করতি মাছের আলু বেগুন চচ্চড়ি||১০% বেনিফিশিয়ারি@shy-fox ও ৫% @abb-school এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমি ও ভালো আছি।আজ আমি আবারও আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব করতি মাছের আলু বেগুন চচ্চড়ি।

GridArt_20220706_202841781.jpg


ছোট মাছ অনেকে অনেক ভাবে রান্না করে। কেউ পেঁয়াজ দিয়ে ভুনা খেতে পছন্দ করে। কেউ বা নানা রকম সবজি দিয়ে পছন্দ করে। আমি আমার আজকেট রেসিপিটি রান্না করেছি হাতে মেখে। আমার কাছে মনে হয় ছোট মাছ হাতে মেখে রান্না করলে তার স্বাদ একটু অন্যরকম হয়। আমি আজকে করতি মাছ আলু বেগুন দিয়ে কিভাবে রান্না করেছি তা আপনাদের সাথে শেয়ার করব। চলুন তাহলে রেসিপিতে যাওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220706_202645316.jpg

  • করতি মাছ
  • আলু
  • বেগুন
  • লবন
  • হলুদ
  • জিরা বাটা
  • তেল
  • পেঁয়াজ
  • মরিচ


ধাপ-১

IMG_20220703_133907.jpg

প্রথমে কড়াইয়ে পিয়াজ মরিচ কুচি নিয়ে নিয়েছি।


ধাপ-২

IMG_20220703_133939.jpg

তারপর এতে তেল, লবণ, হলুদ, জিরা বাটা দিয়েছি।


ধাপ-৩

IMG_20220703_133944.jpg

তারপর সবগুলো একসাথে হাত দিয়ে মেখে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220703_134032.jpg

তারপর এতে আলু বেগুন কুচি করে রাখার গুলো দিয়ে দিয়েছি।


ধাপ-৫

IMG_20220703_134038.jpg

তারপর পেঁয়াজ মরিচের সাথে আলু বেগুন গুলোকে আবারো ভালোভাবে মেখে নিয়েছি।


ধাপ-৬

IMG_20220703_134145.jpg

মাখা হয়ে গেলে ধুয়ে রাখা করতি মাছগুলো এরমধ্যে দিয়েছি।


ধাপ-৭

IMG_20220703_134201.jpg

এবার আলু বেগুনের সাথে মাছগুলোকে আলতো ভাবে মিশিয়ে দিয়েছি।


ধাপ-৮

IMG_20220703_134234.jpg

মাখা হয়ে গেলে এতে অল্প করে পানি মিশিয়ে দিয়েছি।


ধাপ-৯

IMG_20220703_134538.jpg

এবার কাড়ইটাকে চুলায় দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছে।


ধাপ-১০

IMG_20220703_135425.jpg

ঝোল কমে এলে চুলা থেকে নামিয়ে নিয়েছি।


পরিবেশন

GridArt_20220706_202731419.jpg

এবার একটি বাটিতে ঢেলে পরিবেশন করেছি।


এই ছিল আমার আজকের রেসিপি টা। কেমন লাগলো আপনাদের কাছে আমার রেসিপিটি মন্তব্য করে জানাবেন অবশ্যই। আশা করি ভাল লাগবে। তবে আজ এ পর্যন্তই পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হব। ততক্ষন সবাই সুস্থ থাকবেন। ভালো থাকবেন। ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আলু বেগুন দিয়ে করতি মাছের মজাদার চচ্চড়ি তৈরি করেছে আপু। যা দেখেই আমার খেতে ইচ্ছা করছে। ছোট মাছ এভাবে আলু বেগুন দিয়ে চচ্চড়ি করলে খেতে খুবই সুস্বাদু হয়। এত সুন্দর ভাবে এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

করতি মাছের নাম প্রথম শুনলাম আমি। তবে আমাদের এলাকায় হয়তো অন্য নাম হতে পারে। যাই হোক এরকম সুন্দর চচ্চড়ি রেসিপি আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এলাকাভেদে মাছের নাম ও ভিন্ন হয়। তাই হয়তো আপনি প্রথম শুনলেন। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপু ঠিকই বলেছেন, ছোট মাছগুলো হাতে মেখে চড়চড়ি করলে তার স্বাদ অনেক অনেক বেশি পাওয়া যায়। করতি মাছের আলু বেগুন চচ্চড়ি আপনি খুবই সুস্বাদু করে তৈরি করেছেন তা রেসিপিটি দেখে বুঝতে পারছি। খেতেও নিশ্চয়ই অনেক স্বাদ হয়েছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আশা করি ভবিষ্যতে আপনাকে পাশে পাব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আর এর সাথে যদি মশুরের ডাল এবং একটু লেবু চিপে নিয়ে খাওয়া হয়,ব্যাস আর কিচ্ছু লাগেনা।
ছোট মাছের চচ্চড়ি দেখলে আমি আর ঠিক থাকতে পারিনা।ঠিক যেমন এখনও পারছিনা।খুবই ভালো ছিল আপনার উপস্থাপনা এবং রান্না নির্বাচন। শুভ কামনা জানাই, 🥰

 2 years ago 

সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করি ভবিষ্যতে আপনাকে পাশে পাব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাছটির নাম প্রথম শুনলাম তবে এ মাছটি চচ্চড়ি করলে অনেক সুস্বাদু হয় এটা আমার জানা আছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ভাবে যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের সাথে রেসিপিটি শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

এলাকাভেদে মাছের নাম ও ভিন্ন হয়। তাই হয়তো আপনি প্রথম শুনলেন। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কথার সাথে আমি ও একমত পোষণ করি,এলাকাভেদে মাছের নাম ও ভিন্ন হয়। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আমি করতি মাছের নাম আজ প্রথম শুনলাম। হয়তো আমরা আমাদের অঞ্চলে অন্য নামে জানি এই মাছকে। যাই হোক আপনার করতি মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই ভালো লেগেছে খেতে। ছোট মাছ আমার খুবই ফেভারি। ছোট মাছ যেভাবেই রান্না করা হোক আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এলাকাভেদে মাছের নাম ও ভিন্ন হয়। তাই হয়তো আপনি প্রথম শুনলেন। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

করতি মাছের আলু বেগুন চচ্চড়ি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ছোট মাছগুলো আলু বেগুন দিয়ে এভাবে খেতে খুব মজা লাগে আমার। আপনার রিসিভের কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ।

 2 years ago 

সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আশা করি ভবিষ্যতে আপনাকে পাশে পাব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই মজাদার একটি মাছের চচ্চরি রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60045.81
ETH 2420.35
USDT 1.00
SBD 2.43