বিভিন্ন সময়ে তোলা এলোমেলো কিছু ফটোগ্রাফি || ২৮ জুলাই ২০২৩

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো । আমিও অনেক ভালো আছি। আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে প্রথমে স্বাগতম জানাই।

আজকের ব্লগে তোমাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আমি ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি এবং কোথাও গিয়ে কোন ফটোগ্রাফি করার সুযোগ হলে ফটোগ্রাফি করে রাখি কিন্তু সব সময় সেই ফটোগ্রাফি গুলো শেয়ার করা হয় না । ফোনের গ্যালারিতে পড়ে থাকে দিনের পর দিন। তবে মাঝে মাঝে চেষ্টা করি সেই ফটোগ্রাফি গুলো তোমাদের সবার সামনে তুলে ধরার। আজ সেরকম কিছু ফটোগ্রাফি তোমাদের সামনে তুলে ধরবো। তাহলে আর কথা না বাড়িয়ে এক এক করে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

ফটোগ্রাফি -০১

InShot_20230722_014736095.jpg
অবস্থান: বারাসাত, নর্থ ২৪ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

ফটোগ্রাফিটিতে দেখা যাচ্ছে ক্যানা লিলি ফ্লাওয়ার। এই ফুল গুলো দেখতে বেশ সুন্দর হয়। এই ফুল গাছের পাতাগুলো আমার কাছে ছোট কলা গাছের পাতার মতো মনে হয়। কয়েকদিন আগে বারাসাতে একটি অনুষ্ঠানে গেছিলাম। সেই দিন আমি , দাদা আর মা একসাথেই যাচ্ছিলাম বারাসাতের দিকে এই অনুষ্ঠানে যোগদান করার জন্য । চলার পথে একটি ফাঁকা জায়গায় আমি এই গাছগুলো দেখতে পাই। এই ফুল গাছ দেখতে পেয়ে মা আর দাদাকে আমি একটু দাঁড়াতে বলি এবং চলার পথে আমি নিজে দাঁড়িয়ে ফটোগ্রাফিটি তখন করে নি।

ফটোগ্রাফি -০২

InShot_20230710_005259217.jpg
অবস্থান: বারাসাত, নর্থ ২৪ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এই ফুলটির নাম হল পুটুস ফুল । এই ফুলগুলো আমি অনেক জায়গায় দেখেছি। অনেকে এই ফুলের চাষ করে থাকে আবার প্রাকৃতিকভাবে অনেক জায়গায় জন্মাতে দেখা যায় এই গাছগুলো। আগে এই গাছগুলোকে জংলি গাছ হিসেবে মনে করা হতো । তবে এখন বাণিজ্যিকভাবে এই ফুলে চাষ করা হয়। এই ফুলগুলো দিয়ে বিয়ে বাড়ি, বিভিন্ন অনুষ্ঠান বাড়ি সাজালে বেশ সুন্দর লাগে। কিছুদিন আগে বারাসাত স্টেশনে গেছিলাম সেখানে গিয়ে একটি জায়গা থেকে আমি ফটোগ্রাফিটি করে নিয়েছিলাম। এই ফুলগুলো বিভিন্ন কালারের হয়ে থাকে।

ফটোগ্রাফি -০৩

20230709_173841.jpg
অবস্থান: বারাসাত, নর্থ ২৪ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

ফটোগ্রাফিটিতে দেখা যাচ্ছে ক্রসস্টেফিয়াম উদ্ভিদ । এই উদ্ভিদটি নাম আমার আগে জানা ছিল না। এই উদ্ভিদের নাম আমি আমার এক দাদার কাছ থেকে জানতে পেরেছি। এই উদ্ভিদে হলুদ রঙের ফুল ফুটতে দেখা যায়। এই উদ্ভিদে যে হলুদ রঙের ফুল ফোটে আমাকে এই বিষয়টাও আমার সেই দাদাই জানিয়েছে ।এই উদ্ভিদের ফটোগ্রাফিটিও বারাসাতের একটি জায়গা থেকে আমি করেছিলাম।

ফটোগ্রাফি -০৪

20230702_153449.jpg
অবস্থান: বারাসাত, নর্থ ২৪ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

