জেনারেল রাইটিং :জীবনের স্বপ্ন /by ripon40

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • জীবনের স্বপ্ন
  • ২১, ডিসেম্বর ,২০২৩
  • বৃহস্পতিবার


আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আর আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আলহামদুলিল্লাহ। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকে আবারো একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। তো আসলে এখন কিন্তু অনেক শীত পড়তেছে। কিছুদিন আগে বৃষ্টি হয়েছিল সেই সময় কিন্তু শীতটা খুবই কম ছিল। শীতের সময় শীত পড়বে এটাই স্বাভাবিক।

artificial-intelligence-3382507_1280.jpg

Source

কিন্তু এখন মোটামুটি ভালই আবহাওয়া আছে, যে আবহাওয়ার কারণে যেমন শরীর ভালো লাগছে তেমনি ভাবে মনটাও ভালো লাগছে। তো প্রতিদিনের মত আজও আমি আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আশা করি আমার আজকের পোষ্ট আপনাদের কাছে ভালো লাগবে।

জীবনে কিন্তু আমরা সবাই স্বপ্ন দেখি, আর আমরা স্বপ্ন দেখতে অনেক বেশি ভালোবাসি। স্বপ্ন ছাড়া আসলে আমাদের জীবন চলে না। এরকমই কিন্তু হয়- হয়তো আমরা স্বপ্ন বিভিন্ন ভাবে দেখি। স্বপ্ন আমরা ঘুমিয়ে দেখি, আবার কিছু স্বপ্ন আমরা কিন্তু জেগে থেকেও দেখি। তবে যে স্বপ্ন আমরা বাস্তবে রূপান্তরিত করতে পারি সেটা কিন্তু আমাদের জেগে থাকতে দেখতে হয়। আর এই সপ্নটা টা অবশ্যই বড় দেখতে হয়।

যাতে স্বপ্নটা সম্পূর্ণ সত্যি না হলেও এর কাছাকাছি যাওয়া যায়। এরকম একটি কথা আমি কোথায় যেন পড়েছিলাম কিন্তু কথাটা আমার কাছে বেশ ভাল লেগেছে। তবে আমরা ঘুমিয়েও কিন্তু অনেক স্বপ্ন দেখি। ঘুমিয়ে স্বপ্ন গুলো দেখি সেগুলো আসলে কিছু মনে থাকে, আবার কিছু মনেই থাকে না। আসলে সেগুলো ঐ স্বপ্নই হয়ে থাকে কিন্তু বাস্তবে যদি আমরা আমাদের স্বপ্নকে সত্যি করতে চাই তাহলে অবশ্যই আমাদের জেগে জেগে স্বপ্ন দেখতে হবে।

আমাদের এই একেক জনের স্বপ্ন কিন্তু একেক ধরনের থাকে। যারা আমরা স্টুডেন্ট তারা কিন্তু পরীক্ষার আগে স্বপ্ন দেখি যে আমি একটি ভালো রেজাল্ট করব এবং আমি ভালো একটি ভার্সিটিতে ভর্তি হবো। আবার যারা আমরা জব করি তারা কিন্তু স্বপ্ন দেখি আমি এই মাসের বেতন পেয়ে এটা করবো, ওটা করবো এরকম অনেক কিছুই আমরা স্বপ্ন দেখি। যে যার অবস্থানে বসেই কিন্তু স্বপ্ন দেখে আর আমি মনে করি যে যে যার অবস্থানে বসে সেই পরিস্থিতির উপর ভিত্তি করে স্বপ্ন দেখে।

সবারই একটা স্বপ্ন থাকে সেটা হোক ছোট কিংবা বড় কিন্তু বাস্তবে যদি আমরা কারো কাছে জিজ্ঞেস করি যে সে স্বপ্ন দেখে কিনা। তাহলে সে অবশ্যই বলবে যে তার জীবন নিয়ে সে স্বপ্ন দেখে। আসলে যদি আমরা স্বপ্ন না দেখতাম তাহলে কিন্তু আমরা কখনই সামনে এগিয়ে যেতে পারতাম না। আমাদের জীবনটা অন্ধকারে থাকতো। কেননা আমরা হয়তো অনেক সময় অনেক কাজে ব্যর্থ হই এবং তখন বসে থাকতাম কিন্তু আমরা বসে থাকি না।

