লাইফস্টাইল || দুর্গাপুজোয় ঘোরাঘুরি (পর্ব -০৯)

in আমার বাংলা ব্লগ6 months ago

বন্ধুরা,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও ভালো আছি।

তোমরা সবাই জানো যে বর্তমানে আমি বাংলাদেশে অবস্থান করছি । এখানে এসেছি এই মাসের ২ তারিখে। এখানে এসে অনেক ঘোরাঘুরি এবং ব্যস্ততার মধ্য দিয়ে সময় কাটছে আমার। এখানে এসে এতটাই ব্যস্ত সময় যাচ্ছে নিয়মিত ব্লগিং এবং একটিভিটিস বজায় রাখতে হিমশিম খেতে হচ্ছে আমার। তারপরও যতটুক সম্ভব সবকিছু করার চেষ্টা করছি।

যাইহোক, দুর্গাপুজোয় ঘোরাঘুরি নিয়ে আজকের নবম পর্বে সবাইকে স্বাগতম।

অষ্টম পর্বের লিঙ্ক

20231023_190607.jpg

20231023_190505.jpg

20231023_190600.jpg

সোদপুরের পুজো প্যান্ডেল গুলো দেখা শেষ করে নবমীর দিন সন্ধ্যার পরে আমি এবং আমার বান্ধবী গেছিলাম নিউ ব্যারাকপুরের পুজো প্যান্ডেল গুলো দেখার জন্য। এবার বিভিন্ন জায়গা থেকে শুনেছিলাম নিউ ব্যারাকপুরে বেশ সুন্দর পুজো প্যান্ডেল করেছে। সেই জন্য এসব পুজো প্যান্ডেল দেখার আগ্রহ অনেক বেড়ে গেছিল। নিউ ব্যারাকপুরে পৌঁছানোর পরপরই স্টেশনের কাছের বেশ কয়েকটি পুজো প্যান্ডেল দেখার সুযোগ হয়েছিল। এখানে যাওয়ার পর প্রথম যে পুজো প্যান্ডেলটি আমরা দেখেছিলাম সেই পুজো প্যান্ডেলটি একটি রেল স্টেশন এর মত করে করেছিল। এখানে বেশ লম্বা লাইন পড়েছিল পুজো দেখতে আসার দর্শনার্থীদের। যাই হোক, সেখানে আমরা কিছু সময় দাঁড়িয়ে থাকার পর এই পুজো প্যান্ডেলটিতে ঢুকেছিলাম।

20231023_190604.jpg

20231023_190827.jpg

20231023_190830.jpg

এই পুজো প্যান্ডেলটি কাঁথি স্টেশনের মতো করে করেছিল যা একটি ফেমাস স্টেশন ছিল। হাওড়া থেকে এই কাঁথি নামক স্টেশন যাওয়া যায়। হাওড়া স্টেশন থেকে দীঘা যাওয়ার পথে এই কাঁথি স্টেশন পড়ে আমি যতদূর জানি। সম্পূর্ণ প্যান্ডেল টি দেখে বোঝার কোনো উপায় ছিল না এটা কোনো স্টেশন না । এখানে যাওয়ার পর কিছু সময়ের জন্য আমি ভুলেই গেছিলাম এটি কোন পুজো প্যান্ডেল, স্টেশন নয়। তোমরা শেয়ার করা ফটোগুলো দেখলে অনেকটা এই ব্যাপার বুঝতে পারবে। এখানে যাওয়ার পর খুব বেশি সময় এখানে আমাদের থাকতে দিচ্ছিল না কারণ লোকজনের ভিড় প্রচন্ড হয়ে গেছিল। সেই জন্য তাড়াতাড়ি করে এই পুজো প্যান্ডেলটি দেখেছিলাম। যদিও আমরা একটু সাইডে গিয়ে অতিরিক্ত সময় পার করেছিলাম। যার ফলে খুব ভালো করে দেখতে পেরেছিলাম ভিতরের সব কিছু । এই স্টেশনে যে বানানো ট্রেনটি ছিল সেই ট্রেনটির মধ্যেও আমরা গেছিলাম।

20231023_191330.jpg

20231023_192026.jpg

20231023_191458.jpg

ট্রেনটির মধ্যে খুব সুন্দর বসার জায়গা ছিল। সেখানেও কিছু ফটোগ্রাফি করেছিলাম আমি। তবে আমি আমার বন্ধুর ফটোগ্রাফি করে দিয়েছিলাম বেশি আর অতিরিক্ত ভিড়ের কারণে আমি আমার নিজের ফটোগ্রাফি তেমন করি নি। এই স্টেশনটি দেখা শেষ করে আমরা নিউ ব্যারাকপুরে অন্য একটি পুজো প্যান্ডেল দেখতে যাই। এটিও রাস্তার একদম পাশেই ছিল। এই পুজো প্যান্ডেলটি রাস্তায় দাঁড়িয়ে দেখা যাচ্ছিল। বেশ লাইটিং দিয়ে সুন্দর করে করেছিল এই পুজো প্যান্ডেল টি। এই পুজো প্যান্ডেলটি থিম এবং আলোকসজ্জা অসাধারণ ছিল। এর ভিতরেও বেশ সুন্দর করেছিল। আর এখানের পুজোর প্রতিমাও বেশ ভালো করে করেছিল। এই পুজো প্যান্ডেলটিতে আরতি অনুষ্ঠান হচ্ছিল আমরা যখন গেছিলাম তখন। সেই আরতি অনুষ্ঠান আমরা পাঁচ থেকে সাত মিনিটের মতো দাঁড়িয়ে দেখেছিলাম। তারপর সেখান থেকে বেরিয়ে নিউ ব্যারাকপুর এর আরো একটি পুজো প্যান্ডেল দেখতে চলে যাই।

20231023_191453.jpg

ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: নিউ ব্যারাকপুর , নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।



বন্ধুরা, দুর্গাপুজোয় ঘোরাঘুরি নিয়ে শেয়ার করা নবম পর্বের এই ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43