আমার বাংলা ব্লগে আমার কাহিনি। (১০% @shy-fox দাদার জন্য)

নমস্কার!! আপনার জন্যেই অপেক্ষা করছিলাম।প্রথমেই আপনাকে জানাই সুস্বাগতম। আমার প্রোফাইলে ইন্টারেস্ট দেখানোর জন্য অসংখ্য ধন্যবাদ। আশাকরি নিরাশ করব না। আমাকে নিজেকে নিয়ে যদি কেউ কিছু বলতে বলে তাহলে বলব অ্যাডভেঞ্চার, এক্সাইটমেন্ট,এক্সপ্লোরিং......কেনো বলছি তা আসতে আসতে নিশ্চয়ই জানবেন।

IMG_20220805_145213-03.jpeg

আমি রিয়া।একজন সাধারণ মেয়ে কিন্তু অসাধারণ ইচ্ছে আমার। দক্ষিণ ২৪ পরগণার এক ছোট্ট শহরের বাসিন্দা। আমরা পাঁচজন সদস্য। মা বাবা বোন ঠাম্মা আর আমি। চ্যালেঞ্জিং কাজ কর্ম করতে আমার বেশ ভালই লাগে।ছোট্টবেলা থেকে পড়াশোনা আমার অতো প্রিয় ছিল না। তাও পড়াশোনা তো করতেই হবে না হলে বড়ো হয়ে গাড়িঘোড়া চড়া হবে না যে।। মাধ্যমিক পরীক্ষায় বেশ ভালোভাবেই উত্তীর্ণ হয়েছিলাম। আমার কাছে স্কুল মানে ছিল বন্ধু। স্কুলে যেতাম, পড়াশোনার টানে না, বন্ধুদের সাথে দেখা হবে কতো রকমের খেলা হবে সেই টানে। খেলতে ছোটোবেলা থেকেই আমার খুব ভালো লাগতো। প্রত্যেক বছর স্পোর্টস ডে আসলে খুব খুশি হতাম। যেই যেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম প্রথম, দ্বীতিয় বা তৃতীয় কিছু না কিছু একটা পুরষ্কার নিশ্চয়ই আনতাম। এইভাবেই স্কুলের বাৎসরিক ক্রীড়া প্রতীযোগীতা থেকে আস্তে আস্তে জেলা স্তরে কবাডি, খো খো খেলারও অভিজ্ঞতা আছে। খেলাধুলায় ভালো ছিলাম বলে বাবা একটা অ্যাথলেটিক্স সংস্থাতে ভড়তি করিয়ে দিয়েছিল। প্রতি বছর জেলা স্তরে খেলতে যেতাম। শট পুট আর ডিসকাস থ্রো তে সনদপত্রও আছে। অনেক তো খেলাধুলার কথা বললাম এবার একটু ভিন্ন স্বাদে চলে যাই। খেলাধুলার সাথে সাথে আমার ছবি আঁকতে খুবই ভালো লাগে। হ্যা শিখেছি আঁকা। বাবা মা কোনো কিছু বাদ দেয়নি শেখাতে। একজন বাঙালি মানে সবাই যা বোঝে যে নাচতে জানবে, গান গাইতে জানবে, হ্যা ঠিকই বুঝেছেন আমি নাচ আর গান ও শিখেছি। এই সব কিছু নিয়ে বেশ ভালোই কেটেছে আমার শৈশব। তার পরে এলো উচ্চমাধ্যমিক। আস্তে আস্তে এক এক করে সব শেখা বন্ধ হয়ে গেল।পড়াশোনা ভালো লাগতো না ঠিকই কিন্তু খুব খারাপও ছিলাম না তাই সায়েন্স নিয়েই পড়লাম। পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শুরু হল এবার কি নিয়ে পড়ব। অনেক কিছু ভেবে শেষে ফার্মাসি(বি. ফার্ম) নিয়ে পড়লাম। প্রথমবার বাড়ী থেকে একা একা এতো দুরে থাকতে হয়েছিল।খুব ভয়ও করত তার পর আস্তে আস্তে সব ঠিক হয়ে গেল। কেনই বা হবে না কতো বন্ধু পেয়ে গেছিলাম যে। কলেজ লাইফেও কিছু কম মজা করিনি। কলেজে এসে চর্চাতে না থাকলেও সব কিছুতেই অংশগ্রহণ করতাম। বার্ষিক ক্রীড়া , ফাংশন, স্পেশাল অনুষ্ঠান, নবীন বরণ সবকিছুতেই অংশগ্রহণ করতাম। কিছু কাছের বন্ধু পেয়েছিলাম ২৪*৭ একসাথে কেটেছে আমাদের। অনেক মজা করেছি আমরা।আসতে আসতে গ্ৰ্যাজুয়েশন শেষ দিন চলে এলো। যতোটা কষ্ট বাড়ী ছেড়ে আসার সময় হয়েছিল তার থেকেও অনেক বেশি কষ্ট হয়েছিল কলেজের শেষ দিনে। যাই হোক গ্ৰ্যাজুয়েশন শেষ করে আবার পোস্ট গ্ৰ্যাজুয়েশনে(এম. ফার্ম) ভড়তি হলাম। তখন পড়াশোনার চাপ অনেক বেশি। পোস্ট গ্ৰ্যাজুয়েশন শেষ করে চাকরি খোঁজার পালা। কিন্তু কোরোনা জীবনে একটা বিরতির মতো এলো।

