ঘুড়ির সাথে উড়ে যাওয়া (পর্ব -০২) শেষ পর্ব

in আমার বাংলা ব্লগlast year

বন্ধুরা,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো। আমিও মোটামুটি ভালো আছি।

কয়েকদিন আগে তোমাদের সাথে আমার শৈশবের একটি ঘটনার প্রথম পর্ব শেয়ার করেছিলাম। এই ঘটনাটি ছিল ডাক ঘুড়ি উড়ানো নিয়ে । সেই ঘটনাটির বাকি অংশ আজ শেয়ার করব।

kite-g7178b0b9f_640.jpg

ইমেজ সোর্স

প্রথম পর্বের লিংক

এই ঘুড়িগুলো উড়ানোর জন্য একজনকে ঘুড়ির সুতোর বান্ডেল ধরে রাখতে হয় এবং অন্যজন দূরে ঘুড়িটিকে নিয়ে গিয়ে উপরের দিকে উড়িয়ে দেয়। তখন সুতোর বান্ডেল নিয়ে যে দাঁড়িয়ে থাকে তাকে কিছুটা দৌড়াতে হয়। তাহলেই মুহূর্তের মধ্যে ঘুড়িটি আকাশের দিকে উড়ে যায়।

মামা ভেবেছিল ঘুড়ি উড়িয়ে দিয়ে এসে সুতো ধরবে কারণ এই ঘুড়ি আমি বেশি সময় ধরে রাখতে পারব না মামা এটা জানতো। তবে এত বেশি টান হবে ঘুড়ি উড়ে যাওয়ার পরে এটা মামার কল্পনার বাইরে ছিল । যাইহোক মামা দূরে গিয়ে এই ডাক ঘুড়ি উড়িয়ে দিতেই এত জোরে সুতোর টান হয় যা আমাকে এক প্রকার উড়িয়ে নিয়ে চলে যায় । জমিতে ঘষা খেতে খেতে অনেক দূরে গিয়ে পড়ে যাই আমি । তখন যদি আমি সুতোর বান্ডেল ছেড়ে দিতাম তাহলে হয়তো এভাবে উড়িয়ে নিয়ে যেতে পারত না । সুতোর বান্ডেল ছেড়ে দিলে ঘুড়ি কোথায় গিয়ে পড়বে অথবা নষ্ট হয়ে যেতে পারে তাই ভেবে সুতোর বান্ডেল আর ছেড়ে দেই নি। মামার এই ঘুড়িটি খুব প্রিয় ছিল তাই আমি চাইনি কোনো কারণে এটি নষ্ট হয়ে যাক। সেই জন্য আমাকে এই ডাক ঘুড়ি টেনে অনেক দূর নিয়ে গেলেও আমি সুতোর বান্ডেল ধরে রেখেছিলাম। এই ঘটনা ঘটার কয়েক সেকেন্ডের মধ্যেই মামা দৌড়ে এসে এই ঘুড়ির সুতোর বান্ডেল আমার হাত থেকে নিয়ে নেয়। সেই যাত্রায় উড়ে যাওয়া থেকে বেঁচে যায় আর কি! হিহি... গ্রামের ছেলেরা যারা এই বড় ডাক ঘুড়ি উড়িয়েছে তারাই এই ঘটনার সত্যতা একটু হলেও বুঝতে পারবে।


এই ঘটনাটি ঘটার পরে চারদিকে খবর ছড়িয়ে গেছিল। সবাই আমাকে দেখে জিজ্ঞেস করছিল, "তোকে নাকি তোর মামার ঘুড়ি উড়িয়ে নিয়ে যাচ্ছিল?"। 😂😂 তখন এই বিষয়টা কেমন লেগেছিল সঠিক মনে নেই তবে একটা অপমান বোধ কাজ করছিলো এটা মনে আছে। এখন এই ঘটনাটি মনে পড়লে বেশ হাসি পায়। আমি যে ডাক ঘুড়ির কথা বলেছি অনেকে হয়তো চিনতে পারবে আবার অনেকেই চিনতে পারবে না । এক এক জায়গায় এই বড় ডাক ঘুড়ির আঞ্চলিক নাম এক এক রকম হতে পারে । তোমাদের এলাকায় এই ঘুড়ির আঞ্চলিক নাম কি তা কমেন্ট করে জানাতে পারো।

বন্ধুরা, আজকে শেয়ার করা "ঘুড়ির সাথে উড়ে যাওয়া" নিয়ে শৈশবের একটা মেমোরির দ্বিতীয় অর্থাৎ শেষ পর্ব তোমাদের কেমন লাগলো তা জানিও। আশা করি, ঘুড়ির সাথে উড়ে যাওয়া নিয়ে যে মেইন ঘটনাটি ছিল সেটা আজকের পর্বের মাধ্যমে তোমরা সেটা ক্লিয়ার ভাবে জানতে পারলে। এই ঘটনাটি শেয়ার করতে পেরে আমার নিজের কাছেও বেশ ভালো লাগছে। শৈশবের মেমোরি গুলো মনে করলে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। যাই হোক সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33