ডাই || টিস্যু পেপার দিয়ে পপকর্ন তৈরি

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও অনেক ভালো আছি।

আজকের এই ব্লগে তোমাদের সাথে একটি ডাই শেয়ার করব। বন্ধুরা, তোমরা সবাই জানো যে আমি প্রতি সপ্তাহে তোমাদের সাথে একটি করে ডাই পোস্ট শেয়ার করার চেষ্টা করি। সত্যি কথা বলতে এই ডাই গুলো এখন করতে আমার বেশ ভালই লাগে। যদিও অনেকটা সময়ের প্রয়োজন হয় এইগুলো করতে। তাছাড়া অনেকটা ধৈর্য ধরে ধীরে সুস্থে এই কাজগুলো করতে হয়। ধীরে সুস্থে এই কাজগুলো না করলে নিখুঁতভাবে করা যায় না। আর আমি প্রতিটা ডাই করার ক্ষেত্রেই নিখুঁতভাবে করার চেষ্টা করি, যেন দেখতে সুন্দর হয়। আজকে তোমাদের পপকর্ন তৈরি করে দেখাবো তাও আবার টিস্যু পেপারের সাহায্যে। তোমরা এটি দেখে যেন আবার কনফিউশনে না পড়ে যাও, আমি শুধু তাই ভাবছি! কারণ এটি দেখতে সত্যিকারের পপকর্নের মতই হয়েছে। এটা তৈরি করার পর দেখে আমি নিজেও কনফিউশনে চলে গেছিলাম, সেজন্যই কথাটা বললাম আর কি। হিহি.. যাইহোক, এই পপকর্ন তৈরির প্রসেস আমি ধাপে ধাপে নিচে শেয়ার করলাম। আশা করি, তোমাদের এটি ভালো লাগবে। এই পপকর্নের প্যাকেটের গায়ে আমি আমার নিজের নামও লিখে দিয়েছিরঙিনস্ পপকর্ন নামে এই পপকর্ন সিনেমা হলের মধ্যে বিক্রি করবো ভাবছি। হিহি..😂😂 যাইহোক, আর কথা না বাড়িয়ে ডাই টি ধাপে ধাপে নিচে দেখে নেওয়া যাক।

InShot_20240222_154138230.jpg



প্রয়োজনীয় উপকরণ:

●বিভিন্ন কালারের পেপার
●টিস্যু
●আঠা
●পোস্টার কালার
●তুলি
●কাঁচি
●কম্পাস
●পেন্সিল
●স্কেল
●স্কেচ পেন

20240222_145008.jpg

🍿 প্রথম ধাপ 🍿

প্রথমে একটি কালো কালারের পেপারের উপরে কম্পাস ও পেন্সিলের সাহায্যে বৃত্ত অংকন করে নিলাম।

20240222_125942.jpg20240222_125931.jpg

🍿 দ্বিতীয় ধাপ 🍿

এবার দ্বিতীয় ধাপে, প্রথম ধাপের অঙ্কন করা বৃত্তটি কাঁচির সাহায্যে কেটে নিলাম।

20240222_130327.jpg20240222_130402.jpg

🍿 তৃতীয় ধাপ 🍿

এখন একটি লাল কালারের পেপার নিয়ে কাঁচির সাহায্যে পপকর্ন রাখার জন্য ব্যবহৃত ওয়ান টাইম কাপ আকারের মত করে কেটে নিলাম।

20240222_131819.jpg20240222_132520.jpg

20240222_132529.jpg

🍿 চতুর্থ ধাপ 🍿

এবার চতুর্থ ধাপে, একটি সাদা কালারের পেপারের উপর স্কেল ও পেন্সিলের সাহায্যে কিছু দাগ টেনে নিলাম এবং কাঁচির সাহায্যে তা কেটে নিলাম যা তোমরা চিত্রে দেখতে পাচ্ছো।

