"আমার বাংলা ব্লগের" একটা গুরুত্বপূর্ণ সংস্কার উপলক্ষে আগামী এপ্রিলের ২৭ তারিখ সাধারণ মিটিং

in আমার বাংলা ব্লগlast month


**আমার বাংলা ব্লগ" হলো স্টিমিটের একমাত্র ভাষাভিত্তিক কমিউনিটি যেখানে বাংলা ভাষা ছাড়া আর কোনো ভাষায় ব্লগ লেখা সমর্থন করে না । ভারতের পশ্চিমবঙ্গ, আসাম আর ত্রিপুরার মাতৃভাষা বাংলা, এছাড়াও বাংলাদেশের মাতৃভাষাও বাংলা । সমগ্র পৃথিবীতে প্রায় ৩০ কোটি লোকের মুখের ভাষা বাংলা । বাংলা আমাদের মাতৃভাষা । এই ভাষা পৃথিবীর সপ্তমস্থানীয় ভাষা ।

বাংলা ভাষায় ব্লগ লিখে আমরা যতটা তৃপ্তি পাই, এমন তৃপ্তি আর কোনো ভাষায় কি পাই ? পাই না । তাই স্টিমিটে ইংলিশের পরিবর্তে আমি সব সময় বাংলায় লিখতে স্বাচ্ছন্দ্য বোধ করি । ঠিক এমনটাই হয়ে থাকে ইন্ডিয়া আর বাংলাদেশের বাংলা ভাষাভাষী বাঙালিদের মধ্যে । তাই খুবই অল্প সময়ের মধ্যে স্টিমিটে নাম্বার ওয়ান পজিশনে চলে গিয়েছে "আমার বাংলা ব্লগ" ।

কিন্তু, এত কিছু সত্ত্বেও কোথাও যেনো একটু খুঁত থেকে গিয়েছে । "আমার বাংলা ব্লগ" জনপ্রিয় সন্দেহ নেই, কিন্তু কিছু কিছু অত্যন্ত কড়া নিয়ম কানুনের জেরে কোথাও যেনো একটু তাল কেটে যাচ্ছে । "আমার বাংলা ব্লগের" সব চাইতে বড় প্রব্লেম হলো তিনটি --

০১. আমার বাংলা ব্লগের ভেরিফায়েড সদস্য হওয়া অত্যন্ত কঠিন এবং প্রচুর সময়সাপেক্ষ
০২. নিয়মনীতি অত্যন্ত কঠোর হওয়ার কারণে ব্লগিংয়ের আনন্দের চাইতে ভয়ে ভয়ে থাকা
০৩. পরস্পরের সাথে অতিরিক্ত প্রতিযোগিতা বৃদ্ধির কারণে পোস্ট এবং কমেন্ট কোয়ালিটির চাইতে কোয়ান্টিটির ওপর গুরুত্ব দিচ্ছেন ব্লগাররা

এই তিনটি প্রধান সমস্যার কারণে "আমার বাংলা ব্লগে" জয়েন করা রীতিমতো অসম্ভব হয়ে পড়েছে এখন । আমার এই কমিউনিটি গড়ার প্রধান উদ্দেশ্যই ছিল আনন্দ পাওয়া । সেটাই এখন হ্রাস পেতে চলেছে । যদি নিত্য নতুন ব্লগার জয়েন না করেন তবে সেই কমিউনিটি একঘেঁয়ে হতে বাধ্য । এছাড়াও নিয়মনীতি অত্যন্ত কঠোর হলে ব্লগাররা হতাশ হয়ে পড়েন, সেটাও একটা বড় সমস্যা । সবশেষে, যদি ব্লগাররা নিজেদের মধ্যে বড়ো বেশি প্রতিযোগিতায় মেতে ওঠেন তবে কোয়ালিটিফুল পোস্ট এবং কমেন্ট হ্রাস পাবে, আর পক্ষান্তরে পোস্ট এবং কমেন্টের কোয়ান্টিটি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাবে ।


