You are viewing a single comment's thread from:

RE: নিজের লেখা আর একটি নতুন কবিতা " নেতাজী তুমি "

in আমার বাংলা ব্লগ3 years ago

ভারতবর্ষের নেতাজি সুভাষচন্দ্র দাসত্বের হাত থেকে বাঁচানোর জন্য বীরত্বের পরিচয় দিয়েছে এবং প্রতিটি ভারত উপমহাদেশের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। আজ যেখানে হিন্দু মুসলিম করছে খুনাখুনি। যেই খানে হিন্দু মুসলিম ছিল ভাই ভাই। বৌদি আপনি ঠিকই বলেছ আজকে আবারো প্রয়োজন এমন বীরের। সত্যিই মানুষ মরে যায় ঠিকই মানুষের কর্ম বেঁচে থাকে, মানুষের গুনগান মানুষ গেয়ে যায়। বৌদি তুমি আমাদেরকে দিয়েছো অসাধারণ একটি কবিতা। আর আপনার সেই কবিতার প্রতিটি লাইনে ছিল খুবই মূল্যবান এবং সেখানে গেয়েছিলেন আপনি ভারতবর্ষের জয়গান।

অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করাটা শিখেছি তোমার কাছে।
তোমার স্বপ্নের দেশ ছিল হিন্দু মুসলিম ভাই ভাই।
আজ স্বাধীন ভারত ধর্ম নিয়ে করছে লড়াই।
নিরাপদ হীনতায় ভুগছে নারী মরছে কুড়ে কুড়ে,
অসাধুরা দিনে রাতে দেশকে খাচ্ছে লুটে পুটে।

বৌদি আমাদের জন্য এত সুন্দর একটি কবিতা উপহার সরুপ দেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা অবিরাম।

বৌদি তুমি চোখের মনি
আমার বাংলা ব্লগের প্রাণ
তোমায় না দেখে আজ
মনটা করছে আনচান
বৌদি তুমি আমার দাদার
আলোর দিশারী
তোমাকে প্রণাম জানাই
হাজারো সারি সারি।
বৌদি তুমি কোমলমতি
মা যে একজন
আমার বাংলা ব্লগ তোমাকে আজ
দিয়েছে সেই সম্মান।

প্রিয় বৌদি ভালোবাসা অবিরাম।

Sort:  

ভাইয়া বৌদিকে নিয়ে এত সুন্দর একটা কবিতা লিখেছেন তা বলার বাইরে। অনেক সুন্দর হয়েছে কবিতাটি ভাইয়া।

 3 years ago 

ভাইয়া যদিও আমি কবিতা লিখতে অভ্যস্ত না, এমনকি লিখিও না, আমার জীবনে প্রথম কবিতা আমি লিখেছিলাম গত সপ্তাহে দাদার পরিবারকে নিয়ে। আমার মনে হয় চেষ্টা করলে আমি পারবো, কিন্তু সময় পাই না। যাইহোক আপনার মুখে প্রশংসা পেয়ে আমার এত আনন্দ হয়েছে যা ভাষায় প্রকাশ করতে পারবো না। আপনার প্রশংসার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62639.70
ETH 2439.41
USDT 1.00
SBD 2.64