কিছুদিনের জন্য দেশ বিদায়ের প্রস্তুতি।। জানুয়ারি-২৪/০১/২০২৩।।

☬নমস্কার সবাইকে☬

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন। প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন। আজকের নতুন একটা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম।
বাংলাদেশ যাবো যেদিন থেকে সিদ্ধান্ত নিয়েছি সেদিন থেকেই একের পর এক আমার উপর বিভিন্ন রকম বিপদ এসে চেপেছে। এবার কি কি বিপদ হয়েছে সেটা না হয় নাই বলি, তবে কিছু কিছু বাধ্যবাধকতা আমাকে বেশ খানিকটা বিপর্যস্ত করে তুলেছে, সেরকম কয়েকটা বিষয় নিয়ে কথা বলব। ভিসা সাধারণত আমি লোক দিয়েই করি সেটা শুধুমাত্র আমার না পরিবারের সবার টাই। কিন্তু এইবার সিদ্ধান্ত নিয়েছিলাম যে ভিসার ফরম ফিলাপ থেকে শুরু করে যাবতীয় যত কাজ কর্ম আছে সেগুলো আমি ঘরে বসে নিজে নিজে করার চেষ্টা করব। এর আগে একবার সাইবার ক্যাফে গিয়ে ফরম ফিলাপ করার সময় ভুলভাল টাইপ করে রীতিমত আমাকে ভিসা অফিস থেকে ফিরে আসতে হয়েছিল। তাই তাদের উপর ঠিকঠাক ভরসা করতে পারলাম না, নিজে নেমে পড়লাম ফরম ফিলাপের কাজে।


খুব সম্ভবত সপ্তাহখানেক আগে থেকেই শুরু করেছিলাম এসব কাজ। প্রথমে ইউটিউব দেখে যাবতীয় সবকিছু জেনে নিলাম এবং তারপর ফরম ফিলাপ করতে বসে গেলাম। খুব বেশি একটা কঠিন কিছু ছিল না, যে কেউই করতে পারে। প্রথমে তো ইমেল আইডি দিয়ে ফর্মের প্রথম পেজ ওপেন হলো এবং যাবতীয় ইনফরমেশন দেওয়ার পর যখন সাবমিট করতে গেলাম তখন দেখছি আর সাবমিট হচ্ছে না। যদিও এটা কোন বড় ব্যাপার না কারণ অনেক সময় সার্ভার ডাউন থাকলে এরকম হয় তাই আরো কিছু সময় অপেক্ষা করে দ্বিতীয় বার আবার একই কাজ করলাম, কিন্তু দ্বিতীয়বারও একই সমস্যা দেখা দিল।

20230121_191937.jpg
স্থান: কলকাতা , ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

যদিও তখন আমার তেমন বিশেষ কিছু মনে হয়নি কারণ সার্ভার ডাউন থাকলে অনেক সময় এরকম হয় তাই সিদ্ধান্ত নিলাম অনেক রাতে একবার চেষ্টা করে দেখব। সম্ভবত রাত তিনটা নাগাদ আরো একবার ফরম ফিলাপ করতে বসে গেলাম কিন্তু ওই একই সমস্যা আবারও দেখা দিচ্ছে। প্রথম পেজ ওপেন হওয়ার পর দ্বিতীয় পেজে ঢুকছেনা। এরপর তো কয়েকবার মোবাইলেও চেষ্টা করেছে কিন্তু ফলাফল জিরো। বেশ খানিকটা রাগ হল এখন সবকিছু বন্ধ করে দিয়ে সেই দিনের মতো ঘুমিয়ে পড়লাম। পরের দিন ঘুম থেকে উঠে আরো অনেকবার চেষ্টা করেছি কিন্তু ওই একই সমস্যা বারবার দেখা দিচ্ছে। কি আর করা যাবে হাল ছাড়তে বাধ্য হলাম। সিদ্ধান্ত নিলাম সাইবার ক্যাফে গিয়ে ফরম ফিলাপ করে আসবো। দুই দিন পর সেটাই করলাম। গত রবিবার ফর্ম ফিলাপের যত কাজ ছিল সব সম্পন্ন করে সোমবার যাব ভিসা অফিসে পাসপোর্ট জমা দিতে, সেই সব ঠিক করা ছিল।

