🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২০ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৭, মার্চ ,২০২২
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব বিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220307_145248387.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। শীতের মৌসুমে মাঠে বিভিন্ন ধরনের ফসল চাষবাদ করতে দেখা যায়। শীতের সময়ে সৌন্দর্যের অন্যতম প্রতীক হলো সবুজ প্রকৃতির অপরুপ সৌন্দর্য। যেটা উপভোগ করতে সবাই ভালোবাসে। মাঠে কাটানো মুহূর্তের ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি।



#১

20220213_070223-01.jpeg

20220213_070232-01.jpeg


Device : A20s
সকাল ভোরের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



  • বর্তমান শীতের মুহূর্ত শেষের দিকে বসন্তের শুরুতে প্রকৃতিতে তার নতুন রূপে হানা দেয়। বিভিন্ন সৌন্দর্যে ভরপুর থাকে। সকাল ভোরে খেজুরের রস খাওয়ার সাথে সাথে খেজুরের রস থেকে গুড় তৈরি প্রক্রিয়ার দৃশ্যপট ভালোভাবে উপভোগ করেছিলাম। তার সাথে সূর্য উদয়ের মুহূর্তে কিছু দৃশ্য চমৎকার ছিল। খুব সুন্দর মুহূর্ত যেটা ভালোভাবেই উপভোগ করেছি। সেই দৃশ্য পটভূমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি।

#২

20220301_170256-01.jpeg

20220307_114422-01.jpeg


Device : A20s
ধানের সবুজ রূপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



  • কৃষকেরা এই সময়ে মাঠে মাঠে ধান চাষ করে থাকে। সবুজ প্রকৃতির সৌন্দর্যের অন্যরূপ হলো ধান চাষের ফসল। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার খুবই ভালো লাগে ।যাকে সোনালী ক্ষেত বলে অবহিত করা হয়। বর্তমান মাঠে কৃষকরা ধান চাষ করায় ব্যস্ত রয়েছে । এই সবুজ প্রকৃতির ধান একসময় সোনালীর রূপে ধারণ করবে। যেটা তার সৌন্দর্যকে বদলিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ধরা দিবে সে দৃশ্য পটভূমি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।

#৩

20220221_173400-01.jpeg

20220221_173342-01.jpeg


Device : A20s
নদীর পাড় দিয়ে মহিষের গাড়ির যাওয়ার দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



  • শীতের মৌসুমে ও বসন্তের শুরুতে ছোট ছোট শাখা-প্রশাখা নদীগুলোতে পানি শুকিয়ে যায়। যেখানে কৃষকেরা বিভিন্ন ধরনের ফসল ফলায় ।সবুজ প্রকৃতি লীলাখেলা চারিদিকে দৃশ্যমান থাকে ।কৃষকরা তাদের ফসল ঘরে উঠানোর জন্য মহিষের গাড়ি ব্যবহার করে থাকে। মহিষের গাড়ি কাদামাটি রাস্তায় যেতে বাধার সম্মুখীন হয় না । যা বর্তমান বিলুপ্তির পথে নদীর পাড় দিয়ে বয়ে যাওয়া মহিষের গাড়ি দৃশ্য পটভূমির ফটোগ্রাফি করে তুলে ধরার চেষ্টা করলাম।

#৪

20220131_164509-01.jpeg

20220131_164503-01.jpeg


Device : A20s
গরুর লাঙ্গল দিয়ে জমি চাষ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



  • পদ্মা নদীর মাঝ দিয়ে চর জেগেছে যেখানে কোন কাদামাটির অস্তিত্ব নেই ।বালুকাময় স্থান দ্বারা বিস্তৃত সেখানে কৃষকেরা বাদাম চাষের উপযোগী করার জন্য গরুর লাঙ্গল দিয়ে জমি চাষ করছে। আমার কাছে গরুর লাঙ্গল দিয়ে জমি চাষের দৃশ্যটি খুবই ভালো লেগেছে। যা বর্তমান বিলুপ্তির পথে আধুনিকতার ছোঁয়ায় গরুর লাঙ্গল এখন আর দেখা যায় না ।সেই দৃশ্য পটভূমি আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করলাম।