সবুজ রঙের যে ঘাস গুলো দেখা যাচ্ছে সেই ঘাসের নাম হলো পাম ঘাস। বৃষ্টির পরে এই ঘাস গুলো দেখতে খুবই সুন্দর লাগে। সামনে সবুজের সমারোহ দেখা যাচ্ছে এমনটা মনে হয় এই ঘাস গুলো দেখলে। অনেক জায়গায় ফাঁকা জমিতে আমি এই ঘাস গুলো জন্মাতে দেখেছি। তবে এগুলো চাষ করা হয় নাকি প্রাকৃতিকভাবে হয় সে সম্পর্কে আমার কোন ধারণা নেই। আমাদের বাড়ির গলি থেকে বের হওয়ার সময় পাশে একটি ফাঁকা জায়গা রয়েছে। সেই জায়গায় এই ঘাসগুলো আমি দেখেছিলাম। কয়েকদিন আগে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম সেই জায়গার পাশ দিয়ে যাওয়ার সময়।

ফটোগ্রাফি -০৫

20230702_153601.jpg
অবস্থান: বারাসাত, নর্থ ২৪ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

এটি হলো ক্রোটন প্লান্ট । এটি পাতা বাহার গাছ নামেও বেশ পরিচিত। এই গাছগুলো পাতার জন্যই অনেক সুন্দর লাগে। বাড়ির সামনে লাগাতে দেখা যায় এই গাছ গুলো। আমাদের বাড়ি থেকে স্টেশনে যাওয়ার পথে একটি বাড়ির সামনে অনেকগুলো এই গাছ লাগানো দেখেছিলাম আমি। সেখান থেকেই আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। এই গাছের একটা বিশেষ বৈশিষ্ট্য আছে তা হল গাছের বয়সের সাথে সাথে পাতা রঙেরও বদল ঘটে। প্রথম অবস্থায় সবুজ পাতার উপর হলুদ স্পট দেখা যায় এই গাছের পাতায়। তবে গাছের পাতার বয়স বাড়ার সাথে সাথে পাতার বর্ণ হলুদ হয়ে যায়।



ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin

বন্ধুরা, আজকের শেয়ার করা বিভিন্ন সময়ে তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আসলে আমার মন মানসিকতাটা ঠিক এমন হয়ে গেছে বিভিন্ন জায়গায় বিভিন্ন সময় যেন ভালো লাগলেই মোবাইলে ক্যামেরা ধারণ করে থাকি ভালোলাগার জায়গাগুলো তাই এভাবে আমার মোবাইলে অনেক ফটোগ্রাফি ধারণ করে ফেলেছি। খুবই ভালো লেগেছে আপনার এই সুন্দর ফটোগ্রাফি পোস্ট দেখে।

 last year 

আমার ফটোগ্রাফি পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 last year 

দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া।
কোন ফটোগ্রাফি টা বেশি সুন্দর বলবো সেটা ভেবে পাচ্ছিনা কারণ প্রতিটা ফটোগ্রাফি একটির চেয়ে আর একটি সুন্দর।ক্রসস্টেফিয়াম উদ্ভিদ টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 last year 

এত চমৎকারভাবে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 last year 

ভাই আপনি এলোমেলো কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। আপনি খুব সুন্দর করে আপনার ফোনের ক্যাপচার করেছেন ফটোগ্রাফি গুলো। আসো ফটোগ্রাফি হলে মনের একটা আর্ট। আপনি যত মনকে সুন্দর করবেন তত আপনি ফটোগ্রাফি সুন্দর করতে পারবেন। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ফটোগ্রাফি নিয়ে দারুন কিছু কথা বললেন ভাই, বেশ ভালো লাগলো আপনার কমেন্টটি পড়ে।

 last year 

আপনি বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। আমি নিজেও কোথাও ঘুরতে গেলে ভালো কিছু দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসাধারণ । তবে আপনার প্রথম ফটোগ্রাফি ফুলের নাম আমার জানা ছিল না এখন জেনে অনেক ভালো লাগলো। এবং ঘাস গুলোর ফটোগ্রাফি দেখে মন জুড়িয়ে গেল। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক কথা আপু ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। অনেক সময় অনেক জায়গা ঘুরতে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। কারণ আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হয়। আমি নিজেও কোথাও ঘুরতে গেলে ফুল এবং প্রাকৃতির সুন্দর দৃশ্য দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করি। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো আমার কাছে ঘাস গুলোর এবং পাতাবাহারের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফিক খুব সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56784.71
ETH 2392.67
USDT 1.00
SBD 2.27