আমার শিক্ষনীয় স্টিমিট ইঞ্জিন টোকেন সম্পর্কে বিস্তারিত পার্ট !10% Beneficiary @shy-fox🐺 জন্য ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

সবাই নিচ্ছয় ভালো আছেন।

বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে আবারও ফিরে এলাম আমার বাংলা ব্লগ নিয়ে। আজ আমি স্টিমিট ইঞ্জিন সম্পর্কের বাকি অংশ তুলে ধরবো।
স্টিম ইঞ্জিন সম্পর্কে জানা কেনো দরকার তা আপনারা নিচ্চয় জানেন। স্টিম ইঞ্জিনে আমাদের একাউন্টের সব টোকেনকে দেখা যা যা অন্য কোন মাধ্যে দেখা সম্ভব না। আর আমাদের ব্লগের দৈনন্দিন কাজের মাধ্যমে আমরা যে টোকেন অর্জন করি তা এখানেই এসে জমা হয়। আর আমরা চাইলে তা এখান থেকে ব্যবহার করতে পারি। আসুন তাহলে আজ স্টিম ইঞ্জিনের বাকি অংশটুকু জানা যাক।

আমরা পার্ট #১ যা দেখেছিলাম বা শিখেছিলাম তার লিঙ্ক

পার্ট ১ আমরা , টোকেনকে ক্লেইম করা পর্যন্ত দেখেছি। যা নিম্নে ছিলঃ-

ঠিক নিচের এই পেজটি আসবে, যেখানে আমাদের অর্জিত টোকেন গুলো ক্লেইম করে আমাদের স্টিম ইঞ্জিনে নিতে পারবো। বা আমরা চাইলে আটো ক্লেইম করে রাখতে পারি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQbkir22SrBT2N1iiKDjqj6qitddjCRstfzLKiEEWwxKh6RShUSiRP38GFsexiuXchDDEXr5nVC.png

এর পর আমরা স্টিমইঞ্জিন এর WALLET (ওয়ালেটে) ক্লিক করব। ক্লিক করার পর আমরা দেখতে পারবো আমাদের নিজের একাউন্টে কি কি টোকেন আমরা ইতিমধ্যে অর্জন করেছি।
asss.JPG

এখানে একটি কথা , যা আমার ব্লকচেইন রিসার্চের মাধ্যমে দেখেছি যে , আমরা প্রতিদিন যে ব্লগ গুলো তৈরি করতেছি আমরা সেই থেকে টোকেন অর্জন করি। আর এই টোকেন গুলো কিভাবে আমরা পেতে পারি আমাদের ব্লগের মাধ্যমে। আমরা যদি রেসিপি পোস্ট করি তাহলে এখানে আমরা একটি টোকেন অর্জন করতে পারি আর সেই টোকেন টি হচ্ছে Food বা STEEM Food Token যার মার্কেট ভ্যালু হচ্ছে ০.০২ ইউএসডি। এর পর যদি দেখি UPVU থেকে অনেক ভোট পায় সে ক্ষেত্রে এই টোকেনও অর্জন আসে যার বর্তমান মার্কেট ভ্যালু ১ টোকেন হচ্ছে $0.345, এর পর যদি আসি TPU টোকেন নিয়ে , আমরা অনেক আছি এখনে যারা tipU থেকে ভোট পাই সেই ক্ষেত্রেও আমরা এই টোকেন অর্জন করতে পারি যার বর্তমান মার্কেট ভ্যালু ১ টোকেন $0.342 ।

10ss.JPG
আমরা এখানে অনেক টোকেন দেখতে পাচ্ছি যা আমাদের সবার স্টিমইঞ্জিন এ দেখতে পাবো।
আমরা এই টোকেন গুলো কেমন করে অর্জন করতে পারি প্রশ্ন আসতে পারে। আসলে টোকেন অর্জন করার কোন গোপনীয় তথ্য নেই। আমরা যদি আমাদের ব্লগ ভালো করি আর আমরা যদি সঠিক ভাবে ট্যাগ ব্যবহার করি তাহলে আমাদের টোকেন অর্জন হতে পারে , তবে তা নিচ্চয়তা নেই । কারন আমার একটি রেসিপি পোস্টে আমি Food এর টোকেন পেতে পারি যদি সেটিতে আমাকে টোকেন ভোট প্রদান করে তাহলে। এর পর আমরা যদি কোন আর্ট এর টোকেন পেতে পারি যদি আমার আর্টি ভালো হয় এবং টোকেন দিয়ে ভোট প্রদান করে -যেমন ট্রোন এবং টিয়াক্স টোকেন আমরা পেতে পারি।আমরা ফটোগ্রাফির মাধ্যেমও PHOTO টোকেন পেতে পারি।

