এসো নিজে করি একটি চোখের মধ্যখানে নৌকার চিত্রাংকন১০% লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

2021-11-23-12-03-38-338.jpg

           (হ্যালো বন্ধুরা)

প্রিয় বন্ধুরা তোমরা সবাই কেমন আছো।
আশা করি আল্লাহর রহমতে ভালো আছো। আমিও আল্লাহর মেহেরবানীতে ভালো আছি।

🍁আজ আপনাদের মাঝে আমি একটি পেন্সিল চিত্রাংকন করে দেখাবো।
আমি চিত্রাঙ্কন করতে অনেক ভালোবাসি।
তাই আমার পছন্দের চিত্রাংকন টি আপনাদের সাথে আমি শেয়ার করতে চাই। 🍁

একটি চোখের মধ্যখানে নৌকোর চিত্রাংকন করে দেখাব।
🍁আশা করি আপনাদের কাছে আমার এই পেন্সিল চিত্রাঙ্কন টি ভালো লাগবে🍁
চলুন এবার চিত্রাঙ্কনে যাওয়া যাক🍁

       #উপকরন গুলো ঃ----

         ১ম-  সাদা--- কাগজ,,

    ২য়--------   পেন্সিল,,

       ৩য় ------ রাবার,,

      ৪র্থ  ----কম্পাস,, 

   প্রথম ধাপঃ----

IMG20211123115724.jpg

🍁প্রথমে আমি একটি সাদা কাগজ একটি পেন্সিল ও কম্পাস নিয়ে নিলাম।

     দ্বিতীয় ধাপঃ----

IMG20211122105750.jpg

🍁 এবার আমি কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম।

     তৃতীয় ধাপঃ---

1637648071585.png

🍁প্রথমে আমি বৃত্তের উপরে এক পাশ থেকে আরেক পাশে একটু বাকা করে লম্বা দাগ দিয়ে নিলাম। একটু উপরে একই রকম করে আরেকটি
দাগ দিয়ে নিলাম।
এবার সেই দাগের নিচের কোণা থেকে আরেকটি দাগ দিয়ে দিলাম । 🍁
এবার সেটি দেখতে একটি চোখের আকৃতির মতো।

       চতুর্থ ধাপঃ----

1637648892742.png

🍁এবার সেই বৃত্তের মধ্যখানে উপরে একটু ফাঁকা রেখে একটি লম্বা দাগ দিয়ে দিলাম। দাগের মধ্যখানে ছোট আর একটি বৃত্ত এঁকে নিলাম।

🍁বৃত্তের দুইপাশে ঢেউয়ের মতো দাগ দিয়ে দিলাম ।
এভাবে নিচেও ঢেউ করে লম্বা দাগ দিয়ে নিলাম।

এবার ছোট বৃত্ত টা বাদ দিয়ে পেন্সিল দিয়ে ঢেউগুলো কালো করে দিলাম।

এবার বৃত্তের মাঝখানে একটি নৌকা অঙ্কন করে নিলাম।

          পঞ্চম ধাপঃ----

1637649708973.png

এবার চলে এলাম পঞ্চম ধাপেঃ

🐺এবার সেই উপরের দাগে পেন্সিল দিয়ে চিকন দাগ দিয়ে পাপড়ির মত করে নিলাম।
এভাবে নিচেও পাপড়ি গুলো একে নিলাম 🐺

          ষষ্ঠ ধাপঃ----

1637650255724.png

🐺আবার বৃত্তের মাঝখানে পেন্সিল দিয়ে হালকা
করে রং করে নিলাম । এভাবেই চোখের দুই কর্নারে পেন্সিল দিয়ে হালকা করে রং করে নিলাম। 🐺

      সত্যম ধাপঃ-----

IMG_20211121_003146.jpg

🐺আর সপ্তম ধাপে আমরা পেন্সিল দিয়ে দাগ এর উপরে আবার নতুন করে দাগ দিয়ে রং গাঢ় করে নিলাম এতে দেখতে সুন্দর লাগবে।

              অষ্টম ধাপঃ----

IMG_20211122_105421.jpg

🐺এই হল আজকের পেন্সিল চিত্রাংকন।

আশা করি তোমাদের সকলের কাছে আমার এই চিত্রাংকনটি ভালো লাগবে।

♥️আমার প্রিয় বন্ধুরা তোমাদের জন্য আমার পক্ষ থেকে অবিরাম ভালোবাসা।

আল্লাহর রহমতে সবাই ভাল থাকো সুস্থ থাকো♥️

Sort:  
 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম। আপনাকে সঠিকভাবে ভেরিফিকেশন পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে ভেরিফিকেশন পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link : https://discord.gg/yuKDqwT9


নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।
"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

 3 years ago (edited)

আপনি যদি ডিস্কোর্ড এ জয়েন না হয় তাহলে আপনি কোনো সাপোর্ট পাবেন না।কারণ আগে ডিস্কোর্ড এ ক্লাশ করতে হবে এবং পরীক্ষা দিতে হবে।
আপনি বেশ ভালো কাজ করেন। এজন্যই আমি চাই আপনি ডিস্কোর্ড এ জয়েন হোন এবং সব শিখেন। ডিস্কোর্ড কি বা কি করে খুলবেন সব আমি উপরের একটি কমেন্ট এ দিয়ে দিয়েছি।
ধন্যবাদ আপনাকে।
@rumikhan

 3 years ago 

হ্যাঁ আপু আপনার কথাগুলো অনেক গুরুত্বশীল।
আপনার কথাগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।
তবে আমি ডিসকর্ড খুলেছি।
কিন্তু সেখানে কিভাবে ক্লাস করতে হয় তা তো আমি জানি না তাই সেখানে জয়েন হতে পারিনি।
আর সপ্তাহে কয়দিন ক্লাস।
সেটা যদি আপনি বলে দিতেন তাহলে অনেক ভালো হতো।

 3 years ago 

আপনি Discord এ সর্বপ্রথম আমাদের সার্ভারে জয়েন করবেন। আমি Discord এর সার্ভার এর লিংক টি আবারো দিয়ে দিচ্ছি। সেখানে জয়েন আমাকে মেনশন করবেন। আমি বাকিসব সেখানে বুঝিয়ে দেবো।

https://discord.gg/dpk8Zz5Q

 3 years ago 

আপু আপনার অংকন করা চিত্রটি অনেক সুন্দর হয়েছে। চোখের মাঝখানে নদীর দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধাপ আকারে খুব সুন্দরভাবে অঙ্কনের পদ্ধতি গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

থ্যাংক ইউ ভাইয়া আমার ভিডিওটি দেখার জন্য আর আমার ভিডিওর সম্পর্কে ভালো কিছু লেখার জন্য।
আর আমি যেন আপনাদের সামনে আরো ভাল কিছু ভিডিও শেয়ার করতে পারি এজন্য আমাকে দোয়া করবেন।

 3 years ago 

এটি দেখতে একটি খুব আকর্ষণীয় পেইন্টিং, ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ.

 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে সুস্বাগতম। আপু আমি প্রথমে বলব আপনাকে আমাদের মডারেটর ম্যাম কিছু গাইডলাইন দিয়েছে। আপনি ওনার ওই গাইড লাইন গুলো ফলো করুন এবং আমাদের সাথে ডিসকোডে যোগদান করুন।

আপনি চোখের মাঝে একটি নৌকা অঙ্কন করেছেন। আপনার অংকণ টি আসল প্রশংসার দাবিদার। খুবই সুন্দর একটা আর্ট আমাদের মাঝে উপহার নিয়ে এসেছেন। আপনি যেহেতু একজন নতুন সদস্য আমার বাংলা ব্লগে। আশাকরি আপনার কাছ থেকে আমরা নতুন নতুন অনেক কিছু পাবো। তার আগে আপনি আমার বাংলা ব্লগের গাইডলাইন গুলো ফলো করুন। আপনার জন্য অনেক ভালো হবে ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া এই কথাগুলো বলার জন্য

হ্যাঁ আমি একজন নতুন সদস্য।
শুরু তেইতো সবকিছু বুঝতে পারবনা।
ইনশাল্লাহ তবে আস্তে আস্তে সব বুঝে যাবো।
আর সকল নিয়ম কানুন মেনে চলার চেষ্টা করবো।

 3 years ago 

নৌকার এই অংকনটি খুব সুন্দর হয়েছে।
মনে হচ্ছে যেন চোখ দিয়ে নদীর কোন দৃশ্য দেখা হচ্ছে এবং নদীর মাঝখানে সেই নৌকার চিত্রটি চোখে ভেসে উঠেছে।
খুব সুন্দর করে আপনার স্কেচটি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন।
ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 68872.12
ETH 2524.42
USDT 1.00
SBD 2.53