বর্ষাস্নাত জবাফুল গাছের কিছু ফটোগ্রাফি।। ১০% shy-fox এবং ৫% abb-school এর জন্য বরাদ্দ।

কেমন আছেন আপনারা সবাই...…?
আশাকরি সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আমিও অনেক ভালো আছি। মাঝখানে দুই দিন "আমার বাংলা ব্লগে" কোনো পোস্ট দিতে পারিনি বিশেষ কারণে। আমি এতটাই ব্যাস্ত হয়ে পড়েছিলাম যে একদমই সময় পাইনি। তবে আশাকরা যায় পরপর কিছু পোস্ট দিয়ে ওই জায়গাটা পূরণ করে দেবো।

আজ আমি আপনাদের সাথে আমার বাড়ির ছাদের বৃষ্টি ভেজা কিছু জবা ফুল গাছের ফটোগ্রাফি শেয়ার করব তবে কিছু ফুলও হয়তো থাকবে তবে সেটা নামেমাত্র, আশাকরি আপনাদের ভালো লাগবে। যাইহোক আর বেশি কথা না বলে চলুন আজকের পর্ব শুরু করা যাক।

InShot_20220625_202215739.jpg
স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

আমার ছাদে ওঠা হয়না বেশকিছু কাল হয়ে গেছে। বিশেষ করে যে গরম পড়েছে তার জন্য তো একেবারেই না। যদিও সন্ধার পর মনকে প্রশস্তি দেওয়ার মতো হাওয়া বয়, তবে কিছুটা অলসতা এবং সময় স্বল্পতার কারণে সে সুযোগও হয়ে ওঠেনা যে ছাদে গিয়ে বাতাস খাবো।

তবে বেশ কিছুদিন ধরে আমাদের কলকাতায় বৃষ্টি হচ্ছে। কলকাতার একটা ভালো দিক হলো বৃষ্টি হলেই এক ভিন্ন রূপ ধারণ করে এই শহর। মেতে ওঠে সৌন্দর্যের খেলায়, চারিদিক ভরে ওঠে সবুজের সমারোহ। মনে হয় শহরটা আবার নিজের মতো করে গুছিয়ে নিল নিজেকে। ঐরকম একটা দিন ছিলো আজ।

InShot_20220625_202407506.jpg
স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

প্রকৃতিকে খুব কাছ থেকে দেখার জন্য আমার বাড়ির ছাদ উত্তম জায়গা। কারণ আমার বাড়ির ছাদে এমন কিছু গাছ লাগিয়েছি যা আমাকে মুগ্ধ করে। তবে আমি এই গাছ গুলোর খুব বেশি যত্ন নিতে পারিনা আমার পরিবারের অন্য সদস্যরা গাছগুলোর দেখাশোনা করে। অনেক দিন পর আমি ছাদে উঠে অবাক হয়ে যাই।

ঠিক এক বছর আগে আমি এই গাছগুলোকে রথের মেলা থেকে কিনেছিলাম। এবং নিয়মিত ফুল ফোটে এই গাছগুলোতে। তবে আজ যতটা মুগ্ধ হয়েছি এর আগে এতটাও ভালো লাগেনি।

InShot_20220625_202623276.jpg
স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

বৃষ্টির জলে স্নান করে নিয়েছে সব গাছগুলো। এবং গাছগুলো কিছুটা ফ্যাকাশে থেকে গাঢ় সবুজ রং ধারণ করেছে। সুতরাং এই মূহূর্তটাকে ক্যামেরাবন্দী করা আমার কাছে খুব প্রয়োজন বলে মনে হয়েছিল। কারণ বৃষ্টিতে স্নান করা গাছের এমন সুন্দর দৃশ্য সচরাচর দেখা যায় না। গাছগুলোর যখন ফটো তুলছিলাম তখন আমার কিছু সময়ের জন্য মনে হল, তারা যেন আমাকে দেখে হাসছে এবং তারা কিছুটা খুশিও। যাইহোক চলুন পরপর কিছু ফটোগ্রাফি দেখে নেওয়া যাক।

InShot_20220625_203135885.jpg
স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

InShot_20220625_203045141.jpg
স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

InShot_20220625_202955640.jpg
স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

InShot_20220625_202900132.jpg
স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

InShot_20220625_202730968.jpg

স্থান: কলকাতা, নর্থ ২৪ পরগণা।
ক্যামেরা: স্যামসাং
মডেল:M31s.

