You are viewing a single comment's thread from:

RE: "সঙ্গী"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

দাদা কবিতা তো নয় যেন মধুর বাণী দাদা আপনি এই ছোট্ট কবিতার মাঝে আপনি আপনার জীবনের কিছু গভীর কথা আমাদের মাঝে প্রকাশ করেছেন যা আমি এবং আমার মন বলছে আপনি ঠিকই বলেছেন একজন সঙ্গী ছাড়া আলেয়ার পিছে ছুটে দিনশেষে কিছুই না পাওয়া এটা যেমন সত্য তেমনি উপরওয়ালার কৃপা একজন সঙ্গিনী পাওয়া এবং কি জীবনকে জীবনের মতো করে সাজিয়ে দেওয়া এটা আপনি হয়তো কখনও ভাবেননি যে আপনার সঙ্গীকে হবে আপনি কিভাবে আপনার জীবন পরিচালনা করবেন আর অদূর ভবিষ্যতে বা আপনার কি আছে সত্যি দাদা জীবনটা যেমন বিচিত্রময় তেমনি আমাদের আশা-আকাঙ্ক্ষাগুলো অনেকটা বৈচিত্র্যময় তবে এটুকুই বলব আপনি সত্যিই আমার কল্পনায় একজন রাজা এবং বৌদি কল্পনার একজন রানী সত্যি দাদা আপনিও অনেক সুন্দর এবং ভালো মনের একজন মানুষ নির্বাচন করেছেন যার প্রতিচ্ছবি দেখলে এমনিতেই বুকটা ভরে যায় আমাদের মুসলমানের মধ্যে একটা কথা প্রচলিত আছে যে মানুষটা যেমন তার অর্ধাঙ্গিনী এমনই হয় তাই শুধু এটুকুই বলবো দাদা আপনি যেমন পরিষ্কার মনের মানুষ তারে আমার বৌদি ও দুজনের জন্যই ভালোবাসা অবিরাম।

বৌদির জন্য উৎসর্গ করলাম আমার এই ছোট্ট কবিতা টি।

বৌদি আমার।

যেদিন আমি প্রথম দেখেছিলাম
নিষ্পাপ একটি মুখ
আমি জানতাম না চিনতাম না
তবুও কেন ভরে গেল আমার বুক
ধীরে ধীরে ক্ষণে ক্ষণেই
যতই দেখি তাকে
মন যেন বলে দিচ্ছে
আমায় নিজের আপন কেউ ডাকে
সত্যিই দাদা আপনের চেড়েও আপন হলো
সেই মানুষটি আর
পরবর্তীতে খোঁজ নিয়ে দেখি
সে হচ্ছে বৌদি আমার।

দাদা আমি প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি আই এম রিয়েলি সরি। আবার ক্ষমা চাওয়ার উদ্দেশ্য হচ্ছে আমি বৌদির জন্মদিনে উপহার দেওয়ার মতো কোনো প্রস্তুতি গ্রহণ করতে পারেনি। কারণ আমি অফিসের অনাকাঙ্ক্ষিত ঝামেলায় জড়িয়ে পড়ি। যার কারণে আমার পক্ষে কিছু করা সম্ভব হয়ে উঠেনি। তবে আমি চেষ্টা করেছি পুরোটা হ্যাঙ্গআউট জুড়ে থেকে সবাইকে উৎসাহ দেওয়ার জন্য। বৌদির প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65472.04
ETH 3323.59
USDT 1.00
SBD 2.63