আমরা যদিও ব্যর্থ হই তবুও আমরা সেই কাজ আবার পুনরায় শুরু করি সফল হওয়ার জন্য কেননা আমরা স্বপ্ন দেখতে থাকি যে আমি কাজ করছি অবশ্যই আমি সফল হবো। কিন্তু যদি আমরা ব্যর্থ হয়ে বসে থাকতাম এবং এভাবেই আমাদের জীবন অন্ধকারে ডুবে যেত সেই জন্য আমাদেরকে কোন ভাবেই থেমে থাকা যাবে না। আমাদেরকে অবশ্যই আমাদের স্বপ্ন নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। আর স্বপ্নকে আঁকড়ে ধরে বাঁচতে হবে। স্বপ্নকে অবশ্যই বড় করে দেখতে হবে।

যদি আমরা জীবনে ভালো কিছু করতে চাই, যদি আমার জীবনকে আমার প্রতিষ্ঠিত করতে চাই। তাহলে অবশ্যই আমাদেরকে স্বপ্ন দেখতে হবে এবং সেই স্বপ্ন সত্যি করার জন্য কঠোর পরিশ্রম করতে হবে। অবশ্যই একটা কথা একদমই সত্যি শুধু কঠোর পরিশ্রম করলেই কিন্তু হবে না, সেই পরিশ্রম অবশ্যই জায়গা অনুযায়ী করতে হবে। পরিশ্রম কিন্তু অনেকেই করে কিন্তু সবাই কিন্তু সফল হয় না।

কোন জায়গায় পরিশ্রম করলে আপনি সফল হবেন, কোন জায়গায় পরিশ্রম করলে আপনি আপনার জীবন প্রতিষ্ঠিত হতে পারবেন সেটা বুঝ পরিশ্রম করতে হবে এবং অবশ্যই সব সময় নিজের প্রতি আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে। আমরা সফল হতে পারব যদি আমরা স্বপ্ন দেখি স্বপ্নকে সত্যি করার জন্য এভাবে আমরা পরিশ্রম করতে পারি। আজ এই পর্যন্তই, আজ আর লিখব না। আগামীকাল আরো কোন বিষয়ে পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকো এই কামনাই করি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 8 months ago 

শেষের কথাগুলো বেশ গুরুত্বপূর্ণ ছিল হ্যাঁ কোথায় পরিশ্রম করলে আপনি জীবনে সফল হতে পারবেন, নিজের স্বপ্নগুলো পূরণ করতে পারবেন সেটাই আগে বুঝতে হবে। আর নিজের প্রতি আত্মবিশ্বাস রেখে এগিয়ে যেতে পারলে সফলতা আসবেই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে আপনার স্বপ্ন নিয়ে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আপনি একদম ঠিক বলেছেন ভাই স্বপ্নকে যদি বাস্তবে রূপ দিতে হয় তাহলে ঘুমিয়ে নয় জেগে স্বপ্ন দেখতে হবে। ঠিক বলেছেন ভাই আপনি জীবনে পরিশ্রম করলে সফলতা অর্জন করা সম্ভব। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। সত্যি আমাদের স্বপ্ন দেখা উচিত তবে স্বপ্নের মতন স্বপ্ন দেখা উচিত । যা বাস্তবে পরিণত হতে পারে, আর আমাদের ব্যর্থ হয়ে বসে থাকলে চলবে না। বারবার চেষ্টা করে যেতে হবে তাহলে জীবনের সফলতা আসবে। ধন্যবাদ ভাই সুন্দর লিখেছেন।

 8 months ago 

প্রত্যেক মানুষ স্বপ্ন দেখে। তবে মানুষ স্বপ্ন দেখে ঘুমে আর এই স্বপ্ন যদি বাস্তবতা করতে পারে তখন মানুষ সফল। তবে সব স্বপ্ন পূরণ করা যায় না কিছু স্বপ্ন যদি পূরণ করা যায় ওটাই বাস্তব। তবে এটি ঠিক পরিশ্রম করতে হবে সঠিকভাবে। তাহলে আপনার লক্ষ্য পূরণ হবে। আপনি যখন আপনার স্বপ্ন পূরণ করতে পারবেন তখন আপনার কাছে অনেক ভালো লাগবে। সত্যি আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65