এই সকল সমস্যা সমাধানের লক্ষ্যে আগামী ২৭শে এপ্রিল শনিবার সন্ধ্যা ৭:০০ টা (ভারতীয় সময়) এক উন্মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে । "আমার বাংলা ব্লগ" এর ডিস্কোর্ড সার্ভারের Community Hangout চ্যানেলে কমিউনিটির সকল অ্যাডমিন, মডারেটর এবং ভেরিফায়েড ব্লগাররা আমন্ত্রিত । আলোচনার সময় সীমা ৩ ঘন্টা । আশা করছি, এই আলোচনার মাধ্যমে একটা সুন্দর সমাধানে পৌঁছতে পারবো আমরা ।


------- ধন্যবাদ -------


পরিশিষ্ট


আজকের টার্গেট : ৫৫৫ ট্রন জমানো (Today's target : To collect 555 trx)


তারিখ : ১৮ মার্চ ২০২৪

টাস্ক ৫৩০ : ৫৫৫ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

৫৫৫ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : c7a683d612c26a903bd5395decb2dcfc1848f97e53fbb68f4082d2006f076ed8

টাস্ক ৫৩০ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

»»——⍟——««

Sort:  
 last month 

কথাটা ঠিক দাদা এতোকিছুর মধ্যে যেন আমাদের কমিউনিটির যে আসল উদ্দেশ্যে সেটাই বিলীন। সবাই একটা প্রতিযোগিতায় ব‍্যস্ত। আশাকরি এবার এই মিটিং এ হয়তো ভালো কোন উপায় বেরিয়ে আসবে। আশাকরি ঐদিন উপস্থিত থাকতে পারব। সময় মতো ভালো একটা সিদ্ধান্ত নিয়েছেন দাদা।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

দাদা আপনি মানে অনেক কিছু। যেটা আমরা কল্পনায় ভাবি না, আপনি সেগুলোও ভাবেন। আমার বাংলা ব্লগে সদস্য হওয়া সত্য কথা বলতে অনেক কঠিন। হুট করে একজন ইউজার এসে আমার বাংলা ব্লগে কাজ করতে পারবে না। তাকে দীর্ঘ এক মাস ক্লাস করার পর সম্পূর্ণভাবে ভেরিফাইড মেম্বার হওয়ার পর এখানে ভালোভাবে কাজ করতে পারবে। আশা করব আপনি ও সকল এডমিন মডারেটররা মিলে সুন্দর একটা ডিসিশন নেবেন। যেটার ফলে সকলে বেশ সুন্দরভাবে কাজ করতে পারবে ও ইউজার বাড়বে।

Posted using SteemPro Mobile

Congratulations, your post has been upvoted by @nixiee with a 100 % upvote Vote may not be displayed on Steemit due to the current Steemit API issue, but there is a normal upvote record in the blockchain data, so don't worry.

 last month 

আসলে দাদা মাতৃভাষায় কথা বলার মধ্যে আনন্দ আর কোথাও নেই। পৃথিবীতে যে যত ভাসাই দক্ষ হোক না কেন মায়ের ভাষায় কথা বলে যে শান্তি এই শান্তি আর কোথাও নেই। আপনার মাধ্যমে আমরা সেই মাতৃভাষায় ব্লগ করতে পারছি। আর এই এটি আপনার খুবই সুন্দর একটি উদ্যোগ ছিল এবং আপনার প্রত্যেকটা পরিকল্পনা সফল হয়। আপনি খুবই সুন্দর পরিকল্পনা করে থাকেন। আশা করছি এই আলোচনার মাধ্যমে খুবই সুন্দর একটি সিদ্ধান্ত আসবে।আসলে আমার বাংলা ব্লগ আনন্দ হাসি খুশির জায়গা। সেখানে একঘেয়েমি বেশি হয়ে গেছে। আশা করছি এই সমস্যারও সমাধান হবে।

 last month 

দাদা,অবশ্যই আমরা আপনার দেওয়া যথা সময়ে হাঙ্গআউট এ অংশগ্রহণ করবো।যেহেতু আমাদের ভালোর জন্যেই আপনি সর্বদা কাজ করে যাচ্ছেন তাই নিঃস্বার্থভাবে অবশ্যই আমরা আপনার পাশে থাকবো দাদা অবশ্যই।আমাদের ব্লগ এর যে তিনটি সমস্যার কথা উল্লেখ করা হয়েছে কথাটা সঠিক।তাই আমরা যেনো এটার সঠিক সমাধান পাই সেটাই সর্বদা কামনা করবো।

