অতিথি আপ্যায়ন||১০% বেনিফিশিয়ারি @shy-fox এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার নিজের কোন বোন নেই। ছোট একজন ভাই আছে।এজন্য ছোট বেলা থেকে সবার অনেক আদরে বড় হয়েছি।ছোট বেলায় ভাবতাম আমার আর একটা বোন হলে আমার আদর ভাগ হয়ে যাবে।একাই সবার আদর খাব।


GridArt_20221009_162541146.jpg

যত বড় হচ্ছিলাম তত একটা শূন্যতা অনুভব করতাম।আর এখন বেশি সেই শূন্যতা টা অনুভব করি।ভাবি আমার একটা বোন থাকলে ভালো হত।বেশ দুজনে গল্প করতাম।ঘুরতাম,মনের মধ্যে জমানো কথা শেয়ার করতাম।বিয়ের পরে ভেবেছিলাম যদি ননদ থাকতো।একজন ননদ আছে যিনি আমার হাজবেন্ডের চেয়ে বড়।


তার সাথে কি আর গল্প করে মজা পাওয়া যায়। কিন্তু আমার নিজের ননদ না থাকলেও চাচাতো দুজন ননদের সাথে আমার অনেক ভালো সম্পর্ক। অনেকদিন ওদের সাথে দেখা হয় না। আমার ননদরা আমার মেয়েকে দেখার জন্য অনেক ব্যস্ত হয়ে গেছে।


সবাইকে বাসায় আসতে বলেছিলাম। কিন্তু ওরা আমাদের গ্রামের বাড়ি আসবে দেখা করতে।তাই এবার পূজার ছুটিতে বাড়ি গিয়ে ওদের আসতে বলেছিলাম। ওরা নির্দিষ্ট দিনে সকাল সকাল আমাদের বাড়িতে চলে আসে। আসার সময় আমার মেয়ের জন্য চকলেট, আসক্রিম,মিষ্টি নিয়ে এসেছিল।


আমার মেয়ে সেগুলো পেয়ে তো মহাখুশি। ওরা আসবে জন্য আমি আর আমার শাশুড়ী মা সকাল থেকে রান্নার প্রস্তুতি নিচ্ছিলাম।আমি ওদের পছন্দ মতো খাবার রান্না করেছিলাম। ওদের জন্য পোলাও, বেগুন ভাজা, চিংড়ি ভুনা, সালাদ,মুরগীর মাংস,ইলিশ মাছ ভুনা, দই,কোলডিংক্স এসবের ব্যবস্থা করেছিলাম।



আমার ননদরা আসার পর থেকেই অনেক গল্প হলো।আমি একা একা গ্রামের বাড়িতে বেড়াই না।ওরাও আসছে অনেক দিন পর তাই সেই সুযোগে ওদের সাথে বিকেলবেলা ঘুরলাম।খুব ভালো লাগছিল ওদের সাথে ঘুরতে।

খাওয়া দাওয়া শেষে বিকেল গড়িয়ে কখন যে সন্ধ্যা নেমে এসেছে বুঝতেই পারি নি।এবার ওদের চলে যাওয়ার পালা।অনেক বার বললাম রাত টা থেকে যেতে কিন্তু ওরা থাকলা।তবে কথা দিয়েছে কিছু দিনের মধ্যে ওরা আমার বাসায় আসবে। তখন আপনাদের সাথে আবার নতুন কোন কিছু শেয়ার করব। আজ এ পর্যন্তই।সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।


EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5GPaniH2XLfayK4zMgAZAmwE2y1gGVJ8h7J4xgBybGGgWrcABBj2G22t9614XqFBaaSB7Mm9ZwUUUJBFMvAjQnMG1nUkrGb38D7ce6Z2v.png

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif


Sort:  

This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 2 years ago 
এখন তো আপন ননদের সাথে সম্পর্ক ভালো হয়না, যাক ভালো আপনার চাচাতো ননদের সাথে আপনার অনেক সম্পর্কটা ভালো।এই পুজোর ছুটিতে আপার ননদের আপনার বাড়িতে আসছিল এবং আপনার মেয়ের জন্য চকলেট আইসক্রিম আনছিল৷ মুরগির মাংস দই ইলিশের ব্যবস্থা করেছিলেন।
 2 years ago 

আমার মেয়েকে ওরা খুব ভালবাসে তাই ওর পছন্দের খাবারগুলো এনেছি। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার নিজেরও বোন নেই। সেজন্য বোনের অভাবটা আমি বুঝি। আপনি আপনার চাচাতো ননদ দের অনেক ঘনিষ্ঠ হয়ে গেছেন এটা দেখে বেশ ভালো লাগল। এইরকম কাছের মানুষ দরকার আছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

