ইউনিয়ন ভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ

in আমার বাংলা ব্লগ28 days ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
রবিবার, ২২ ই সেপ্টেম্বর ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে ইউনিয়ন ভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় আমার অংশগ্রহণ করার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


IMG-20240922-WA0007.jpg

আমি আমার জীবনে অনেক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম এবং বেশ কিছু প্রতিযোগিতার মধ্যে অংশগ্রহণ করে পুরুস্কার জিতে নিতে পারছিলাম। আসলে প্রতিযোগিতার মধ্যে অংশগ্রহণ করে পুরুস্কার জিতে নেয়া আসল কথা নয়, আসল কথা হলো প্রতিযোগিতার মধ্যে অংশগ্রহণ করা।আর যে কোন ধরনের প্রতিযোগিতার মধ্যে অংশগ্রহণ করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনারা হয়তো ইতোমধ্যে অনেক সাঁতার প্রতিযোগিতা দেখতে পারছেন।তবে, আজকের সাঁতার প্রতিযোগিতা টি একটু ভিন্ন ধরনের। আপনারা আমার পুরো ব্লগ টি মনযোগ সহকারে দেখুন তাহলে আপনারা বিস্তারিত জানতে পারবেন। বর্তমান সময়ে বাংলাদেশের বেশিরভাগ জায়গায় সাঁতার প্রতিযোগিতা চলছে, আপনারা হয়তো সে সব জায়গার সাঁতার প্রতিযোগিতা বিভিন্ন ধরনের সোসাল মিডিয়ার মধ্যে দেখেছেন।আমি আজকে সুন্দর করে আমাদের সাঁতার প্রতিযোগিতার সুন্দর সুন্দর মুহূর্ত গুলো আপনাদের সাথে শেয়ার করবো।

IMG-20240922-WA0003.jpg

আমি সাঁতার কাটতে তেমন একটা পারদর্শী না। তবে, ছোট বেলায় আমাদের এলাকার একটি ছোট নালার মধ্যে সাঁতার শিখে রাখছিলাম, যেন বর্ষার কালে কোন ধরনের খাল বিলের মধ্যে পড়ে গেলে সাঁতার কেটে উঠতে পারি।আর যারা সাঁতার জানে না, তাদের জন্য বর্ষা মৌসুম একটি কঠিন সময়। কেননা, বর্ষা মৌসুমে গ্ৰাম এলাকার প্রতিটি খাল বিল একদম ভরাট থাকে।আর এই সব খাল বিল ভরাট থাকার কারণে সাঁতার না জানা মানুষদের কে অনেক বেশি সাবধানতা অবলম্বন করে চলতে হয়।আর মনে হয়, আমরা যারা গ্ৰাম এলাকার মধ্যে বসবাস করে থাকি, তাদের প্রত্যেকের উচিত সাঁতার শেখা। কেননা, গ্ৰামের মধ্যে প্রচুর পরিমাণে খাল বিল।আর এই সব খাল বিলের মধ্যে সাঁতার না জানা একজন মানুষ পড়ে গেলে তার জীবন একদম শেষ হয়ে যাবে।

বেশ কিছুদিন ধরে শুনছিলাম আমাদের এলাকার মধ্যে একটি সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।আমি এটা শুনে অনেক বেশি খুশি হয়ে যাই। আসলে আমি সাঁতার‌ তেমন একটা না জানলে ও আমি সাঁতার কাটতে অনেক পছন্দ করি।আর সাঁতার কাটা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। নিয়মিত সাঁতার কাটার ফলে শরীরের মধ্যে লেগে থাকা কিছু ছোট ছোট রোগ প্রতিরোধ করা যায়।আর সাঁতার কাটার জন্য আমাদের এলাকার একটি বিশাল বড় পুকুর নির্বাচন করা হয়।আর এই সাঁতার প্রতিযোগিতা টি আমাদের এলাকার বেশ কয়েকজন বড় ভাই মিলে আয়োজন করেছিল। সাঁতার প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করবে তাদের প্রত্যেকের জন্য ছিল এক বেলা বিরিয়ানি খাওয়া।

IMG-20240922-WA0001.jpg

IMG-20240922-WA0005.jpg

সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমরা আমাদের গ্ৰাম থেকে প্রায় ছয় থেকে সাত জন ছেলে বেরিয়ে পড়ি এবং সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য নির্ধারিত পুকুরের উদোশ্যে হাঁটতে শুরু করলাম।আর এই প্রতিযোগিতার মধ্যে প্রায় দশ থেকে বারো গ্ৰামের মানুষ অংশগ্রহণ করতে পারবেন।তো আমরা অল্প কিছু সময়ের মধ্যে গিয়ে পুকুরের মধ্যে পৌঁছাতে সক্ষম হই। পুকুরের মধ্যে গিয়ে দেখলাম, ইতিমধ্যে বেশ কয়েকটি গ্ৰামের লোক উপস্থিত হয়ে গিয়েছে সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। যারা এই প্রতিযোগিতার মধ্যে অংশগ্রহণ করতে এসেছিল তাদের প্রত্যেকেই চিনি। তাদের সাথে আমি বেশ কিছুক্ষণ সময় ধরে গল্প করছিলাম।আর আমরা সাঁতার প্রতিযোগিতা আয়োজন কারীদের জন্য অপেক্ষা করছিলাম।