20240222_132947.jpg20240222_133627.jpg20240222_133707.jpg
20240222_133746.jpg20240222_133758.jpg

🍿 পঞ্চম ধাপ 🍿

এখন চতুর্থ ধাপের কেটে নেওয়া কাগজগুলো, তৃতীয় ধাপের তৈরি করা ওয়ান টাইম পপকর্ন কাপের মত করা অংশের উপরে আঠার সাহায্যে পরপর করে লাগিয়ে নিলাম এবং ওয়ান টাইম কাপের মত করা অংশের বাইরের অতিরিক্ত কাগজগুলো কাঁচির সাহায্যে কেটে নিলাম।

20240222_133926.jpg20240222_134034.jpg
20240222_134127.jpg20240222_134334.jpg20240222_134459.jpg
20240222_134514.jpg20240222_134641.jpg

🍿 ষষ্ঠ ধাপ 🍿

এবার একটি সাদা কাগজের উপর ইংরেজিতে পপকর্ন লিখে নিলাম স্কেচ পেনের সাহায্যে এবং সেই কাগজের পিছনে আঠা দিয়ে ওয়ান টাইম পপকর্ন কাপের মত অংশের উপরে লাগিয়ে নিলাম।

20240222_135447.jpg20240222_135809.jpg
20240222_135852.jpg20240222_135913.jpg

20240222_140119.jpg

🍿 সপ্তম ধাপ 🍿

এই ধাপে টিস্যু পেপার দিয়ে পপকর্ন গুলো তৈরি করে নেওয়ার পর, কালো পেপার দিয়ে তৈরি করা বৃত্তের উপর ওয়ান টাইম পপকর্ন কাপ করা অংশ আঠার সাহায্যে লাগিয়ে নিলাম এবং আঠার সাহায্যে একে একে পপকর্ন গুলো ওয়ান টাইম পপকর্ন কাপের উপরে লাগিয়ে নিলাম।

20240222_140221.jpg20240222_140926.jpg
20240222_141005.jpg20240222_141047.jpg
20240222_141141.jpg20240222_141221.jpg
20240222_141424.jpg20240222_142610.jpg

🍿 অষ্টম ধাপ 🍿

এবার পোস্টার কালার দিয়ে সমস্ত পপকর্নের গায়ে কালার করে নিলাম চিত্রের মতন করে। তাছাড়াও প্যাকেটের যেখানে পপকর্ন কথাটা লেখা ছিল তার নিচে রঙিনস্ শপ লেখে নিলাম। এইভাবে আমি আমার পপকর্ন এর ডাই তৈরির কাজটি সম্পন্ন করলাম।

20240222_144309.jpg20240222_144536.jpg


পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসSamsung Galaxy M31s
ডাই মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা টিস্যু পেপার দিয়ে করা পপকর্ন তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 4 months ago 

আমি যখন এটিকে প্রথম দেখেছিলাম এটিকে আমি একদম বাস্তব মনে করেছিলাম এবং ভেবেছিলাম যে এটি খেয়ে নেওয়া যাবে। তবে পরে যখন বুঝতে পারলাম এটি আপনি টিস্যু পেপার দিয়ে তৈরি করেছেন তা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম৷ এরকম পপকর্ন আমি কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে এই প্রথম এটি দেখতে পেলাম এবং যেভাবে আপনি এটি তৈরি করেছেন এটি একদম ইউনিক হয়েছে৷ একদম নিখুঁতভাবে আপনি এটি এখানে তৈরি করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 4 months ago 

আমার শেয়ার করা এই টিস্যু পেপারের তৈরি পপকর্ন দেখে আপনি যে মুগ্ধ হয়ে গেছেন, এটা আমার জন্য অনেক আনন্দের বিষয় ভাই। ধন্যবাদ, এত সুন্দর একটা মন্তব্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এরকম কিছু দেখলে মুগ্ধ হওয়া ছাড়া কি উপায় থাকে।
আপনি যেভাবে এটি তৈরি করেছেন তা আর কি বলব।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি যেভাবে এটি তৈরি করেছেন তা আর কি বলব।