বোন থাকলে মনের কথা বলার মানুষের অভাব হয়ন। অনেক ধন্যবাদ ভাইয়।

 2 years ago 

আসলে আপু নিজের বোন থাকাটা সত্যি অনেক ভাগ্যের ব্যাপার । বোন না থাকলে অনেক কিছুই শেয়ার করা যায় না । সুখ দুঃখের আলোচনা বোনের সঙ্গে শেয়ার করা যায় । তারপরেও আপনি আপনার বোনের মত ননদ পেয়েছেন জেনে ভালো লাগলো । আপনার ননদদের কে আপনাদের বাড়িতে দাওয়াত করে এনেছেন এবং তাদেরকে বেশ ভালো আপ্যায়ন করিয়েছেন, বেশ ভালো সময় কাটিয়েছেন দেখে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আমার ননদদের সাথে আমার খুব ই ভালো সম্পর্ক। ধন্যবাদ আপু চমৎকার একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

অতিথি আপ্যায়নে বিভিন্ন ধরনের খাবার আয়োজন করা এটি এক ধরনের বাঙালি আনা।। আসলে বাঙালিরা খেতে যেমন পছন্দ করে তেমন অন্যদের খাওয়াতেও খুব পছন্দ করে।।

অনেক মজাদার মজাদার খাবারের আয়োজন করেছেন বিশেষ করে ইলিশ মাছ এবং মাংস দেখে লোভ সামলানোর মুশকিল ইচ্ছে করছে খেতে বসে যাই।।

সেই সাথে অতিথির সাথে ঘোরাঘুরি করেছেন সুন্দর সময় অতিবাহিত করেছেন।।

 2 years ago 

অতিথি আপ্যায়নে বেশি খাবার রান্না না করলে কি আর ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ছোটবেলা মনে হয় বোন থাকলে ভাগ হয়ে যাবে সব কিছু। কিন্তু বড় হলে বোন কি জিনিস সেটার অভাব বুঝায়। সত্যি আপু বোনের জন্য একটা বোন প্রয়োজন।তারপরেও বলতে হয় আপনি আপনার চাচাতো ননদ গুলো বোনের মতো পেয়েছেন জেনে খুশি হলাম। আপনার বেশ ভালো আপ্যায়ন ছিল।খাওয়া দাওয়া শেষে অনেক ভালো সময় কাটিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ননদের সাথে অনেকদিন পর খুব ভালো একটা সময় পার করলাম। খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনার মত আমারও মাঝে মাঝে এই দুঃখটা হয় ,যদি আমার একটা বোন থাকতো তাহলে কতই না ভালো হতো। আপনার ননদের আপ্যায়ন করার জন্য অনেক কিছুই রান্না করেছিলেন দেখছি। তাহলে এইবারের পুজোর ছুটি তো দারুন ভাবে উপভোগ করলেন দেখছি আপনি আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া পূজার ছুটিতে এবার সময়টা বেশ ভালোই কাটালাম। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছেলে মানুষ হয়ে তো আর মেয়েদের মত অতিথি আপ্যায়ন করতে পারি না। তবে যেটা করি সেটাই অনেক। তবে আপনার অতিথি আপ্যায়ন প্রসেস গুলো দেখে অনেক ভালো লাগলো।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার অতিথি আপায়্যনের প্রসেস আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম । অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

পোলাও, বেগুন ভাজা, চিংড়ি ভুনা, সালাদ,মুরগীর মাংস,ইলিশ মাছ ভুনা, দই,কোলডিংক্স এসবের ব্যবস্থা করেছিলাম।

এত খাবার কি সব শেষ করা সম্ভব খেয়ে। আমি হয়তো এর দুই একটা আইটেম ভালো করে খেতে পারব। ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 2 years ago 

আমি তো জানতাম ছেলেরা অনেক কিছুই খেতে পারে। আপনি শুধু একটা আইটেম খাবেন জেনে একটু অবাকই হলাম। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু অতিথি আপ্যায়নে দেখছি ভালোই আয়োজন করেছেন। আপনার চাচাতো ননদের সাথে আপনার এত ভালো সম্পর্ক জেনে ভালো লাগলো। আপনার ননদ দেখছি আপনার মেয়ের জন্য অনেক কিছু নিয়ে এসেছে। তাই হোক অতিথি আপ্যায়নের খুব সুন্দর মূহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66