You are viewing a single comment's thread from:

RE: দিনপঞ্জি ১-লা ভাদ্র, ১৪২৮ // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

মাটির কাপে চা খেতে দেখে পুরনো একটি দিনের কথা মনে পড়ে গেল। আমি যখন প্রথমবার ইন্ডিয়াতে যাই , মায়াপুর থেকে ফেরার পথে পথের মাঝে চা খেতে নেই মাটির কাপে করে। ওটাই ছিল আমার প্রথম মাটির কাপে চা খাওয়া। মজার ব্যাপার হলো, আমি একবারে কাপটা হাতে নিতে পারছিলাম না এত গরম লাগছিল আমার। কিন্তু আমার চারপাশের অনেক মানুষ দিব্যি খেয়ে যাচ্ছিল,, আমি অবাকই হয়েছিলাম ঐদিন, তখন মনে হলো এভাবে হয়তো তাদের একটি অভ্যাস হয়ে উঠেছে মাটির কাপে চা খাওয়া। যাই হোক চা টা একটু ঠাণ্ডা হলে তারপরে আমি খেয়ে নেই । এটা আমার কাছে বেশ মজার একটি অভিজ্ঞতা ছিল। 😀😊

Sort:  
 3 years ago 

কলকাতা ও কলকাতা পার্শ্ববর্তী এলাকায় ভাঁড়ে চা একটা ঐতিহ্য। আমিও উত্তরবঙ্গের ছেলে। প্রথম প্রথম এসে আমারও ভয়ানক অসুবিধে হতো। মায়াপুর কেমন লেগেছিলো?

মায়াপুরের অভিজ্ঞতা এবং তার সৌন্দর্য বর্ণনা করা সত্যিই অসম্ভব একটা ব্যাপার। আমি পরপর দুইবার গিয়েছি সেখানে। সকাল থেকে সারাদিন থেকে সন্ধ্যা আরতি দেখে তবেই ফিরেছি। সর্বশেষ যখন গিয়েছিলাম তখন ইসকন মন্দির পুরোপুরি কমপ্লিট হয়নি,, মন্দিরটি কমপ্লিট হয়ে গেলে আবার যাব অবশ্যই।

 3 years ago 

আমি একবার গিয়েছি। বেশ ভালো ছিলো দিনটা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 59698.94
ETH 2303.28
USDT 1.00
SBD 2.51