আমার জীবনের কিছু প্যারানরমাল অভিজ্ঞতা : ঘটনা ০১

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


Copyright Free Image Source: PixaBay


আমি একটু অতিমাত্রায় বিজ্ঞান বিশ্বাসী । প্রচলিত যাবতীয় কুসংসস্কারের ঘোরতর অবিশ্বাসী । তাই, স্বাভাবিকভাবেই ভূত-প্রেতে কোনও বিশ্বাস নেই । এমনকি, অলৌকিক কোনো কিছুতেই বিশ্বাস নেই আমার । তা সত্ত্বেও পৃথিবীর বুকে এমন কত অদ্ভুত, অলৌকিক ঘটনা প্রতিনিয়ত ঘটছে যার কোনো বিজ্ঞান সম্মত ব্যাখ্যা আজও মেলেনি । শেকসপীয়ার এর সেই জগৎ বিখ্যাত লাইন - "স্বর্গে ও মর্ত্যে এমন অনেক অদ্ভুত ঘটনা ঘটছে প্রতিনিয়ত, হোরেশিও, যা তুমি কল্পনাও করতে পারবে না ।"

বিপুলা এ পৃথিবীর কতটুকু জানি আমরা । প্রতিদিন কত না অদ্ভুত, অলৌকিক, ভৌতিক এবং আধি-ভৌতিক ঘটনা ঘটেই চলেছে আধুনিক বিজ্ঞান তার কোনো ব্যাখ্যা আজও দিতে পারেনি । বিজ্ঞান সে সব ঘটনাকে অমীমাংসিত রহস্য বলে আখ্যায়িত করেছে, কিন্তু অলৌকিক বলতে নারাজ ।

টাইটানিক জাহাজ তৈরী হওয়ার বহু আগে এক লেখক একটি উপন্যাস লেখেন । উপন্যাসটিতে তিনি একটি জাহাজ নিয়ে লেখেন যার নাম "টাইটান" । তিনি তার উপন্যাসে টাইটান নামের বিশাল এক জাহাজের সমুদ্রে যাত্রী সমেত ডুবে যাওয়ার ঘটনা লেখেন । এটি ছিল তার প্রথম সমুদ্র যাত্রা । উপন্যাসে তিনি লেখেন শেষ রাতে এক বিশাল হিমশৈলের সাথে ধাক্কা লেগে জাহাজটি ডুবে যায় । তিনি তাঁর উপন্যাসে যতজন যাত্রীর মৃত্যুর কথা উল্লেখ করেছিলেন সেটি আশ্চর্যজনক ভাবে মূল দুর্ঘটনার সাথে হুবহু মিলে যায় । এমনকি , পর্যাপ্ত লাইফ বোট না থাকাতে যে এতো যাত্রীর মৃত্যু হয়েছিল সেটিও মূল দুর্ঘটনার সাথে মিলে যায় ।

টাইটানিক জাহাজ ডুবির পরে এই লেখক এবং তার উপন্যাস নিয়ে শোরগোল পড়ে যায় । লেখকও স্বীকার করে নেন যে স্বপ্নে তিনি এই গল্পের মূল প্লটটার ধারণা পেয়েছিলেন । এত বছর পরেও বিজ্ঞান শুধু এটাকে কাকতালীয় ঘটনা ছাড়া আর কিছু বলতে নারাজ । এমন হাজারো ঘটনা রয়েছে পৃথিবীর বুকে । আমি তো মোটে একটিকে আপনাদের সামনে হাজির করলাম । এখন আসা যাক মূল ঘটনায় ।

এখন আমিও জীবনে কিছু অদ্ভুত ঘটনার সাক্ষী আছি । বিয়ের পরে তনুজা এমনই একটি ঘটনার সাক্ষী হয়ে আশ্চর্য হয়ে গিয়েছিলো । তো চলুন শোনা যাক ।

মাধ্যমিক পাশের পরে এক বিকেলে আমি আর আমার এক কাজিন তাদের গ্রামের রাস্তায় দাঁড়িয়ে আছি বাসের অপেক্ষায় । আমরা বুড়োর বটতলা নামে গাঁয়ের ওই বাস স্টপেজে দাঁড়িয়ে রয়েছি প্রায় মিনিট পঁচিশেক এর মতো । স্টপেজ থেকে ২০০ মিটার দূরে একটি বাঁক । বেশ কিছু গাছগাছালি জট পাকিয়ে আছে বাঁকের মুখের কাছটায় । এমন সময় আমি বাসটিকে দেখতে পেলাম বাঁকের মুখে, স্টপেজের দিকে আসছে, হর্ণও পরিষ্কার শুনতে পেলাম । এর পরে বাসটি গাছ গাছালির জটলায় অদৃশ্য হলো । এবং তারপরে, আর কখনোই সেটিকে দেখতে পেলাম না ।

