আমার বিষন্ন মনের বিক্ষিপ্ত চিন্তাভাবনা। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


দুঃসময় মানুষকে অনেক কিছু শিক্ষা দেয়। মানুষকে নতুন করে ভাবতে শেখায় বুঝতে শেখায়। কেউ কেউ ভেঙে পড়ে। কেউ আবার নতুন উদ্যমে শক্তি সঞ্চয় করে উঠে দাড়ায়। দুঃসময়ে কেউ নেতিবাচকভাবে দ্যাখে আবার কেউ এটাকে ইতিবাচকভাবে নেয় নেতিবাচক ভাবে দেখলে দুঃসময়ে আপনার জীবনে শুধু নতুন সমস্যা তৈরি করবে আর যদি ইতিবাচকভাবে নিতে পারেন তাহলে আপনার সামনে অনেক নতুন পথ খুলে যাবে।

depressed-man-feeling-sadness_7737-1658.jpg

ছবির সোর্স-লিংক

আমরা আমাদের জীবনে ভবিষ্যৎ নিয়ে বিভিন্ন রকম পরিকল্পনা করি। কিন্তু শেষ পর্যন্ত সেটাই হয় যেটা সৃষ্টিকর্তা ভাগ্যে লিখে রেখেছেন। এজন্যই বলে মানুষ ভাবে এক আর হয় আর এক। আসলে জীবনটাকে আমরা বিভিন্নভাবে জটিল করে ফেলেছি। যত সহজ ভাবে জীবন টাকে নেয়া যায় জীবন ততো সুখকর হয়ে ওঠে। বিভিন্ন রকম চাহিদার বেড়াজালে আমরা জীবনটাকে দুঃসহ বানিয়ে ফেলেছি। শুধুমাত্র চাহিদাকে সীমাবদ্ধ করলেই এই জীবনটা হয়ে উঠবে অসম্ভব সুন্দর।

মাত্র অল্প কয়েক দিন আগে আমি ঢাকা থেকে বাড়িতে ফিরে এসেছি। মনে মনে চিন্তা করেছিলাম আর সহজে ঢাকা যাব না। কিন্তু নিয়তির নির্মম পরিহাস। তিন দিন পরে আজ আবার আমাকে ঢাকা আসতে হয়েছে জরুরী ভিত্তিতে। হঠাৎ করে আমার দুলাভাইয়ের হার্ট অ্যাটাক হয়েছে। সে আমার খুবই প্রিয় মানুষ। প্রিয় মানুষ যখন এমন বিপদে পড়ে তখন স্থির থাকা খুবই মুশকিল হয়ে যায়। যার ফলে আমি ছুটে চলে এসেছি এই ভয়ংকর শহরে।

অজানা আশংকায় বুকটা কেঁপে কেঁপে উঠছে। জানিনা সৃষ্টিকর্তা ভাগ্যে কি রেখেছেন। শুধু তার কাছে কায়মনোবাক্যে দোয়া করি যেন তিনি আমাদের প্রিয় মানুষটাকে আমাদের মাঝে ফিরিয়ে দেন সুস্থ ভাবে। হাসপাতালে আসার পর থেকে অসংখ্য মানুষ দেখছি। সবাই প্রিয়জনের জন্য শংকিত। সবাই বিপদগ্রস্থ। এই বিপদ সবাইকে এক কাতারে এনে দাড় করিয়েছে। অচেনা অজানা মানুষ কেও অনেক আপন মনে হচ্ছে।

ভবিষ্যৎ নিয়ে আর চিন্তা ভাবনা করতে ভালো লাগেনা। মনে হয় সবকিছু নিয়তির উপর ছেড়ে দিয়ে নিশ্চিন্ত মনে বসে থাকি। আবার পরক্ষনেই মনে হয় এভাবে তো হবে না। একের পর এক বিপদে মানসিকভাবে অনেকটা ভেঙে পড়েছি। জানিনা সৃষ্টিকর্তা কবে এই অবস্থা থেকে পরিত্রাণ দেবে। আদৌ কি এই অবস্থা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব? সব সময় একটা অজানা ভয় নিয়ে বেঁচে আছি। কখন যেন কার কি হয়ে যায়। যতক্ষণ এই ধরনের চিন্তাভাবনা ভুলে থাকতে পারি। ততক্ষণ বেশ ভালই থাকি। কিন্তু যখনই আবার মনে হয় যে কোন মুহূর্তে এই জীবনটা বদলে যেতে পারে শেষ হয়ে যেতে পারে। তখনই দুশ্চিন্তার কালোমেঘ আমাকে ঘিরে ধরে। এভাবেই বেঁচে আছি। হয়তো এভাবেই বেঁচে থাকতে হবে।

