আন্ত‌ ডিপার্টমেন্ট ফুটবল প্রতিযোগিতা - ২০২৪

in আমার বাংলা ব্লগ16 hours ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
মঙ্গলবার, ০১ ই অক্টোবর ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে আন্ত‌ ডিপার্টমেন্ট ফুটবল প্রতিযোগিতা - ২০২৪ এর একটি ফুটবল ম্যাচ দেখার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


IMG-20240930-WA0002.jpg

ফুটবল খেলা আমার একটি প্রিয় খেলা।আর আমি ছোট বেলা থেকেই ফুটবল খেলা অনেক পছন্দ করি। ফুটবল খেলা হচ্ছে এমন একটি খেলা, যে খেলা খেলার থেকে দেখতে একটু বেশি মজা লাগে।আর‌ বরাবরের মতো ফুটবল খেলা আমাদের দেশের মধ্যে একটি জনপ্রিয় খেলা। ফুটবল খেলার মধ্যে ফুটবল খেলোয়াড় এর থেকে দর্শক একটু বেশি মজা নেয়। বিশেষ করে আমাদের দেশের মধ্যে গ্ৰীষ্ম এবং বর্ষা মৌসুমে এই ফুটবল খেলা হয়ে থাকে। তবে, শীতকালে এই ফুটবল খেলা তেমন একটা হয় না।আর ফুটবল খেলা রিস্কি খেলা।তাই শীতকালে আমাদের দেশের মানুষ এই ফুটবল খেলা বিরত থাকে। কেননা, শীতকালে আমাদের শরীরের মধ্যে আঘাত পেলে অনেক বেশি ব্যাথা অনুভব হয়। কিন্তু গরমের সময় এতো বেশি ব্যাথা পাওয়া যায় না।

IMG-20240930-WA0000.jpg

আপনারা হয়তো সকলেই অবগত আছেন যে, আমাদের কারমাইকেল কলেজ উত্তরবঙ্গের মধ্যে একটি জনপ্রিয় কলেজ।আর এই কারমাইকেল কলেজ টি অনেক পুরনো একটি কলেজ।এই কলেজ টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথেই তৈরি করা হয়েছিল।আর এই কারমাইকেল কলেজের ভবন গুলো সব গুলোই প্রাচীন কালের তৈরি।আর এই কারমাইকেল কলেজের আয়তন প্রায় তিন শত বিঘা জমির ও অধিক। বেশ কিছু দিন আগে এই কলেজের মধ্যে আন্ত ডিপার্টমেন্ট ফুটবল প্রতিযোগিতার আয়োজন করেছে।তো আমি গতকাল ক্লাস করার জন্য কলেজে গিয়েছিলাম। গিয়ে দেখতে পারলাম আজকে দুপুরে একটি ফুটবল ম্যাচ রয়েছে। এরপর আমি ক্লাস করার জন্য ক্লাসে চলে আসলাম।

যেহেতু আমি ইসলামের ইতিহাস ডিপার্টমেন্টের ছাত্র।তাই আমি ইসলামের ইতিহাস ডিপার্টমেন্টে গিয়ে ক্লাস করতে শুরু করলাম। ক্লাস করার এক পর্যায়ে দেখতে পারলাম খেলা শুরু হয়ে গিয়েছে। কিন্তু আমার ক্লাস থেকে বের হওয়ার কোন সুযোগ হচ্ছিল না। কেননা, আমাদের স্যার খুবই সুন্দর একটি টপিক নিয়ে আলোচনা করছিলেন।আমি কোন কোন সময় স্যারের ক্লাসের দিকে মনোযোগ দিচ্ছিলাম আবার, কোন কোন সময় খেলার দিকে মনোযোগ দিচ্ছিলাম। খেলা শুরু হয়ে যাওয়ার পর আমার আর ক্লাসের মধ্যে মন বসতে চাচ্ছিলো না। স্যার যেহেতু যেহেতু সুন্দর একটি টপিক একটি টপিক নিয়ে আলোচনা করছিলেন, তাই আমি স্যারের আলোচনা গুলো শুনছিলাম।

IMG-20240930-WA0003.jpg

IMG-20240930-WA0001.jpg

দীর্ঘক্ষণ সময় ধরে ক্লাস করানোর পর স্যার আমাদের ক্লাস শেষ‌ করে দেয়। ক্লাস শেষ করার সাথে সাথেই আমি ছুটে চলে আসি ফুটবল খেলা দেখার জন্য ফুটবল খেলার মাঠে। আসলে আমার ছোট বেলা থেকেই ফুটবল খেলা দেখার অনেক টা নেশা রয়েছে। মাঠে গিয়ে দেখতে পারলাম মাঠের মধ্যে বেশ ভালোই দর্শক হয়েছে। আসলে ফুটবল খেলার মধ্যে দর্শক না থাকলে ফুটবল খেলা দেখে মজা পাওয়া যায় না। দর্শকরা কিছুক্ষণ পর পর অনেক জোরে চিৎকার দেয় এটাই আমার কাছে অনেক বেশি ভালো লাগে।আর সেদিন কোয়ার্টার ফাইনাল খেলা চলছিল। এই খেলার মধ্যে হিসাব বিজ্ঞান বিভাগ এবং রসায়ন বিভাগ অংশগ্রহণ করেছিল।প্রথম অবস্থায় তারা দুই দলেরই খেলোয়াড় বেশ ভালো খেলছিল। তাদের খেলা দর্শক খুবই সুন্দর ভাবে উপভোগ করছিল।

প্রথম অবস্থায় দুই দল ভালো খেললে ও পরবর্তীতে রসায়ন বিভাগ ভালো খেলতে পারেননি। রসায়ন বিভাগ কে পরপরই হিসাব বিজ্ঞান বিভাগ দুটি গোল দিয়ে দেয়।আর এই দুটি গোল হিসাব বিজ্ঞান বিভাগের তাওহীদ হাসান নামের একজন খেলোয়াড় দেয়। সেই প্লেয়ার কে হিসাব বিজ্ঞান বিভাগের প্রতিটি খেলোয়াড় অনেক অনেক ধন্যবাদ জানায়। পরবর্তীতে আবার সুন্দর ভাবে খেলা চলছিল। কিন্তু কোন দল কাউকে গোল দিতে সক্ষম হননি। পরবর্তীতে খেলা শেষ হয়ে যায়। হিসাব বিজ্ঞান সেমিফাইনালে উর্ত্তীণ হয়ে যায়। রসায়ন বিভাগ বেশ ভালো খেলছিল, কিন্তু তাদের গোল কিপার তেমন একটা ভালো ছিল না।সব মিলিয়ে দুই দল বেশ ভালো খেলছে।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceiPhone 11
Camera12+12 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovbg6Xhy9M3FKC2zkkPgGggdUesBd1baM559FaAhdHPXxhgVZ7ZHJMsuNqgvZwx8E57nBhNzF2DU9b3GUX2FoV76n.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61968.29
ETH 2501.95
USDT 1.00
SBD 2.66