#৫

20220216_165938-01.jpeg

20220216_165950-01.jpeg


Device : A20s
সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



  • সূর্য প্রতিদিন পূর্ব আকাশ থেকে উদিত হয় পশ্চিম আকাশে অস্ত যায়। সূর্যাস্তের মুহূর্ত উপভোগ করতে আমি খুবই ভালোবাসি। যেটা প্রায়ই উপভোগ করা হয়ে থাকে। আজকে মাঠে খোলা আকাশের নিচে খুব সুন্দর মুহূর্ত পার করেছি। তার সাথে সন্ধ্যাকালীন মুহূর্তের কিছু দৃশ্য পটভূমি ও উপভোগ করলাম। কৃষকেরা সন্ধ্যার আগ মুহূর্তে তাদের সমস্ত কাজ শেষ করে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। যেটা তাদের নিত্য দিনের কাজ সে দৃশ্য পটভূমি ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলাম।

ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার ।ফটোগ্রাফি সমন্ধে এত সুন্দর বর্ণনা দিয়েছেন যা ফটো গুলো সম্বন্ধে বুঝতে অনেক সুবিধা হয়েছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার। আপনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। একে অপরের পরিপূরক হিসেবে সুন্দর ফটোগ্রাফি করে তুলে ধরার চেষ্টা করি ।মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি একদম ঠিকই বলেছেন আপনার ফটোগ্রাফি গুলো আসলেই বেস্ট। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে সূর্যাস্তের যে জিনিসগুলো আপনি ফটোগ্রাফি করেছেন সেগুলো দেখতে বেশি সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করা আমার শখ আমি শখ হিসেবেই ফটোগ্রাফি করে থাকি। আপনার কাছে সূর্যাস্তের ছবি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতি নিয়ে অসাধারন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনটা জুড়িয়ে গেল। প্রতিটা ছবি অসাধারণ ছিল।শেষ বিকেলের সবগুলো ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। শেষ বিকেলের সূর্য ডোবার চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। এরকম সুন্দর কিছু প্রকৃতির ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করি ফটোগ্রাফির মাধ্যমে ।আপনাদের কাছে ভালো লাগায় আমি অত্যন্ত খুশি হয়েছি ।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই কি বলবো এক কথায় অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন, প্রত্যেকটা ফটোগ্রাফির দেখে এতটা মুগ্ধ হয়েছি ভাষায় প্রকাশ করার মতো না। সূর্যাস্তের ফটোগ্রফি গুলো দুর্দান্ত ছিল ভাই আমার কাছে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার সবচেয়ে বড় পাওয়া। আমি চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তোলার ধন্যবাদ ভাই।

ওয়াও ভাইয়া অসাধারন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফিতে যেন প্রকৃতির ছোঁয়া লেগে গেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি সব সময় অনেক ভালো ফটোগ্রাফি করেন আজকে ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। বিশেষ করে শেষের দুটি ফটোগ্রাফি আমার বেশি ভাল লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চেষ্টা করি মামা ভাল ফটোগ্রাফি করার। আপনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। আপনার মন্তব্য খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

এমন ধরার ছবি সুন্দর করে বাঁধিয়ে ঘরের দেওয়ালে টাঙ্গিয়ে রাখলে অসাধারণ ফুটে উঠবে। চমৎকার ছিল সব গুলো ছবি। সত্যি বলতে সূর্যাস্তের মুহূর্তে যে ছবিগুলো আমরা তুলে থাকি সেগুলো সবকটাই দারুন লাগে। তবে আজকে ভোরের সূর্য টাকে একটু বেশি ভালো লেগেছে। অনেক শুভেচ্ছা রইল। এমন সুন্দর ফটোগ্রাফি পোস্ট আবার আমাদের মাঝে নিয়ে হাজির হবেন এমন টাই আশা করি।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন সুন্দর প্রকৃতির রূপ ঘরের দেওয়ালে টাঙ্গিয়ে রাখলে অসাধারণ ভাবে ফুটে উঠবে। তাছাড়া ভোরের সূর্যের দৃশ্য পটভূমি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ছবি গুলো খুব সুন্দর হয়েছে। ভালো লাগলো আমার কাছে। ভোরের দিকের ছবি গুলা বেশি ভালো লাগছে। যেখানে সম্ভবত খেজুর এর গুঁড় বানাচ্ছিলো। অনেক দিন হয়েছে খাটি খেজুর এর গুঁড় খাইনা। উপস্থাপনা ভালো ছিলো অনেক। শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

সকাল ভোরে সূর্যোদয়ের দৃশ্য পটভূমি। তার সাথে খেজুরের রস জ্বালানো সেই সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago (edited)

প্রকৃতির অপরূপ সৌন্দর্য কিভাবে ফুটিয়ে তুলতে হয় তা আপনার ফটোগ্রাফি গুলো দেখে কিছুটা উপলব্ধি করতে পারলাম। আপনি খুবই সুন্দর এবং অসাধারণ ফটোগ্রাফি করেছেন। যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74