আজকের পোস্টটা আপনারা কীভাবে নেবেন আমি জানি না।তবে আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন। সুস্থতাকে উপভোগ করতে থাকুন।

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok


Polish_20211012_184119287.jpg

আমি রূপক। আমি একজন বাংলাদেশী। আমি বাঙালি। আমি বাংলায় মনের ভাব প্রকাশ করতে ভালোবাসি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ভালোবাসি।

Sort:  
 3 years ago 

ভাইয়া আল্লাহ তায়ালা মানুষের পরিক্ষা নেন।
কখনো খুব ভালো সময় দেয় আবার কখনো অনেক খারাপ সময় দিয়ে আল্লাহ পরিক্ষানেয়।

ভাইয়া দুআ করি আল্লাহ যেনও আপনার দুলাভাই সুস্থ করে এবং নেক হায়াত দান করেন।
সুন্দর ভাবে আপনাদের মাঝে ফিরিয়ে আনেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

হঠাৎ করে আমার দুলাভাইয়ের হার্ট অ্যাটাক হয়েছে।

এই লাইনটি পড়ার জন্য একদক প্রস্তুত ছিলাম না।আমিও কত খুশি হয়ে ছিলাম এই ভেবে যে এবার থেকে আবার প্রাকৃতিক দৃশ্য দেখতে পাবো। তবে ঠিক এমন কিছু হবে তা কোনোদিন ও ভাবিনি আমি।
আমি শুধু দোয়া করি আপনার দুলাভাই যেনো তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। মনকে শক্ত রাখবেন। 😢

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ভাইয়া,সৃষ্টিকর্তা প্রতিটা মানুষকে একেক রকমের একেকটা পরীক্ষায় ফেলে কেউ এই পরীক্ষায় উত্তীর্ণ হয় আবার কেউ ঐ পরীক্ষায় হেরে যায়। সৃষ্টিকর্তা যেটা আমাদের জন্য উত্তম মনে করে সেটাকে আমাদের জন্য রেখে দেয়। এটা সত্যি কথা ভাইয়া, দুঃখের সময় মানুষকে শিক্ষা দেয়।
ভেঙ্গে পড়বেন না সৃষ্টিকর্তার উপর ভরসা রাখেন। ইনশাআল্লাহ আপনার প্রিয় মানুষটি সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসবে।আপনার লেখাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। তবে আপনার লেখার মধ্যে এই অংশটি আমার অনেক অনেক ভালো লেগেছে।

  • আমরা আমাদের জীবনে ভবিষ্যৎ নিয়ে বিভিন্ন রকম পরিকল্পনা করি। কিন্তু শেষ পর্যন্ত সেটাই হয় যেটা সৃষ্টিকর্তা ভাগ্যে লিখে রেখেছেন। এজন্যই বলে মানুষ ভাবে এক আর হয় আর এক।

দিন শেষে এই সত্যি কথাটা মানতে হবে।ধন্যবাদ ভাইয়া

গতদিন ই আপনার ভালো সময়ের পোস্ট পড়লাম। আপনার সকাল বেলার হাঁটাহাঁটির পোস্ট পড়লাম, ছবি দেখলাম কিন্তু কোনোদিনো ভাবিনাই যে কিছু মূহুর্ত পরেই এইরকম একটা পোস্ট পড়তে হবে। বেশি কিছু বলবোনা,শুধু বলবো আল্লাহ ভরসা,সৃষ্টিকর্তা ভালো করবেন সকলের।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

