লাইফস্টাইল || দুর্গাপুজোয় ঘোরাঘুরি (পর্ব -০৭)

in আমার বাংলা ব্লগ8 months ago

বন্ধুরা,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। সৃষ্টিকর্তার কৃপায় আমিও ভালো আছি।

বর্তমানে বাংলাদেশে ভ্রমনের জন্য এসে বেশ ব্যস্ততার মধ্যে সময় যাচ্ছে আমার। লেখালেখির কাজগুলো খুব বেশি ভালো করে করতে পারছি না আমি। তারপরও সবকিছুর মধ্যে থেকে টাইম বের করে কাজগুলো করতে হচ্ছে।

যাইহোক, দুর্গাপুজোয় ঘোরাঘুরি নিয়ে আজকের সপ্তম পর্বে সবাইকে স্বাগতম।

ষষ্ঠ পর্বের লিঙ্ক

20231023_171732.jpg

20231023_171046.jpg

20231023_171055.jpg

আগের ছয়টি পর্বে বারাসাতের দুর্গাপুজো নিয়ে সবকিছু শেয়ার করেছিলাম। আজকের পর্বে সোদপুরের একটি পুজো প্যান্ডেল নিয়ে কিছু কথা শেয়ার করব। আমাদের বাড়ি থেকে সোদপুর বেশ খানিকটা দূরে অবস্থিত । এখানে যাওয়াটাও সহজ কাজ ছিল না আমাদের জন্য। এখানে পুজো প্যান্ডেল দেখতে আমি আমার এক বান্ধবীর সাথে গেছিলাম। এখানে যাওয়ার জন্য প্রথমে ট্রেনে করে মধ্যমগ্রাম যেতে হয়েছিল তারপর সেখান থেকে অটো করে প্রথমে সোদপুরে নামতে হয়েছিল তারপর সেখান থেকে হেঁটে অনেকটা পথ গিয়ে এই পুজো প্যান্ডেলটিতে গেছিলাম। এখানে প্রত্যেক বছর খুব ভালো করে প্যান্ডেল করা হয়েছিল । আমি যতদূর জানি এবার এখানে হ্যারি পটারের জাদুর শহর করেছিলাম কিন্তু এই ব্যাপারে আমি সিওর না।

20231023_171228.jpg

20231023_171234.jpg

20231023_171306.jpg

হ্যারি পটার সবাই দেখলেও আমি কোনোদিন দেখিনি এইজন্য এই প্যান্ডেলটির বিষয়ে খুব একটা ধারণা নেই আমার। তবে খুবই অসাধারণ করেছিল এখানের পুজো প্যান্ডেলটি। আমি বারাসাতে যে কয়েকটি পুজো প্যান্ডেল দেখেছিলাম তার মধ্যে এই পুজো প্যান্ডেলটি আমার সবথেকে বেশি ভালো লেগেছিল। এখানের শেয়ার করা ফটোগ্রাফিগুলো দেখলেও তোমরা কিছুটা আইডিয়া পেয়ে যাবে এখানের পুজো প্যান্ডেলটি কেমন ছিল। এই প্যান্ডেলটির ভিতরের লাইটিং ছিল জাস্ট অসাধারণ।

20231023_171316.jpg

20231023_171810.jpg

20231023_172110.jpg

গত বছরেও এখানের পুজো প্যান্ডেলটি খুব সুন্দর করে করেছিল। সোদপুরে প্রতিবছর গিয়ে এইখানের পুজো প্যান্ডেল প্রথম দেখা হয় আমার। সোদপুরে প্রতি বছর যে কয়টি পুজো প্যান্ডেল হয় তার ভেতর এটি খুবই চমৎকার করে করা হয়। সোদপুরে এই বছর নবমীর দিন গেছিলাম পুজো প্যান্ডেল গুলো দেখার জন্য। এই পুজো প্যান্ডেলটি এত বেশি ভালো লেগেছিল এখানেই সবথেকে বেশি সময় কাটিয়েছিলাম । এখানে গিয়ে অনেক ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি করেছিলাম তবে ভিডিওগ্রাফি আজকের ব্লগে শেয়ার করলাম না। প্যান্ডেলের ভিতরে অনেকটা প্রবেশ করে যেতে হয়েছিল এখানের ঠাকুর দেখার জন্য ।প্যান্ডেলের মধ্যে লাইটিং, সাউন্ড সবকিছু দিয়ে একটা ভয়ঙ্কর পরিবেশন তৈরি করেছিল। একটা অন্যরকম এক্সপিরিয়েন্স হয়েছিল এখানে গিয়ে।



ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: সোদপুর , নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।



বন্ধুরা, দুর্গাপুজোয় ঘোরাঘুরি নিয়ে শেয়ার করা সপ্তম পর্বের এই ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60675.01
ETH 2605.91
USDT 1.00
SBD 2.64