Posted using SteemPro Mobile

This is a very great post, I have been wishing and anticipating an announcement such as this.

I have always dreamt of being a participant of Amar bangla blog, I really hope I can be given the opportunity to blog in this great community.

Indeed, the community will become more boring if new users are not allowed.

I really hope this meeting will enable other users like me to participate in the interesting activities of Amar bangla blog.

Thank you @rme Dada for considering such 😊❤️❤️❤️

 last month 

আমরা এটা জানি বাংলা ভাষার মতো রসালো ভাষা পৃথিবীতে আর কোন ভাষা নেই। আর তাইতো বাংলায় ব্লগিং করে আমরা যে তৃপ্তি পাই তা আর কোন ভাষায় সম্ভব না।খুবই চমৎকার একটি উদ্যোগ গ্রহণ করেছেন দাদা, আমি আপনাকে সাধুবাদ জানাই আমার ব্যক্তিগত পক্ষ থেকে। তবে এটা ঠিক যে কমিউনিটির নিয়ম নীতিগুলো যদি একটু শিথিল করা যায় তবে নতুন নতুন ব্লগার সৃষ্টি হবে আরও বেশি।আর নিয়ম কানুন একটু কঠোর হওয়ার কারণে অনেক পুরাতন ইউজাররাও ঝরে গিয়েছে।আমি নিজেও যখন অসুস্থ ছিলাম তখন তেমন পোস্ট এবং কমেন্ট করতে পারি নাই।সপ্তাহে তিন থেকে চারটা পোস্ট আর সীমিত কিছু সংখ্যক কমেন্ট করে এখানে এগিয়ে যাওয়া যায় না।ঠিক সে সময়টাই হতাশ হতে হয়।যাইহোক আগামী মিটিংয়ে ইনশাল্লাহ সুন্দর একটা সমাধান হবে।

 last month (edited)

বাংলা ভাষায় ব্লগ লিখে আমরা যতটা তৃপ্তি পাই, এমন তৃপ্তি আর কোনো ভাষায় কি পাই ? পাই না

দাদা আপনি উপরের কথা গুলো একদমই ঠিক বলেছেন। দাদা আপনার চমৎকার উদ্যোগ গুলো কে সব সময়ই সাধুবাদ জানাই। এবার ও চমৎকার একটি উদ্যোগ নিয়েছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য গুরুত্বপূর্ণ একটি মিটিং হতে চলেছে ২৭ এপ্রিল। অবশ্যই সময় মতো উপস্থিত থাকার চেষ্টা করবো। দাদা আশাকরি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল অ্যাডমিন, মডারেটর এবং ভেরিফায়েড ব্লগাররা মিলে চমৎকার একটি সিদ্ধান্তে যেতে পারবো। আশাকরি সুন্দর সিদ্ধান্তে আমার বাংলা ব্লগ কমিউনিটি আরো এগিয়ে যাবে ইনশাআল্লাহ 🤲

 last month 

ভালো উদ্যোগ নিয়েছেন দাদা । সম্মিলিত আলোচনায় পারফেক্ট কিছু আইডিয়া বেরিয়ে আসতে পারে। কমিউনিটির কিছু পরিবর্তন সত্যিই প্রয়োজন। ব্লগিং এর ব্যাপারটা আরো বেশি নমনীয় রাখলেই ভালো হবে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63094.38
ETH 3148.11
USDT 1.00
SBD 3.88