আমি এই ঘটনাকে নিজের চোখের ভুল মানে হ্যালুসিনেশন বলে চালিয়ে দিতে পারতাম অনায়াসে যদি না আমার বন্ধুও এই ঘটনার সাক্ষী না হতো । আরো হতবাক হয়ে গেলাম যখন বাস স্টপেজের চায়ের ঝুপড়ির বুড়ো দোকানদারও অবাক হলো আমাদের মতো। সেও বললো বাস দেখেছে আসতে, হর্ণও শুনেছে । এই ঘটনার প্রায় আরো ১৫ মিনিট পরে রিয়েল বাস এসেছিলো ।

এই অবাক করা ঘটনার একটি বিজ্ঞানসম্মত ব্যাখ্যা আমি অনেক পরে পেয়েছিলাম । আমার মতো এমন অদ্ভুত ঘটনার সাক্ষী পৃথিবীতে এমন নাকি অনেকেরই হয়েছে । না, এটা কোনো দৃষ্টিবিভ্রম নয় । প্রকৃতির এক অত্যাশ্চর্য খেয়াল এবং রহস্য । ক্যামেরায় রেকর্ড করার মতো অনেক খন্ড দৃশ্য, শব্দ সহ প্রকৃতি রেকর্ড করে রাখতে পারে এবং কোনো কোনো সময়ে সেটা মাত্র কয়েক সেকেন্ড এর জন্য সে প্লে করতে পারে । জটিল আছে এই ব্যাখ্যাটি । একদিন একটি আলাদা পোস্টে এটি নিয়ে বলবো ।

পরপর কয়েকদিন আমার জীবনে ঘটে যাওয়া এমন কিছু অত্যাশ্চর্য প্যারানরমাল ঘটনা নিয়ে লিখবো ।

[নেক্সট প্যারানরমাল ঘটনা ০২.....]


বি: দ্রঃ উপরে বর্ণিত ঘটনাটি শতভাগ সত্য । বুড়োর বলা সেদিন কেউ বিশ্বাস করেনি । বুড়ো বয়সের ভীমরতি, চোখের ভুল বলেছিলো সবাই । আর আমরাও নিজের পরিবারে ঘটনাটি বলার পরে সবাই এটা খুব হাসাহাসি করেছিল । কিন্তু, আমরা দু'জন শুধু জানি সেদিনকার ঘটনা ছিল শতভাগ সত্য ।

Sort:  
 2 years ago (edited)

আমি আপনার পোস্ট পড়ে সত্যি অবাক হলাম। টাইটানিকের এই ঘটনাটা আমার আগে জানা ছিল না। তবে এভাবে হুবহু মিলে যাওয়ায় বেশি হবাক হই যদিও বাস্তবে এমন কখনও আমার সাথে ঘটে নি। এরপরে আপনার সাথে ঘটে যাওয়া বাসের অদৃশ্য হয়ে যাওয়া। আমার মাথা ঘুরপাক খাচ্ছে?????

তবে দাদা এটা আসলে ঠিক সব জিনিসের ব্যাখা হয় না।

 2 years ago 

দাদা আপনার ঘটনাটি অনেকেই বিশ্বাস করবে না, এমনকি আমিও না, তবে আমার জীবনেও এমন একটি ঘটনা ঘটেছে। যার ফলে আপনার ঘটনাটি বিশ্বাস করতে বাধ্য হচ্ছি। তবে আজকে কমেন্ট করে নয়, ঘটনাটি আমি একটি কন্টেন লিখে প্রকাশ করব। জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অবশ্যই প্রকাশ করবেন । জানবার আগ্রহে অপেক্ষা করে রইলাম ।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

ব্যাখা শুনেই তো আমার মাথায় কেমন জট পাকিয়ে যাচ্ছে।এমন কথা বা ব্যাখা জীবনে কখনো শুনি নাই।
এমন একটি ঘটনা অবশ্য আমার সাথেও ঘটেছে তবে সাথে কেউ ছিলনা বিধায় আমার মনের খেয়াল বলেই চালিয়ে দিয়েছিলাম নিজের কাছে।কিন্তু আপনার ব্যাখা শোনার পর মনে হলো,হয়তোবা সেইম কাহিনী আমার সাথেও ঘটেছিল।
নেক্সট কাহিনির আশায় থাকলাম,না জানি কোন রহস্য জানতে পারবো আবার।

 2 years ago 

আপনার সাথে ঘটে যাওয়া ঘটনাটি বিশ্বাস করবো কিনা বুঝতে পারছি না। এমন টাইপের বিভিন্ন ঘটনা ইদানিং ফেসবুকে ভিডিও দেখতে পাওয়া যায়। আসলে এগুলো যার সাথে ঘটে সেই ভালো বলতে পারবে। আমি হলে তো ভয়ে উল্টো দিকে দৌড় দিতাম।
টাইটানিকের ঘটনাটি প্রথম শুনলাম। এরকম হুবুহু মিলে যাওয়া কি শুধুই কাকতলীয় হতে পারে?

