতে মন ভরে না, আপনার আজকের এই পাস্তা দেখে খুবই ভালো লাগলো, আমি এখন থেকে এটাই করবো ভাইয়া মাঝে মাঝে পাস্তা নাহলে নুডলস রান্না করে রাখবো তাহলে খেতে অনেক ভালো লাগবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি আইডিয়া দেওয়া জন্য।

 2 years ago 

এ জন্য ডাক্তাররা সবসময় পরামর্শ দেয় তাড়াতাড়ি ঘুমানোর। কারণ রাত জাগলে আপনার খাওয়া বেশি হবে। অবশ্য এই ধরনের খাবার রাতে না খাওয়াই ভালো। তারপরও আমরা সবসময় স্পাইসি খাবার খেতে পছন্দ করি। যদিও এটা মোটেও স্বাস্থ্যসম্মত নয়।

 2 years ago 

আপনার তৈরি করা পাস্তা রেসিপি দেখে জিভে জল চলে আসলো ভাইয়া। তবে এরকম পাস্তা তৈরি আগে কখন খাওয়া হয়নি। তবে আপনার ধাপগুলো দেখে আমিও কোন একদিন রান্না করার চেষ্টা করব।
এত সুন্দর একটি পাস্তা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

পাস্তাটা খেতে আসলে অনেক মজা হয়েছিলো। এখানে যেভাবে দেখানো হয়েছে সেভাবে রান্না করার চেষ্টা করবেন। দেখবেন খেতে ভালো লাগবে।

 2 years ago 

অনেকদিন পর আপনার স্পইসি এগ পাস্তা রেসিপি দেখলাম ভাইয়া। আপনার পাস্তা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। এই পাস্তা এর আগে একবার খেয়েছি। খেতে অনেক সুস্বাদু হয়েছিল। পাস্তা তৈরি প্রতিটি ধাপ এত সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পাস্তা ভালোমতো রান্না করতে পারলে খেতে আসলেই অনেক মজা লাগে।

 2 years ago 

ভাইয়া পাস্তা রেসিপি আমার কাছেও খেতে খুবই ভালো লাগে। আর তাই মাঝে মাঝে এগ পাস্তা অথবা চিকেন পাস্তা রেসিপি তৈরি করে খাই। আপনার তৈরি স্পাইসি এগ পাস্তা রেসিপিটি আপনি একদম রেস্টুরেন্টের স্টাইলে রান্না করে দেখালেন। কেননা আপনি এখানে টমেটো সস ও সয়া সস ব্যবহার করেছেন। এতে করে পাস্তা রেসিপির স্বাদ দ্বিগুণ হয়ে গেছে। এতো সুস্বাদু করে স্পাইসি এগ পাস্তা রেসিপি তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে দেখানোর জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

তবে আমার কাছে সবচাইতে ভাললাগে রেস্টুরেন্টের ওভেন বেকড পাস্তা। যদিও বাসায় কখনো ওভাবে বানানোর চেষ্টা করিনি। একদিন চেষ্টা করে দেখতে হবে।

 2 years ago 

স্পাইসি এগ পাস্তা রেসিপি এই নাম প্রথম শুনলাম মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে আপনার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমিও কখনও এর আগে এই ভাবে রান্না করে খাই নি। তবে রান্না করার পর দেখলাম খেতে বেশ মজা হয়েছে।

 2 years ago 

একেতো পাস্তা আমার ফেভারেট, তার উপরে স্পাইসি, চমৎকার একটি কম্বিনেশন ছিল অসাধারণ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি আজকের এই রেসিপিটি। আমার কাছে খুব ভালো লেগেছে কারণ আমার পছন্দের একটি খাবার আপনি আজকে উপস্থাপন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে বেশ স্পাইসি এবং টেস্টি হয়েছে।

 2 years ago 

পাস্তাটা একটু বেশি ঝাল হয়েছিলো। সেজন্য খেতে আমার কাছে আরো বেশি মজা লেগেছে। অবশ্য চেহারাটাও স্পাইসি হয়েছিলো।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন একটি রেসিপি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন। স্পাইসি এগ পাস্তা রেসিপি দেখতে তো খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। দেখেই খেতে ইচ্ছে করছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এভাবে আমি অনেকবার পাস্তা রান্না করে খেয়েছি সত্যি খুব সুস্বাদু লাগে এভাবে খেতে । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

অনেকে পাস্তা আর নুডুলস একই মনে করে। কিন্তু এ দুটোর ভেতর বেশ কিছুটা পার্থক্য রয়েছে। পাস্তা রান্না করা নুডুলস রান্না করার থেকে কিছুটা জটিল। তবে খেতে খুব ভালো হয়েছিলো।

 2 years ago 

জ্বী ভাইয়া আমি অবশ্যই তা জানি যে পাস্তা আর নুডুলস একরকম না। দুটোর মধ্যে অনেকটাই পার্থক্য আছে। তবে আপনি ঠিক বলেছেন পাস্তা রান্না করা থেকে নুডুলস রান্না করা কিছুটা জটিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া অসাধারন হয়েছে আপনাদের পাস্তা রেসিপিটি। পাস্তা আমি নিজে খেতে অনেক পছন্দ করি আমার কাছে খেতে খুব ভালো লাগে। আপনি খুব চমৎকার করে পাস্তা রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে মাংস অথবা কলিজা দিয়ে। পাস্তা রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে এক্সট্রা চিজ দিয়ে ওভেন বেকড পাস্তা বেশি মজা লাগে। যদিও সেটা তৈরি করতে পারি না। সেজন্য রেস্টুরেন্ট থেকে কিনে খেতে হয়।

 2 years ago (edited)

ওয়াও পাস্তা😋😋 পাস্তা তো আমার অনেক প্রিয়। প্রতিদিন সন্ধ্যাবেলায় পাস্তা না খেলে আমার হয়ই না। প্রতিদিন সন্ধ্যাবেলায় পাস্তা খাওয়ার পর তারপর আমি পড়তে বসি।ভাইয়া আপনার তৈরি পাস্তা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে পাস্তা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

কমেন্টে কিছু ভুল আছে। অনুগ্রহ পূর্বক সংশোধন করুন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমি খুবই দুঃখিত, আমি ২/৩ বার পড়ার পরেও ভুল খুজে পাইছিলাম না।ভুল গুলো সংশোধন করেছি ভাইয়া।সব কিছু আরো ভালো করে খেয়াল করে কাজ করব ইনশাআল্লাহ। আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাই,আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

আমারও একই অবস্থা ভাই,রাতে ইফতার এর পর মনে হয় আর খুদা লাগবে না,কিন্তু রাত যখন গভীর হয় ঠিকই খুদা লাগে🤣।
আর এই জন্যে আমিও এখন রুমে কিছু শুকনা খাবার নিয়ে এসে রেখে দিয়েছি।আর বাইরে থেকে কিনে খাওয়াও বেশ ঝামেলা,তাই কিনে নিয়ে এসে নিজে রান্না করে খান এটাই ভালো কাজ।

 2 years ago 

চেষ্টা করবেন রাতে এই ধরনের খাবার এড়িয়ে চলার। রাতে এই ধরনের মুখরোচক খাবার আমরা সাধারণত খেয়ে থাকি। কিন্তু এগুলো মোটেও স্বাস্থ্যসম্মত নয়। সবচাইতে ভালো হয় যদি তাড়াতাড়ি ঘুমাতে পারেন। আর যদি নিতান্তই রাত জাগতে হয় তাহলে ফলমূল খাবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32