কবিতা "চুমু"

in আমার বাংলা ব্লগ2 years ago


Copyright-free Image source : pixabay


কবিতা "চুমু"



💘


♡ ♥💕❤

তোমার ঠোঁটে আমার ঠোঁট ছুঁলো,
যদিও, এই প্রথমবার নয় ।
চুম্বন তো করেছো আগেও বহুবার...
এইবার ঠোঁটে মিলেছে আশ্রয়।

যেমন সব রূপকথার গল্পে,
অপরূপা রাজকুমারী থাকে প্রতীক্ষায়,
কবে আসবে তার স্বপ্নের রাজকুমার,
দীর্ঘ চুম্বনে অধিকার করবে তাকে তীব্র ভালোবাসায় ।

তবুও, খুব ভিতরে বাধাহীন নয়,
লড়াই চলে শুম্ভ নিশুম্ভের ।
প্রথম বলে - "ফুলটি ছিঁড়ে খাবো",
দ্বিতীয় বলে - "হাত পাততে আগে শেখো।"

প্রথম বলে - "অধিকার তোমায় করবো",
দ্বিতীয় বলে - "আগে নিজের অধীনতা স্বীকার করো ।"
প্রথম বলে - "চুম্বনে ভালোবাসবো",
দ্বিতীয় বলে - "ভালোবেসে চুম্বন তুমি করো ।"

আসলে তুমি দীর্ঘ শালবৃক্ষ,
সবার মাথা ছাড়িয়ে ওই উঁচুতে তুমি দুর্দমনীয়।
তোমার ঠোঁট আমার ঠোঁটে ছুঁলো,
আর যা ছিলো সব বাধাহীন আজ হলো ।

♡ ♥💕❤


Sort:  
 2 years ago 

দাদা আপনিতো ইনস্ট্যান্ট কবি, আপনার দ্বারা সব সম্ভব। এই দিবসকে কেন্দ্র করে একটা কবিতা লিখে ফেলেছেন তাও অসাধারণ শব্দ চয়নের মাধ্যমে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন আপনার সুস্বাস্থ্য কামনা করি।

Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

দাদা কি যে বলবো বুঝতে পারছি না "চুমু" কবিতাটি সত্যি পড়ে কিছুটা হাসি পেয়েছি এবং আবার অনেক কথাই মুগ্ধ হয়েছি। সত্যিই ভালোবাসার মানুষের দীর্ঘ অধিকার বন্টনে চুমু খুবই প্রয়োজনীয়। যেটা আমি এখনো পাইনি দারুণ ছিল প্রত্যেকটা লাইন। চুমু চাই দাদা চুমু চাই। 😍😍

 2 years ago 

আসলে তুমি দীর্ঘ শালবৃক্ষ,
সবার মাথা ছাড়িয়ে ওই উঁচুতে তুমি দুর্দমনীয়।
তোমার ঠোঁট আমার ঠোঁটে ছুঁলো,
আর যা ছিলো সব বাধাহীন আজ হলো ।

দাদা আজকের কবিতাটিও অসম্ভব সুন্দর।তবে এই শেষ চার লাইন যেন গোটা কবিতার বিশেষত্ব বহন করেছে।যার মাধ্যমে একে অপরের ভালোবাসার বন্ধন সৃষ্টি হলো চুমুর মাধ্যমে।যেখানে সব বাধা অতিক্রম করতে সক্ষম হয়েছে।ধন্যবাদ দাদা।

 2 years ago 

কবিতার প্রতিটি লাইনে ভালোবাসার সেই তীব্র আকাঙ্ক্ষা আমি অনুভব করেছি। চুমু নিয়ে অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করলেন দাদা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চুমু দিবস কালকে শেষ হয়ে গেছে। কিন্তু আপনি মনে হয় আর একদিন বাড়িয়ে নিয়েছেন। তাইতো আজ এই কবিতা লিখেছেন। ভালো হয়েছে। পড়ে ভালোই লাগলো। ধন্যবাদ দাদা এই দিবসটির সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার জন্য।

 2 years ago 

চুমু দিবস কি সপ্তাহ ব্যাপি চলবে😉😉।দীর্ঘ ভালোবাসায় দীর্ঘ চুম্বন কি সাংঘাতিক 🤪। যাই হোক ভালো ছিলো। ধন্যবাদ

 2 years ago 

দাদা আমাদের জন্য আর রূপকথার রাজকুমারী প্রতীক্ষায় থাকবে না। অধিকার করতে চাইবে না তীব্র ভালোবাসার দীর্ঘ চুম্বনে। যাইহোক আপনার আজকের চুমু কবিতাটি আমার কাছে অসাধারণ লেগেছে। ভালোবাসার ক্ষেত্রে চুমু একটা গুরুত্বপূর্ণ অর্থ বহন করে কিন্তু তার আগে অবশ্যই সেটা ভালোবেসে হতে হবে।

তোমার ঠোঁট আমার ঠোঁটে ছুঁলো,
আর যা ছিলো সব বাধাহীন আজ হলো ।

দাদা ঠোঁটে ঠোঁট ছোয়ার পরে বাধাহীন সব কি যে হলো কিছু বুঝতে পারলাম না হা হা হা।

 2 years ago 

আসলে তুমি দীর্ঘ শালবৃক্ষ,
সবার মাথা ছাড়িয়ে ওই উঁচুতে তুমি দুর্দমনীয়।
তোমার ঠোঁট আমার ঠোঁটে ছুঁলো,
আর যা ছিলো সব বাধাহীন আজ হলো ।

  • দাদার চুমু নিয়ে আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার পুরো কবিতাতে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে। চুমু নিয়ে আপনি সুন্দর এই কবিতাটি আমাদের উপহার দিয়েছেন। আসলেই ভালোবাসা প্রকাশের অন্যতম একটি মাধ্যম চুমু,আর চুমু আমরা নানাভাবে দিয়ে থাকি। আজকে আপনার কবিতাটি পুরো আমার খুবই ভালো লেগেছে, খুবই সুন্দর কবিতা আমাদের উপহার দিয়েছেন দাদা। অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64320.07
ETH 3154.23
USDT 1.00
SBD 4.34