IMG_20220805_150250__01__01.jpg

এই কোরোনার জন্য অনেক নতুন নতুন ইচ্ছে জন্ম নিলো। সবাই একসাথে সময় কাটানো আর বিকেল হলেই নতুন নতুন এক্সপেরিমেন্ট পিৎজা, বার্গার, মোমো, ফুচকা। সত্যি বলতে আমি শুধু খেতাম, বোন বানাতো। বোন ভালোবাসে রান্না করতে। আমিও পারি ওই মোটামুটি। আমি আবার আঁকা আঁকি শুরু করে ছিলাম। বেশ ভালোই ফ্যামিলি টাইম কাটছিলো। এদিকে যেমন মজায় কাটছিল অন্যদিকে চাকরির অবস্থা খুব খারাপ চলেছে। ২০২১ এর ৩রা জানুয়ারী তে পেলাম চাকরি। ওয়ার্ক ফ্রম হোম চালু হলো। এখনও একই ভাবে কাটছে দিন। সকালে উঠি কাজে বসি খাই আবার ঘুমাতে যাই। বোরিং লাইফে এক্সাইটমেন্ট আনতে অনলাইন গেমস খেলা শুরু করি। বলেছিলাম না এডভেঞ্চার আমার খুব ভালো লাগে। বন্ধুদের সাথে ফ্যামিলির সাথে ঘুরতে যাওয়া অনেক গল্প আছে। সব সেয়ার করব কিন্তু তার জন্য আমার প্রোফাইলের সাথে থাকতে হবে। ভালো লাগলে লাইক করে দিতে ভুলবেনা যেন।

IMG_20220709_211002-01.jpeg

Sort:  
 2 years ago 

প্রথমত আমার বাংলা ব্লক পরিবারে আপনাকে স্বাগতম ‌আপনার পরিচয় আপনি খুব সুন্দর ভাবে আমাদের নিকট তুলে ধরেছেন‌। আপনার ঘুরাঘুরি ও ফটোগ্রাফ করতে অনেক ভালো লাগে তা দেখে খুব ভালো লাগলো আসলে আমার বাংলা ব্লগ এ সকল বিষয় নিয়ে কাজ করা হয় ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপনাকে। আপনি যে এই সময়টুকু বের করে আমার লেখাটা পড়েছেন তার জন্যে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। আমি অবশ্যই আরো নতুন কিছু শেয়ার করার চেষ্টা করবো।আশা করি ভালো লাগবে।

 2 years ago 

আমার বাংলা ব্লগের সাথে পথ চলায় আপনাকে স্বাগতম।
আপনার পরিচিতি মূলক পোস্ট টিতে আপনি বেশ দক্ষতার সাথে নিজের সব খুঁটিনাটি তুলে ধরার চেষ্টা করেছেন দেখে ভালোই লাগলো।
বাংলা ব্লগের সাথে আমাদের এ পথ চলা দীর্ঘ থেকে দীর্ঘতর হবে বলে আশা রাখি।
ধন্যবাদ।

ধন্যবাদ। আমার পরিচিতি মূলক পোস্টটি এতটা সময় দিয়ে পড়ার জন্য ধন্যবাদ আপনাকে। আশা করি পরবর্তী সময় ও এভাবেই সঙ্গে থাকবেন। আমিও চেষ্টা করবো আরো নতুন কিছু লেখার। সঙ্গে থাকুন আর ভোট দিয়ে আমায় এগিয়ে যেতে সাহায্য করুন।

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59961.00
ETH 3199.92
USDT 1.00
SBD 2.46