বেশ কিছু সময়ের মধ্যে সাঁতার প্রতিযোগিতা আয়োজন কারী আমাদের মাঝে উপস্থিত হয়ে যায়।আর সাঁতার প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করবে, তারা সকলেই উপস্থিত হয়ে যায়। এরপর আমরা পুকুরের এক পাশে সিরিয়াল হয়ে দাঁড়িয়ে যাই। আমরা মোট একশত বিশ জন ছেলে এই প্রতিযোগিতার মধ্যে অংশগ্রহণ করেছিলাম।তো আমরা এখন সকলেই নিজ নিজ জায়গা থেকে সাঁতার কাটতেছিলাম।আমি পুকুরের মাঝখানে গিয়ে একটু হাঁফিয়ে গিয়েছিলাম। সেখানে আমি বেশ কিছুক্ষণ সময় ধরে দম নিয়ে নেই। এরপর আবার আমি সাঁতার কাটি। বেশ কিছুক্ষণ সময় পরে পুকুরের মাথায় গিয়ে দেখতে পারি আমার আগে প্রায় পঞ্চাশ জন ছেলে পুকুরের মাথায় যেতে সক্ষম হয়েছে।আর অল্প কিছু ছেলে এখন ও সাঁতার কেটে আসছে।

IMG-20240922-WA0004.jpg

IMG-20240922-WA0006.jpg

IMG-20240922-WA0008.jpg

IMG-20240922-WA0009.jpg

IMG-20240922-WA0010.jpg

IMG-20240922-WA0000.jpg

যেহেতু সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করা প্রতিটি প্রার্থীর জন্য বিরিয়ানি খাওয়ার আয়োজন করা হয়েছিল। এরপর আমরা সকলেই একত্রিত হয়ে বিরিয়ানি খাওয়ার জন্য পুকুর থেকে উঠে একটি আম বাগানের মধ্যে লাইন হয়ে বসে পড়ি। এরপর আমরা খাওয়া দাওয়া শেষ করে বাসায় চলে আসি।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceiPhone 11
Camera12+12 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 28 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই চমৎকার একটি পোস্ট। ইউনিয়ন ভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ নিয়েছিলেন জেনে সত্যি আমার কাছে বেশ ভালো লাগলো। আমি মনে করি প্রতিযোগিতায় অংশগ্রহণ সব থেকে বড় ব্যাপার। প্রতিযোগিতায় অংশগ্রহণ শেষে বিরিয়ানি খাওয়ার ব্যবস্থা করেছিল জানতে গেলে সত্যি বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

ঠিক বলেছেন ভাইয়া সাঁতার হলো এক ধরনের ব্যায়াম। এটির শরীর ও স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। প্রতিযোগিতার অংশগ্রহণ করলে যে বিজয়ী হতে হবে তা একদমই সঠিক নয়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটাই অনেক। আপনি সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন জেনে খুবই ভালো লাগলো। প্রতিযোগিতার শেষে খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছিল এটা শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

আসলে এর আগের পোস্টে আপনার বন্ধুর কাছ থেকে জানতে পারলাম যে ওখানে নাকি তারা এই দুপুরে গরমের সময় স্নান করতে এসেছিল। কিন্তু আপনি এবার বলছেন যে এখানে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে এবং প্রায় ১০০ জনের উপরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। কিন্তু দেখে মনে হচ্ছে যে এখানে অল্প সংখ্যক লোক উপস্থিত ছিল। যাইহোক পোষ্টের ছবিগুলো দেখে মনে হচ্ছিল না যে এখানে প্রতিযোগিতা হচ্ছে। আসলে এই কথাগুলোর আসল কারণ হলো এর আগে আপনার পরিচিত কারো একটি পোস্টে এই একই ধরনের কনটেন্ট দেখতে পেয়েছিলাম।

 28 days ago 

পুকুরে গোসল করতে দেখছি অনেক মানুষ গিয়েছে। প্রতিযোগিতায় যদি এরকম পুরস্কার দেওয়া হয় আমি তো না পারলেও অংশগ্রহণ করতাম। প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেই বিরিয়ানি দারুন আইডিয়া। খুবই ভালো লাগলো ভাইয়া আপনার পোষ্ট পড়ে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 24 days ago 

দাড়ার একটু হেঁসে নেয়। আপনার আগে পঞ্চাশজন চলে গেছে,হা হা হা। সবাই তো আর সাতারে পারদর্শী না। যায়হোক প্রতিযোগতায় অংশগ্রহন করেছেন। এটাই অনেক বড় কিছু। প্রাইজ না পেলেন বিরিয়ানী তো পেলেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72