You are viewing a single comment's thread from:

RE: আমার বাগানের জন্য চারা উৎপাদন প্রক্রিয়া (10% beneficiary to @ shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

আপনার বীজ থেকে চারা উৎপাদনের ফর্মুলাটি খুবই আশ্চর্য জনক। এর আগে কখনও এভাবে চারা উৎপাদন দেখিনি। আমরা সাধারণত গ্রামে মাটির মধ্যে বীজ বপন করে দেই ১০ থেকে ১৫ দিনের মাথায় বীর্য উঠে। তবে একটা সমস্যা হয় যেটা হচ্ছে পোকামাকড়ে নষ্ট করে বেশি এবং বীজ অনেক কম উঠে মিস হয় বেশি। আপনার নার্সারীর প্রক্রিয়াটি খুবই অসাধারণ এবং কি গাছের জন্য যা যা প্রয়োজন আপনি ব্যবহার করেন। পৃথিবীতে জল এবং স্থলে সবকিছুর খাদ্যের চাহিদা থাকে তেমনি গাছেরও। আপনার চারা উৎপাদন প্রক্রিয়া এটি একটু ভিন্ন এবং অসাধারণ। এতে কস্টিং টা একটু বেশি হচ্ছে মনে হয়। তবে আপনি সুস্থ সবল চারা উৎপাদন করতে সক্ষম। আমি নিজেও বাগান করতে ভালোবাসি। আমার গ্রামের বাড়িতে আমার নিজের একটা বাগান। আছে বাড়িতে গেলে আমি স্টিম এর মাধ্যমে তুলে ধরবো। ফলমূল থেকে শুরু করে শাকসবজি এবং কি কাঠের গাছ ও যারা বাগান পরিচর্যা করে তাদের আলাদা একটা আনন্দ এবং ফিলিংস অনুভব হয়। দাদা আপনার চারা উৎপাদন প্রক্রিয়া টি চোখজোড়ানো এবং দৃষ্টিনন্দন ছিল। আপনার প্রতি গভীর শ্রদ্ধা রইল দাদা

Sort:  
 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার দীর্ঘ সুন্দর মন্তব্যের জন্য, কিন্তু আমি দাদা নই আমি দিদি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40