না ভাই, বলেন আমি শুনবো। নিজের কাজের প্রশংসা শুনতে তো বেশ ভালই লাগে। হি হি হি 🤭🤭

Posted using SteemPro Mobile

 4 months ago 

হা হা। বেশি প্রশংসা দিয়ে দিলে টিস্যু পেপার আবার খুলে পড়ে যেতে পারে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই আঠা দিয়ে ওইগুলো সুন্দর করে লাগানো আছে, খুলে পড়বে না। হিহি🤭🤭🤭🍿🍿

Posted using SteemPro Mobile

 4 months ago 

দাদা, আমি প্রথমে দেখে ভেবেছিলাম অরিজিনাল পপকন হা হা হা। টিস্যু দিয়ে পপকন গুলো এমন ভাবে তৈরি করেছেন যেটা একদম অরিজিনাল পপকন এর মতোই লাগছে। সেই সাথে হালকা কালার দিয়েছেন যেটা আরও বেশি ভালো লেগেছে। আপনার কাজের দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমি অনেকটা সেই ভাবেই তৈরি করেছি ভাই যেন অরজিনাল এর মত মনে হয় দেখতে। 🤭🤭 এটি তৈরি করার পর তো আমি নিজেই ধোঁকা খেয়ে যাচ্ছিলাম, এগুলো একদম সামনে থেকে দেখতেও আমার কাছে পুরোপুরি অরজিনাল পপকর্ন মনে হচ্ছিল।

 4 months ago 

পপকর্ন খেতে অনেক মজা লাগে। আমাদের বাসায় মাঝে মধ্যে পপকর্ন তৈরি করে খেতে অনেক মজা লাগে। আপনি আজকে এমন ভাবে তৈরি করেছেন দেখে মনে হচ্ছে সত্যি কারের পপকর্ন। দাদা আপনার এধরনের পোস্ট গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার এই ধরনের পোস্টগুলো দেখতে যে আপনার অনেক ভালো লাগে তা জেনে বেশ খুশি হলাম আমি ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ অভিনব উপায়ে টিস্যু পেপার দিয়ে পপকর্ন তৈরি করেছেন দেখতে বেশ চমৎকার লাগছে। আমি তো প্রথমে ভেবেছিলাম এটি একদম বাস্তব। পরে পোস্ট ভিজিট করে জানতে পারলাম যে এটি আপনার ডাই পোস্ট। খুব সুন্দর ধাপে ধাপে দেখিয়েছেন এবং বর্ণনাও খুব ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 4 months ago 

আমি তো প্রথমে ভেবেছিলাম এটি একদম বাস্তব।

হ্যাঁ ভাই, পপকর্ন গুলো অরজিনাল পপকর্নের মতই হয়েছে, সেই জন্য প্রথম দেখাতে সবাই একটু কনফিউশনে পড়ে যাবে। 🤭🤭

Posted using SteemPro Mobile

 4 months ago 

সত্যি কথা বলতে ভাইয়া, আমি তো আপনার তৈরি করা কখন পপকর্ন দেখে ভেবেছিলাম এটা হয়তো সত্যিকারের পপকর্ন হবে। পরবর্তীতে আপনার টাইটেল পড়ে বুঝতে পেরেছি আপনি এটা টিস্যু দিয়ে তৈরি করেছেন। সত্যি এটা দেখার পরও আমার বিশ্বাস হচ্ছিল না এটা আপনি তৈরি করেছেন। আমার মনে হচ্ছে সিনেমা হলের মধ্যে এই পপকর্ন বিক্রি করলে আপনার বেশ ভালোই টাকা হবে 🤭🤭। যাইহোক টিস্যুগুলোকে এমন ভাবে বসিয়েছেন এবং এমনভাবে টিস্যুর উপরে রং করেছেন, দেখে কেউ বুঝবে না এটি আপনি তৈরি করেছেন। এত সুন্দর পাপকর্ন তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আমার মনে হচ্ছে সিনেমা হলের মধ্যে এই পপকর্ন বিক্রি করলে আপনার বেশ ভালোই টাকা হবে

