আমার বাংলা ব্লগ- ভেরিফাই প্রোফাইল

IMG_20220108_183409-01.jpeg

নিজের পরিচয়ঃ আমার নামঃআকাশ । আমার বাবার নামঃ জাবেদ আলী ।মায়ের নাম রশিদা বেগম। আমার পরিবারে সদস্য সংখ্যা ৬জন। আমরা ৪ভাই বোন তার মধ্যে আমার অবস্থান ৪ষ্ঠ।

শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক পাস করেছি সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চবিদ্যালয় থেকে মানবিক শাখা নিয়ে।
জাতীয়তাঃ আমি জম্ম সূত্রে একজন বাংলাদেশি।
আমার বাসা নীলফামারী জেলার সৈয়দপুর থানার নতুন বাবু পাড়া এলাকা।

প্রিয়শখঃ ঘুরাঘুরিকরতে করতে ভালো লাগে।ছবি তুলতে অনেক পছন্দ করি। নতুন নতুন খাবার খেতে অনেক ভাল লাগে।
IMG20211206085917_01.jpg

IMG-20220106-WA0003.jpg

IMG-20220106-WA0006.jpg

কান্তনগর মন্দির ইটের তৈরী অষ্টাদশ শতাব্দীর মন্দির। দিনাজপুর শহর থেকে প্রায় ১২ মাইল উত্তরে এবং দিনাজপুর-তেতঁলিয়া সড়কের প্রায় এক মাইল পশ্চিমে ঢেপা নদীর পারে এক শান্ত নিভৃতগ্রাম কান্তনগরে এ মন্দিরটি স্থাপিত। বাংলার স্থাপত্যসমূহের মধ্যে বিখ্যাত এ মন্দিরটির বিশিষ্টতার অন্যতম কারণ হচ্ছে পৌরাণকি কাহিনীসমূহ পোড়ামাটির অলঙ্করণে দেয়ালের গায়ে ফুটিয়ে তোলা হয়েছে। এ নবরত্ন বা ‘নয় শিখর’যুক্ত হিন্দু মন্দিরের চুড়া হতে আদি নয়টি শিখর ১৮৯৭ সালের ভূমিকম্পে ধ্বংস হয়ে গিয়েছিল। বাংলাদেশের সর্বৎকৃষ্ট টেরাকোটা শিল্পের নির্দশন রয়েছে এ মন্দিরে।মন্দিরের নির্মাণ তারিখ নিয়ে যে সন্দেহ ছিল তা অপসারিত হয় মন্দিরের পূর্বকোণের ভিত্তি দেয়ালের সঙ্গে সংযুক্ত সংস্কৃত ভাষায় লেখা কালানুক্রম জ্ঞাপক একটি শিলালিপি থেকে। সূত্র অনুযায়ী দিনাজপুরের মহারাজ প্রাণনাথ ১৭২২ সালে এ মন্দিরের নির্মাণ কাজ শুরু করেন এবং তাঁর স্ত্রী রুকমিনির আদেশে পিতার ইচ্ছা পূরণ করার জন্য মহারাজের দত্তকপুত্র মহারাজ রামনাথ ১৬৭৪ সালে (১৭৫২) মন্দিরটির নির্মাণ সম্পন্ন করেন

Sort:  
 3 years ago 

আপনাকে এইভাবে হাতে আমার বাংলা ব্লগ, Steemit ID ও তারিখ লিখে তারপর প্ল্যাকার্ডটা হাতে নিয়ে নিজের ছবি পোস্ট করতে হবে।

ভাই তাইলে কি আমাকে আবার নিউ করে পোস্ট করতে হবে

 3 years ago (edited)

আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। তবে আপনি প্রিন্ট করা লেখা টি এডিট করে নিজের হাতে লিখে দিতে পারেন। আর আপনি কার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে এসেছেন তার নামটি আপনার পোস্টে উল্লেখ করতে হবে।
ধন্যবাদ আপনাকে।

Apu ami toh community option select kore aschi temon karo dekke asi ni

 3 years ago 

থিক আছে, আপনার মন্তব্য গুলো বাংলাতে করবেন। এখানে সব কিছু বাংলাতে করা কমিউনিটির নিয়ম।
ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম। আপনাকে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link : https://discord.gg/yChZ9ptY

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59515.78
ETH 2505.02
USDT 1.00
SBD 2.47