🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৪৬ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ০৫, অক্টোবর ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৪৬ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1664962412474-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

20220711_164631-01.jpeg


Device : A20s
আকাশের অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আকাশের অপরূপ সৌন্দর্য সব সময় এক রকম থাকে না বিভিন্ন সময় বিভিন্ন রকম থাকে। বিশেষ করে বর্ষাকালীন মৌসুমে আকাশের সৌন্দর্যতা বেশি থাকে। আকাশ মেঘাচ্ছন্ন এবং সাদা আকাশের ভিড়ে অতি সন্নিকটে চলে আসে। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে আকাশের সৌন্দর্য এবং নীল আকাশ দেখতে খুবই ভালো লাগে। সবুজ প্রকৃতির মাঝে অন্যরকম একটা সৌন্দর্য ফুটে ওঠে । ।

#২

IMG_20221003_173810-01.jpeg


Device : A20s
ধানের সবুজ রূপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের প্রচুর ধান চাষাবাদ করা হয়ে থাকে। এই সবুজ প্রকৃতির দৃশ্য যেটা ধান চাষের মাধ্যমে আমরা সেই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারি। সত্যিই আমার কাছে অনেক ভালো লাগে। এই সবুজ প্রকৃতি দেখতে মাঠে সবুজ প্রকৃতির সমাহার কৃষকের মুখের হাসি যেটা সত্যি দৃষ্টান্ত হয়ে থাকে। সোনালী ফসল গড়ে ওঠার মুহূর্ত পর্যন্ত সেই হাসি থেকে যায় ।।

#৩

IMG_20220730_181728-01.jpeg


Device : A20s
গরুর পাল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিকেল পরিবেশে গ্রামে গ্রামে মাঠে মাঠে মানুষের প্রধান জীবিকা নির্বাহের উপায় বিভিন্নভাবে গরু লালন পালন করে থাকে, মাঠে মাঠে গরু চরায় সেই বিকেল মুহূর্তে আবার ঘরে ফিরে তাদের সেই দৃশ্যটি দেখতে খুবই ভালো লাগে। দল বেঁধে তারা একত্রিতভাবে বাড়ি ফিরছে। নদীর পাড় দিয়ে এইভাবে এই দৃশ্যটি দেখতে খুবই ভালো লাগছিল তাই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

#৪

20220617_172626-01.jpeg


Device : A20s
বৃষ্টিময় স্টেশন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



টেন জার্নি করতে আমার খুবই ভালো লাগে। এই তো কিছুদিন আগে ইস্টিশনে গিয়েছিলাম কোথাও যেতে স্টেশনের সৌন্দর্য এবং বৃষ্টিময় বিকেল সত্যিই অনেক সুন্দর ছিল। সেই দিন অনেক বৃষ্টি হচ্ছিল স্টেশনে নীরব নিস্তব্ধ পরিবেশ বৃষ্টির শব্দ সবমিলিয়ে অসাধারণ। সেই দৃশ্যটি ফটোগ্রাফি করেছিলাম আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

#৫

20220502_185448-01.jpeg


Device : A20s
যে বয়সটা মানে না কোন বাধা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মধ্যে মেঘের লালচে আকার ধারণ এই দৃশ্যটি দেখতে উপভোগ করতে খুবই ভালো লাগে। একটি দিনের এই সৌন্দর্য কে না উপভোগ করতে পছন্দ করে। এই তো একটি জায়গায় ঘুরতে গিয়ে উঁচু পাহাড়ের মত জায়গাটি সেখানে অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছি খুবই ভালো লেগেছে। জায়গার পরিবেশ এবং আকাশের সৌন্দর্য তার সাথে সন্ধ্যাকালীন মুহূর্তে দৃশ্য সব মিলিয়ে অসাধারণ ছিল সত্যি পরিবেশ ।

#৬

IMG_20200805_181759-01.jpeg


Device : A20s
গোধূলি সন্ধ্যা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

IMG_20221004_194540-01.jpeg


Device : A20s
রাতের দৃশ্যপটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো গতকাল নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। রাতের বেলায় নদীর পাড়ে গিয়ে বসে থাকা মজাই আলাদা। সে অনুভূতিটা মাঝে মাঝে নিতে খুবই ভালো লাগে ।প্রায় এই জায়গাটিতে আসা হয় এসে এখানে বসে এক কাপ চা এবং গল্পের আড্ডায় মেতে ওঠা হয়। সবাই তাদের ব্যস্তময় সময় পার করে এখানে আসে এসে তাদের সুন্দর মুহূর্ত উপভোগ করতে থাকে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি মানে নতুন নতুন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা।। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি প্রফেশনাল একজন ফটোগ্রাফার যা আপনার ফটোগ্রাফি দেখে বোঝা যায়।