পড়তে পড়তে হঠাৎ করে এমন কিছু একটা সামনে দেখবো ভাবতে পারিনি।
কোন মানুষই সব সময় ভালো থাকতে পারে না আবার সবসময় খারাপ হয়ে থাকে না। ভালো খারাপ মিলিয়েই জীবন যাপন, কিন্তু যখন হঠাৎ করে কোন বড় বিপদ ধাক্কা দিয়ে বসে, তখন নিজেকে সামলানোটা কঠিন হয়ে পরে। তাই বলবো দাদা, নিজেকে সামলে নেন, ধৈর্য ধারণ করেন। আল্লাহ বিপদ থেকে উদ্ধার করবেই। আপনার দুলাভাইয়ের জন্য অনেক দোয়া রইল।

 3 years ago 

ভবিষ্যতের ভাবনা ভাবাই জ্ঞানীর কাজ।
কোন কিছু নিয়তির উপর ছেড়ে দেওয়া ঠিক হবে না।
কারণ আমাদের জাতীয় ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম বলেছেন যে বিধাতার দেয়া প্রতিভা থাকে ১%।
আর ৯৯% প্রতিভা নিজে অর্জন করে নিতে হয়।
নিয়তির আশায় থাকলে সফলতা আসবে না।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি যতো যাই করেন শেষ পর্যন্ত সেটাই হবে যেটা পূর্ব নিধারিত। তারপরেও বসে থাকলে হবে না।চেষ্টা চালিয়ে যেতে হবে।

 3 years ago 

ভাই, আপনার মনের অবস্থা বুঝতে পারছি তারপরও আপনাকে আরো শক্ত হতে হবে এবং আপনার জন্য সান্ত্বনা দেওয়ার ভাষা আসলে খুঁজে পাচ্ছি না কারণ আপনার একটার পর একটা বিপদ আসছে। আপনার দুলাভাইয়ের জন্য সুস্থতা কামনা করছি এবং আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

ভাইয়া, আপনার এই পোস্টটি পড়ে আমার অনেক ভালো লাগলো। ভাইয়া আপনি আপনার পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ কিছু তথ্য তুলে ধরেছেন। সত্যি ভাইয়া দূর সময় মানুষের যে শিক্ষাটা পেয়ে থাকে তার পরবর্তীতে সময়ের জন্য সে শিক্ষাটা বড় কাজে লাগে। ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনারা ধৈর্য্য ধারণ করেন, এভাবে আল্লাহতায়ালা আপনাদের পরীক্ষা নিচ্ছেন। আল্লাহতালার কাছে দোয়া করি, আপনার দুলাভাই যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে আপনাদের কাছে ফিরে আসতে পারেন। মনকে শক্ত রাখেন। সব ঠিক হয়ে যাবে আল্লাহ তায়ালার রহমতে।

 3 years ago 

@rupok ভাই
আল্লাহ পাক মানুষকে এমন অনেক ভাবেই পরীক্ষা করেন। আমার জীবনের কয়েকটি দিন আগের কথা বললে আপনার উপলব্ধি হবে। বিষয়টি আপনিও জানেন। আমার ছেলে জন্মের পর পরই ভীষণ অসুস্থ হয়ে পড়ে। আমি এতে ভীষণভাবে ভেংগে পরি। আর এমন বিশাল চিকিৎসা খরচ ছিল যা আমার বহনযোগ্য ছিলোনা। প্রতিদিন চিকিৎসক আমাকে বলতেন আশা খুবই কম। সকাল সন্ধ্যা দুবার বন্ড সই নিতেন যে আশা নেই জেনেও আমি হাসপাতালে রাখছি। আমি দুবেলা মনে হয় মারা যেতাম আর জীবিত হতাম। ঠিক সেই পরিস্থিতি থেকে আল্লাহ পাক আমাদের সন্তানকে ফিরিয়ে দিয়েছেন আমার কোলে। ভাই সব উপর ওয়ালার নিওতি সব তিনি ঠিক করে রেখেছেন।
মনকে শক্ত রাখুন মনে করবেন তিনি কোন না কোন ভাবে আপনাকে বিপদ থেকে উদ্ধার করবেন।
দোয়া রইল ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55128.91
ETH 2303.77
USDT 1.00
SBD 2.31