আমিও তেমনটাই ভেবেছি আপু। পপকর্নের প্যাকেটের গায়ে আমার নামও লেখা রয়েছে। হিহি🤭🤭😂😂

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজ আমাদের মাঝে অনেক ইউনিক একটি পোস্ট শেয়ার করেছেন।
সত্যি এরকম ভাবে কখনোই ভেবে দেখা হয়নি।
দেখে বোঝার উপায় নেই যে এটা আসলে অরিজিনাল না নকল।
কালারটাও দারুণভাবে ফুটেছে।

 4 months ago 

দেখে বোঝার উপায় নেই যে এটা আসলে অরিজিনাল না নকল।

আমার কাজ করা তাহলে সার্থক হয়েছে ভাই। যাইহোক, এই পোস্ট টি যে আপনার কাছে ইউনিক লেগেছে তা জেনে বেশ ভালো লাগলো আমার।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি টিস্যু পেপার দিয়ে অনেক সুন্দর ভাবে পপকর্ন তৈরি করে নিয়েছেন। আপনার এত সুন্দর এবং ইউনিক আইডিয়া দেখেই তো আমি মুগ্ধ হলাম। ভাইয়া পপকর্ন তাহলে কত করে বিক্রি করতেছেন?? আমাকেও একটা দিয়েন টাকা পাঠিয়ে দিব। যাইহোক পপকর্নের প্যাকেট দেখে একেবারে সত্যিকারের পপকর্নের প্যাকেট মনে হচ্ছিল এবং কি পপকর্ন দেখতেও সত্যি কারের মনে হচ্ছে। আমি তো প্রথমে ভেবেছিলাম পপকর্ন রেখে আপনি তার ফটোগ্রাফি করেছেন। পরে ভালোভাবে দেখে বুঝতে পেরেছি এটা আপনি তৈরি করেছেন।

 4 months ago 

ভাইয়া পপকর্ন তাহলে কত করে বিক্রি করতেছেন??

২০০ টাকা করে পার বাকেট! হিহি🍿😂😂🍿

যাইহোক, টিস্যু পেপার দিয়ে পপকর্ন তৈরির কাজটা যে আপনার কাছে ইউনিক এবং সুন্দর লেগেছে তা জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ, এত সুন্দর ভাবে আমার কাজের প্রশংসা করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন টিস্যু পেপার দিয়ে পপকর্ন তৈরি ডাই পোস্ট শেয়ার করেছেন। আসলে যে কোন ধরনের পোস্ট তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে ধৈর্য সহকারে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সত্যি কথা বলতে ভাই, কোন কাজ সুন্দর করে করার জন্য অবশ্যই ধৈর্যের প্রয়োজন রয়েছে। যাইহোক, এত সুন্দর করে আপনার মন্তব্যটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 4 months ago 

আমাদের কমিউনিটিতে সবারই ভিন্ন ভিন্ন আইডিয়া মাথায় ঘুরপাক খায়। সেজন্যই যে কোন জিনিস তৈরির মধ্যে ভিন্নতা দেখতে পাই। আজকে আপনি পপকর্ন তৈরি করে দেখালেন টিস্যু পেপার দিয়ে খুবই সুন্দর হয়েছে ভাই ।দেখে মনে হচ্ছে যে সত্যি সত্যিই পপকন। অনেক ধন্যবাদ এত সুন্দর কাজ আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

টিস্যু পেপার দিয়ে তৈরি এই পপকর্ন আপনার কাছে সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাই, আপনার এই সুন্দর মন্তব্যটির জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41