 2 years ago 

ভিন্ন কিছু দেখা মানেই সৌন্দর্যের মোহিত হওয়া ধন্যবাদ।

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

আসলেই ঠিক বলছেন,এগুলা বেস্ট ফটোগ্রাফি।বৃষ্টির সময় আকাশের সৌন্দর্য আসলেই বেড়ে যায়।
সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমারও ভালো লাগে।গোধূলির সৌন্দর্য আমারও খুব ভালো লাগে।ভালো ছিলো। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ বৃষ্টির সময় আকাশে সৌন্দর্য বেড়ে যায় মেঘাচ্ছন্ন পরিবেশ সুন্দর দেখায়।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রকৃতির রূপের বর্ণনা করা যাবে না। কারণ এই প্রকৃতির রূপের সৌন্দর্যের যে কোন শেষ নেই। এবং একেকবার একেক রূপ ধারণ করে এই প্রকৃতি। প্রত্যেকটা রূপে যেন অসাধারণ। আপনি প্রকৃতি খুব সুন্দর কিছু ফটোগ্রফি করেছেন ভাইয়া। বিশেষ করে সবুজ শস্যের দূরপ্রান্তে আকাশটি বেশ সুন্দর দেখাচ্ছে। এবং ট্রেন যাওয়ার দৃশ্যটিও খুব সুন্দর লাগছে।

 2 years ago 

প্রকৃতির রূপের বর্ণনা করে শেষ করা যাবেনা যেদিকে তাকাই শুধু সুন্দর মনোরম পরিবেশ এটা উপভোগ করার পাশাপাশি ফটোগ্রাফি করি।

 2 years ago 

বরাবরের মতোই আপনি আপনার বেস্ট ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। আমি আগেই বলেছি ভাইয়া আপনার ফটোগ্রাফি এই কামিউনিটি ওয়ান অফ দা বেস্ট। এবারের ফটোগ্রাফি গুলোর মধ্যে আকাশের অপরুপ সৌন্দর্য,বৃষ্টিময় স্টেশন এই ফটোগ্রাফি ২টি একটু বেশি ভালো লেগেছে।

আপনার পরবর্তী ফটোগ্রাফি পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনাদের এই অনুপ্রেরণামূলক কথাগুলো আমাকে আরো অনুপ্রেরণা দেয় সেজন্যই ফটোগ্রাফি করে থাকি।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে বৃষ্টিময় স্টেশন এর ফটোগ্রাফি এবং গোধূলি সন্ধ্যার ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে। এছাড়াও গরুর পালের ফটোগ্রাফিটি দারুণ ছিল।

 2 years ago 

আমার কাছে ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে আমি চেষ্টা করে সব সময় ভালো ফটোগ্রাফি করার।

 2 years ago 

প্রাকৃতিক ফটোগ্রাফি দেখে সত্যি খুব ভালো লাগলো। অত্যন্ত দুর্দান্ত কিছু আলোকচিত্র শেয়ার করেছেন। আপনার ফটো দেখে সত্যি মুগ্ধ হলাম। প্রাকৃতিক মাঝে হারিয়ে যেতে খুব ইচ্ছে করতেছে। আসলে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক বেশি। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার যেটা আপনাদেরকে মুগ্ধ করে।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আসলেই বেস্ট। আপনি অনেক ভালো মানের একজন ফটোগ্রাফার। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি থেকে চোখ ফেরানো যায় না। মনে হয় যেন সৌন্দর্যগুলো সব একসাথে ক্যামেরা বন্দি করেছেন। আর এত সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা ও অভিনন্দন।

 2 years ago 

তাই নাকি আমি সেরাটা দিয়ে ফটোগ্রাফি করি যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে আর আমি প্রফেশনাল কোন ফটোগ্রাফার হওয়ার শখ নেই।

 2 years ago 

দারুন সব ফটোগ্রাফি নিয়ে আজকের পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার ফটোগ্রাফি বরাবরই অতুলনীয় অসাধারণ সব ফটোগ্রাফি আপনি আমাদেরকে উপহার দিয়ে আসছেন।।

আসলে গ্রাম বাংলার ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে আজকে আপনার করা গ্রাম বাংলার কিছু ফটোগ্রাফি দেখলাম যেগুলো দেখে খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে

 2 years ago 

হ্যাঁ ভাই গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি যেটা করতে খুবই পছন্দ করি।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলোতো বরাবরই খুব সুন্দর হয়। নতুন করে আর কি বলব। আকাশের ফটোগ্রাফি গুলো আমার কাছে দারুন লেগেছে। বৃষ্টিময় স্টেশনটাও খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ভালো ছিল আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

হ্যাঁ আকাশের সৌন্দর্যতা আমাকেউ মুগ্ধ করেছে যেটা উপভোগ করতে মিস করি নাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68421.21
ETH 2649.10
USDT 1.00
SBD 2.71