 2 years ago 

বিশ্বাস না করারই কথা । আর এজন্যই আমি পোস্টের কোথাও বলিনি যে প্লিজ আপনারা বিশ্বাস করুন । তবে, সত্যিটা এটাই ছিল ।

 2 years ago 

ঘটনাটা পুরোপুরি বুঝতে পারলাম না। বাসটি যেদিক থেকে এসেছিল সেদিকেই কি আবার হারিয়ে গিয়েছিল নাকি চোখের সামনে থেকে অদৃশ্য হয়ে গিয়েছিল? নাকি একদিক থেকে এসে অন্য দিকের মোড়ের কাছে এসে গাছের আড়ালে অদৃশ্য হয়ে গিয়েছিল? যাই হোক এটি সত্যিই একটি প্যারানরমাল ঘটনা ছিল। বিভিন্ন সাইন্স ফিকশন উপন্যাসে এ ধরনের ঘটনার কথা শুনেছি কিন্তু কারো বাস্তব জীবনে এমন অভিজ্ঞতা হয়েছে এই প্রথম জানলাম। সত্যি বলতে কি প্রকৃতি আসলেই রহস্যময়। আর আমাদের যে বিজ্ঞান তা দিয়ে অনেক কিছুই ব্যাখ্যা করা যায়না। খুবই ভালো লাগলো আপনার অভিজ্ঞতা। পরবর্তী প্যারানরমাল ঘটনার অপেক্ষায় রইলাম। আশা করি খুব বেশি দেরি করবেন না। ধন্যবাদ দাদা।

 2 years ago 

বাসটি যেদিক থেকে এসেছিলো সেদিকে কি ভাবে ফিরে যাবে ? গ্রামের সরু পিচঢালা রাস্তা । বাস ইউ টার্ন নেবে কি ভাবে ? আর পরিষ্কার আমরা দেখেছিলাম হর্ন দিতে দিতে আমাদের দিকে আসতে । এরপরেই উধাও ।

 2 years ago 

দাদা এমন একটি ঘটনা তাও আবার রীতিমতো তিনজন প্রত্যক্ষদর্শী!!! হয়ত বিষয়টা কেউই সিরিয়াস ভাবে নেয় নি। তা না হলে রীতিমতো পৃথিবী তোলপাড় করার মত একটা ঘটনার প্রত্যক্ষদর্শী হয়েছেন আপনারা। বর্তমানে অনেক বিজ্ঞানীরাই প্যারালাল ইউনিভার্স এর কথা বলে থাকে। যেখানে হুবহু একই রকমের পাশাপাশি অনেকগুলো জগত বিদ্যমান। কখনো কখনো এক জগতের কোনো একটি বিষয় এমন হুট করে আরেকটি জগতে ঢুকে পড়ে, আবার তা নিমিষেই গায়েব হয়ে যায়। যদিও বিষয়টা সম্পূর্ণ তাত্ত্বিক প্রমাণিত সত্য নয়। সত্যিই জগত আশ্চর্য রহস্যময়।

 2 years ago 

শেষ দিকটা পড়ুন । এর একটা ব্যাখ্যা আছে । তার একটা আভাস দিয়েছি আমি ।

 2 years ago 

দাদা অনেস্টলি বলছি আমি আপনার পোষ্ট সম্পূর্ণ না পড়ে কখনো কমেন্ট করি না। যাই হোক আপনার ব্যাখ্যা সম্বলিত সেই পোষ্টের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

এমন সময় আমি বাসটিকে দেখতে পেলাম বাঁকের মুখে, হর্ণও পরিষ্কার শুনতে পেলাম । এর পরে বাসটি গাছ গাছালির জটলায় অদৃশ্য হলো । এবং তারপরে, আর কোনোদিনও সেটিকে দেখতে পেলাম না ।

আমাদের চারপাশে প্রতিনিয়ত এমন কিছু ঘটনা ঘটে যেগুলো অন্য কাউকে বিশ্বাস করানো যায় না। সেই ঘটনাগুলো নিজের চোখে দেখার পরেও অনেক সময় মনে হয় কল্পনা। তবে এই সত্য ঘটনাগুলো অনেক সময় বিশ্বাস অযোগ্য হয়। দাদা আপনার শেয়ার করা এই ঘটনাটি পড়ে অনেক ভালো লাগলো। তবে আমি এরকম ভিন্ন ধরনের ঘটনার সম্মুখীন কখনো হয়নি। দাদা আপনার লেখা পড়ে অনেক ভালো লেগেছে। দাদা আপনি আপনার অভিজ্ঞতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💗💗

 2 years ago 

জ্বি দাদা এমন অনেক ঘটনা দুনিয়ার বুকে ঘটে যার কোন বিজ্ঞানসম্মত ব্যাখ্যা নেই। এগুলো যেমন বিজ্ঞান বিশ্বাস করে না ঠিক সেরকমভাবে এমন রকম সব অতিপ্রাকৃত ঘটনা আমরাও মাঝে মাঝে অবিশ্বাস করতে পারি না।

행복하세요 ^^

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66703.61
ETH 3518.80
USDT 1.00
SBD 2.68