কবিতা "হৃদয়ে চাই তুষারপাত"

in আমার বাংলা ব্লগ2 years ago


Copyright-free Image source : pexels


কবিতা "হৃদয়ে চাই তুষারপাত"



💘


♡ ♥💕❤

তারে চাইনি দেখাতে আমি কখনোই,
এ জীবনের জমাটবাঁধা সব দুঃখ ।
ভেবেছিলাম কি আর হবে প্রকাশ করে ?
অন্তর্লীন থাকুক দুঃখেরা আমার
হৃদয়ের গোপন কুঠুরিতে ।

আগুনের পরশমণি আজ আমার হৃদয়ে,
দারুন দুঃখের হুতাশন সতত সেখানে জ্বলে ।
অহর্নিশ সে আগুনে পুড়ে ছাই হই,
অভিব্যক্তিগুলি শুধু অব্যক্তই পড়ে থাকে ।

আগুনে পোড়াতে চাইনি তাকে,
হৃদয়ের তীব্র দহন জ্বালা শুধু সয়েছি নীরবে ।
সন্তাপের হোমাগ্নিতে একা ঋত্বিক আমি,
অনন্তকাল ধরে উৎসর্গ করে চলেছি এ হৃদয় হুতাশনে ।

একা একা আর কত পারবো, বলতে পারো ?
আর কতকাল ধরে এ অগ্নিসম দুঃখ আমি সইবো ?
তাই আমি তোমাকে চাই, সঙ্গী হিসেবে চাই,
অনন্ত হিম সৃজন করি চলো দু'জনে মিলে ।

একটা তীব্র ব্লিজার্ড সৃষ্টি হোক তোমার হৃদয়ে,
আমাকে ঢেকে দাও শুভ্র, অতি শুভ্র তুহিন কণাতে ।
ভালোবাসার শ্বেত তুষারবিন্দুতে মুড়ে ফেলো আমার হৃদয় ।
তুষার ঝড়ে নিভিয়ে দাও যত নরকাগ্নি এ হৃদয়ে আজ জ্বলে ।

♡ ♥💕❤


Sort:  
 2 years ago 

দাদা আজকের কবিতার মমার্থ বুঝতে অনেকবার কবিতাটা পড়তে হচ্ছে। তারপরও সম্পূর্ণ বুঝতেছি না। হৃদয়ে যে আগুনের পরশমণি জ্বলছেসেটা ভিবে যাক কারো ভালবাসার স্পর্শে।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Thank You for sharing...

 2 years ago 

আগুনে পোড়াতে চাইনি তাকে,
হৃদয়ের তীব্র দহন জ্বালা শুধু সয়েছি নীরবে ।
সন্তাপের হোমাগ্নিতে একা ঋত্বিক আমি,
অনন্তকাল ধরে উৎসর্গ করে চলেছি এ হৃদয় হুতাশনে ।

দাদা আপনার কবিতা গুলো এত চমৎকার যে এর শব্দের ভাষা বঝতে খুব গভীরে প্রবেশ করতে হবে। এমন শব্দ ব্যবহার করেছেন আপনি যে আসলেই হৃদয়ের গভীর থেকে লেখা সম্ভব এগুলো উপলব্ধির বিষয়ও বটে।

 2 years ago 

হৃদয়ের জ্বালাময়ী ভালোবাসা প্রকাশ করেছেন কবিতায়। শীতলতম তুষারপাতে মুছে দিতে চাইছেন সেই ভালোবাসা। দারুন ছিল কবিতা টা, খুবই সুন্দর ছিল এবং কে উপভোগ করার মতো। আমাদেরকে বরাবরের মত এত সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম দাদা।

Thank You for sharing Your insights...

 2 years ago 

একা একা আর কত পারবো, বলতে পারো ?
আর কতকাল ধরে এ অগ্নিসম দুঃখ আমি সইবো ?
তাই আমি তোমাকে চাই, সঙ্গী হিসেবে চাই,
অনন্ত হিম সৃজন করি চলো দু'জনে মিলে ।

জীবনে একাকীত্ব যখন এসে ঘিরে করে তখন হাজার লোকের মাঝেও নিজেকে বড় নিঃস্ব মনে হয়। কারণ প্রিয় মানুষের অভাব হৃদয়কে কুরে কুরে ক্ষতবিক্ষত করে দেয়। হয়তো সেই একাকীত্ব সারা জীবন বয়ে বেড়াতে হয়। হয়তো কোনদিন মিলিত হবে দুটি হৃদয় এই প্রত্যাশায় বেঁচে থাকে এই ভালোবাসা। অসাধারণ এই কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেইসাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️❤️

 2 years ago 

ভালোবাসার মানুষটির জন্য বার বার ত্যাগ করে যাওয়াই তো প্রকৃত প্রেমিক প্রেমিকার উদাহরণ। নিজে কষ্ট পেলেও কাছের মানুষটিকে কষ্ট বুঝতে না দিয়ে হাসি মুখে থাকাটাই যেনো ভালোবাসা।

 2 years ago 

তাই তো দুঃখ দেখিয়ে কি হবে,যে বুঝার হয়ত এমনেই বুঝবে,আর যে বুঝবে না দেখালেও বুঝবে না।

তারে চাইনি দেখাতে আমি কখনোই,
এ জীবনের জমাটবাঁধা সব দুঃখ ।
ভেবেছিলাম কি আর হবে প্রকাশ করে ?
অন্তর্লীন থাকুক দুঃখেরা আমার
হৃদয়ের গোপন কুঠুরিতে ।

ভালো ছিলো।ধন্যবাদ

Thank You for sharing...

 2 years ago 

একা একা আর কত পারবো, বলতে পারো ?
আর কতকাল ধরে এ অগ্নিসম দুঃখ আমি সইবো ?
তাই আমি তোমাকে চাই, সঙ্গী হিসেবে চাই,
অনন্ত হিম সৃজন করি চলো দু'জনে মিলে ।

ভালোবাসার ক্ষত অনেক কষ্টদায়ক যেটা হৃদয়কে পুড়িয়ে ছারখার করে দেয়। সত্যিই দাদা আপনার লেখা কবিতার অন্তর্নিহিত কথাগুলো অনেক জটিল ছিল। কিছুটা উপলব্ধি করতে পেরেছি।

 2 years ago 

কবির মনের আগুন অবশ্যই কোনো এক তুষারপাতে নিভে যাবে। সত্যি দারুন অনুভুতি নিয়ে লেখা।

 2 years ago 

আজ অঝোর ধারায় বৃষ্টি ঝরুক,
সে আমাকে একটুখানি ভালোবাসুক।
ভালোবাসার চাদর মুড়িয়ে,
রাখবো তাকে জড়িয়ে।
দিবোনাকো কোন আঘাত,
হৃদয়ে হোক তুষারপাত।

দাদা আপনার কবিতাটি পড়ে একটু চেষ্টা করলাম।🙂

Thank You for sharing...

 2 years ago 

দারুন লিখেছেন । এই কয়েকটি লাইন আমার লেখার চাইতেও ঢের ভালো হয়েছে । অভিনন্দন হৃদয় ছুঁয়ে যাওয়া কথাগুলির জন্য :)

Coin Marketplace

STEEM 0.34
TRX 0.11
JST 0.034
BTC 66344.62
ETH 3214.81
USDT 1.00
SBD 4.37