আমরা কিভাবে টোকেনগুলোকে কনভার্ট করে সোয়েপ স্টিম করে স্টিম ওয়ালেটে নিয়ে যাবোঃ

প্রথমে আমরা ওয়ালেটে ক্লিক করে আমাদের টোকেন দেখতে পারবো এর পর আমরা টোকেন ডান সাইডের অনেক গুলো অপশন আছে যা অনেক সংকেতিক চিহ্ন দিয়ে আছে সেখানে আমরা মাউসের পয়েন্টি রাখলে মেনুর নাম দেখাবে-যেমন আমি এখন UPVU টোকেনটির কনভার্ট করবো এ জন্য আমাকে টোকেন মার্কেটে ক্লিক করে টোকেন মার্কেটের পেজে যেতে হবে।
image.png

মার্কেট পেজ

mrk.JPG
এর পর মার্কেট পেজটি আসলে আমরা সেখান থেকে আমার টোকেনটিকে সেল করে স্টিম নিতে পারি |
mse.JPG

এর পর সেল এর জন্য আনুমতি দিতে হবে
sl.JPG

সেল হয়ে গেলে নিজের স্টিমইঞ্জিন একাউন্টে স্টিম চলে আসবে।

স্টিম কিভাবে আমরা মেইন স্টিম করে আমাদের স্টিম ওয়ালেটে নিবোঃ

আমাদের স্টিম কে স্টিম ওয়ালেটে নিতে চাইলে উইথড্রো ক্লিক করতে হবে

image.png
স্টিম সিলেক্ট করতে হবে এর পর স্টিম পরিমান দিতে হবে এবং উইথড্রো স্টিম ক্লিক করলে কিছু সময়ের মধ্যে তা নিজের একাউন্টে যোগ হয়ে যাবে।

এই পোস্টের সমস্ত ছবি স্টিম ইঞ্জিন থেকে স্কিনসট করা

আমার বাংলা ব্লগ.jpg

Sort:  

শিক্ষনীয় স্টিমিট ইঞ্জিন টোকেন সম্পর্কে বিস্তারিত অনেক কিছুই তুলে ধরেছেন। সত‍্যি অনেক কিছু জানতে এবং শিখতে পারলাম। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago (edited)

অসাধারণ সুন্দর একটি পোস্ট 🌟
সত্যিই স্টীম ইঞ্জিন সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম।
আমি আমার একাউন্টে কি ধরনের টোকেন রয়েছে তা অবশ্যই দেখবো ☺️
শুভ কামনা রইল আপনার জন্য 💌
আর অবশ্যই এধরনের পোস্ট আরো চাই 👌

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে একটি সুন্দর মন্তব্য করে পাশে থাকা জন্য।শুভকামনা

 3 years ago 
খুবই গুরুত্বপূর্ণ পোস্ট। আপনার প্রথম পোস্ট দেখার পর অপেক্ষায় ছিলাম। আজকের পার্টে অনেক কিছু জানতে পারলাম। স্টিমিট ইঞ্জিন টোকেন এর বিষয়ে আমার কোনো ধারনাই ছিলো না। তবে আপনার পোস্ট দেখে বেসিক ধারনা পাইছি।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে একটি সুন্দর মন্তব্য করে পাশে থাকা জন্য।শুভকামনা

 3 years ago 

স্টিম ইঞ্জিন সম্পর্কে আমার তেমন একটা ধারণা ছিল না আপনার এই টিউটোরিয়ালটি দেখে সত্যিই অনেক কিছু শিখে গেলাম। আপনার এই পোস্টটি অনেক শিক্ষানীয় একটা পোস্ট ছিলো। ভবিষ্যতে এমন পোস্ট আপনার কাছে আরও প্রত্যাশা রইল। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি টিউটোরিয়াল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে একটি সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57673.98
ETH 2343.83
USDT 1.00
SBD 2.37