কিন্তু বিপদ তো হলো ঠিক তখন, রবিবার রাত থেকেই আমার প্রচন্ড পরিমাণে জ্বর, মাথা ব্যথা। যদিও এই সমস্যাটা দুইদিন আগে থেকে শুরু হয়েছিল তবে খুব বেশি একটা গুরুত্ব দেইনি। ভেবেছিলাম নরমাল গা গরম হয়েছে হয়তো সেরে যাবে কিন্তু সেটা আমার ভুল ধারণা ছিল। রবিবার রাতে রীতিমতো আমার মাথা ঘুরে যাওয়ার মত অবস্থা। চোখে মুখে অন্ধকার দেখা শুরু করলাম। হাত-পা সব অবাস হয়ে গেছিল। পরদিন সকালে কয়েকবার বমিও করেছি তাই মোটামুটি ধরে নিয়েছিলাম যে সোমবার আমার ভিসা অফিসে যাওয়া হবে না।

20230121_191923.jpg
স্থান: কলকাতা , ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

আজ সকাল ১০ টা নাগাদ বাংলাদেশ এম্বাসিতে কথা বলেছি এবং তাদের কথায় বেশ খানিকটা স্বস্তি পেয়েছিলাম। ফরম ফিলাপ করার এক মাসের ভিতরে ভিসা জমা দেওয়া যায় এবং পাসপোর্ট জমা দেওয়ার ১৫ কর্ম দিবসের ভিতরে নাকি তারা ভিসা দিয়ে দেয়। আসলে এই সব বিষয়ে আমার তেমন বেশি একটা অভিজ্ঞতা নেই। তবে মনে হচ্ছে লোক দিয়ে করালে হয়তো ভালো হতো। একটু টাকা বেশি লাগতো কিন্তু টেনশন টা আর থাকতো না। ইচ্ছা ছিল এই মাসের শেষের দিকটা বাংলাদেশে যাওয়ার। তবে সেই ইচ্ছা কতটা পূরণ হবে সেটা বলতে পারছি না। এদিকে আমার শরীরের অবস্থা দিন দিন আরো খারাপ হচ্ছে।

যাইহোক আজকের পর্ব এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

🕉️ধন্যবাদ সবাইকে🕉️

Sort:  

ধন্যবাদ আপনার সাপোর্ট এর জন্য।

 2 years ago 

বিয়ে বাড়িতে বেশি বেশি খেলে এমনই হয়।বলেছিলাম না পেটে অসুখ হবে😉😉 হা হা।যাই হোক সবাই দেখি আপনার শএু সার্ভার টাও আপনাকে বেশ জ্বালিয়েছে দেখছি।যাক তারপর ও সব ঠিকঠাক হয়ে এই মাসের শেষের দিকে আপনার ইচ্ছে অনুযায়ী যেন আসতে পারেন সেই প্রত্যাশা করছি।আপনার জন্য শুভ কামনা রইলো। ধন্যবাদ আপনাকে

বেশি মাতব্বরি করতে গেলে যা হয় আর কি, শেষমেষ কোন লাভ হয়নি। তবে এই মাসের শেষে বাংলাদেশ যাওয়া হবে না, যেতে যেতে সামনের মাসের ১০ তারিখ হয়ে যাবে।

 2 years ago 

কিছু কিছু বিষয় আছে টাকা বেশি খরচ হলেও নিজে নিজে না করাই ভালো।আপনি যদি নিজে না করে এম্বেসিতে দিয়ে দিতে তাহলে অনেক সহজ ভাবে পেয়ে যেতেন।নিজে অনেক ট্রাই করার পরে শেষমেষ আপনি আর পারলেন না।তবে আমার মনে হয় শেষ পরিকল্পনাটাই সফল হবেন।আশা করি আপনাদের যাত্রা শুভ হবে।

শেষ পর্যন্ত সেটাই করেছি তবে এই কাজটা প্রথমে করলে হয়তো ভোগান্তিটা হতো না। ধন্যবাদ আপু পোস্ট পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67629.79
ETH 3231.81
USDT 1.00
SBD 2.65