যাইহোক আজকের পর্ব এপর্যন্তই ছিল। আশা করি আপনাদের ভালো লাগবে। আর ভালো লাগলে অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনাদের একটি মন্তব্য আমাকে নতুন এবং ভাল কিছু করার উদ্যোগ যোগায়।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অনেক আগে আমাদের বাড়িতে জবা ফুল গাছ ছিল। বৃষ্টির পানি হলে পারে জবা ফুলের পাতা গুলো দেখতে খুব ভালো লাগলো। আপনার এই ফটোগ্রাফির মধ্য দিয়ে সেই স্মৃতি স্মরণ হল আজ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য। ভালো থাকবেন আপনি।

 2 years ago 

জবা ফুলের সৌন্দর্য খুব সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন সেই সাথে খুব সুন্দর উপস্থাপনা করেছেন গুনাগুন সম্পর্কে খুবই ভালো লাগলো পড়ে শুভকামনা রইল আপনার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। খুব ভালো থাকবেন আপনি।

 2 years ago 

আপনার তোলা বৃষ্টি ভেজা জবা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বৃষ্টিভেজা যেকোনো ফুলের ফটোগ্রাফি দেখতে এমনিতেই অনেক ভালো লাগে, তার উপর আপনি আজকে খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। যা দেখে আরো বেশি ভালো লাগছে। এত সুন্দর ভাবে বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। খুব ভালো থাকবেন আপনি। শুভকামনা রইলো আপনার জন্য।🙂

 2 years ago 

আজকে আপনি বাড়ির ছাদের চমৎকার জবা ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। বৃষ্টির পানি জবা ফুলের পাতা এবং ফুলের লেগে থাকার কারণে ফটোগ্রাফি গুলো দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। খুব ভালো থাকবেন আপনি।

 2 years ago 

জাস্ট মুগ্ধ হয়ে তাকিয়েছিলাম আপনার ফটোগ্রাফি ভালো দেখে, বৃষ্টির পানিতে যেন পরিবেশটা আরও চমৎকার হয়ে উঠেছে এবং আপনার মোবাইলের ক্যামেরা তে সবুজ রংটা খুব চমৎকার ভাবে ফুটে উঠেছে সেই সাথে আপনার ইডিটিং ছিল বেশ চমৎকার আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বৃষ্টির দিনে আপনি খুবই চমৎকারভাবে জবা গাছের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে। এভাবে চেষ্টা করতে থাকুন প্রতিনিয়ত সুন্দর ফটোগ্রাফি শেখার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। খুব ভালো থাকবেন আপনি।

 2 years ago 

ছবিগুলো খুবই সুন্দর হয়েছে দাদা। তবে একই ধরনের সবগুলি ছবি দিয়ে ফটোগ্রাফি পোস্ট করার থেকে বিভিন্ন রকম ফুলের ছবি বা গাছের ছবি দিয়ে যদি পোস্টটি সাজাতে পারতেন। তাহলে আরো ভালো হতো। ধন্যবাদ আপনাকে।

পরপর তিনটি পোস্ট হয়তো এমন হবে। কারণ আমি অলরেডি ফটোগুলো তুলে নিয়েছি পোস্ট করার জন্য। তবে তার পরবর্তী পোষ্ট গুলো আপনাদের চাহিদা মতোই হবে এবং এই বিষয়টা আমি অবশ্যই লক্ষ রাখবো। তবে আপনি আমার আগের পোষ্টটা হয়তো কোন কারণে মিস করে গেছেন। কারণ আগের পোষ্টও আমি এখই ভাবে দিয়েছি। ওটার ভুল ধরলে হয়তো আজকের পোস্ট আপনার চাহিদা মতোই হতো। খুব ভালো লাগলো রূপক ভাই আপনার মতামত জানতে পেরে। খুব ভালো থাকবেন আপনি🙂😊

 2 years ago 

ভাইইয়া আপনি জবা ফুলের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন । ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে। জবা ফুল এবং পাতার উপর বৃষ্টির ফোটা পড়ে রয়েছে যা দেখতে সত্যিই অসম্ভব সুন্দর লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। খুব ভালো থাকবেন আপনি।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে জবাফুলের ফটোগ্রফি আমাদের মাঝে উপস্থাপন করছেন। আপনার জবাফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।যেমন সুন্দর জবা ফুলের কলি তেমনি বৃষ্টি পড়ে পাতাগুলো দেখতে আরো বেশি সুন্দর লাগছে ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। খুব ভালো থাকবেন আপনি।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আপনার বাড়ির ছাদের বর্ষাস্নাত জবা ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন। সেই সাথে আপনার অনুভূতি গুলো শেয়ার করেছেন। দারুন লেগেছে এবং কি অসাধারণ ছিল ফটোগ্রাফি, বৃষ্টির ফোঁটাগুলো আরো বেশী সুন্দর্য্য বাড়ি দিয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য। খুব ভালো লাগলো এটা জেনে যে আপনি আমার লেখা পোষ্টটি পড়েছেন।আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। খুব ভালো থাকবেন আপনি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43