তীব্র গরমে হঠাৎ অসুস্থ হয়ে পরা

in আমার বাংলা ব্লগ22 days ago (edited)

হ্যালো বন্ধুরা


সবাই কে আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও এখন অনেক টা ভালো আছি। আমি @rimon76 চলে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আমার আজকের ভ্লগে থাকছে হঠাৎ করে কিভাবে অসুস্থ হলাম এবং কিভাবে সার্ভাইব করলাম সেই সম্পর্কে , আশা করছি আপনাদের সবার ভালো লাগবে তো চলুন শুরু করি আমার আজকের ব্লগ।


বেশি কিছু দিন যাবত তীব্র গরমে অস্তিত্ব অনুভব করছিলাম। এবং এই মাত্রাতিরিক্ত গরমে হঠাৎ করে অনেক অসুস্থ হয়ে পরি। দুই বাসায় প্রাথমিকভাবে চিকিৎসা নিলেও সে ভাবে স্বাভাবিক হতে পারছিলাম না, অতঃপর চিন্তা করি একজন ডাক্তার কনস্লাট করার জন্য। যে কথা সেই হঠাৎ করে শরীর এতো টা অসুস্থ হয়ে যাবে বুঝতে পারি নি। তারপর সময় করে হসপিটাল এর উদ্দেশ্যে বেড়িয়ে পরি।

IMG_20240606_171912.jpg

হসপিটালে যেতে গিয়ে রাস্তায় বেড় হয়ে দেখি অনেক জ্যাম এদিকে আমার শারীরিক মানসিক কোনো অবস্থায় ভালো না। মনে হচ্ছিল শরীর সকল শক্তি শেষ এই বুঝি কিছু একটা হয়ে যাবে তবুও সবকিছু উপেক্ষা করে হসপিটাল এর উদ্দেশ্য যেতে থাকি। রাস্তায় অনেক জ্যাম থাকতে পারে বিষয় টা আগে থেকে আন্দাজ ছিলো কারন আমি গিয়েছিলাম বিকেলে আর ডাক্তারের সাথে আমার আপয়েন্টমনে ছিলো সন্ধা ৬ টা।

IMG_20240606_173329.jpg

জ্যাম ঠেলে যেতেই আমার ১ ঘন্টা লেগে গেলো। যেখানে আমার যেতে লাগে ১০ থেকে ২০ মিনিট। সবশেষে হসপিটাল পৌছালাম সময়ের আগেই। গিয়ে দেখি তখনও অনেক পেসেন্ট আসেনি নি তার মানে আমি আগে এসেছি, এবং সময় মতোই এসেছি। অতঃপর অপেক্ষা করতে থাকলাম।

IMG_20240613_181231.jpg

ডাক্তার আসার কথা ৬ টায় কিন্তু তখনও তার কোনো পাত্তা নেই, অপেক্ষা করতে করতে সেখানে আরও এক ঘন্টা কাটিয়ে দিলাম এদিকে শরীর টাও ভালো না যার জন্য অপেক্ষা করা টা আমার জন্য খুবই কষ্টসাধ্য হয়ে যাচ্ছিলো। অবশেষে ডাক্তার আসলো মনে হলো একটু স্বস্তি পেলাম। কিছুক্ষন অপেক্ষার পর আমার সিরিয়াল আসলো একলবং আমি ডাক্তারের কেবিনে গেলাম। তিনি আমাকে চেকআপ করে আস্সাস দিলো ভয় এর তেমন কোনো কারন নেই অতিরিক্ত গরম এবং মানসিক চাপ থেকে আমি অসুস্থ হয়ে পরেছি।

IMG_20240606_174253.jpg

যার জন্য আমার এতো খারাপ অবস্থা। অবশেষে তিনি কিছু ঔষধ লিখে দিলেন এবং আনাকে কিছু টেস্ট দিলেন সেগুলো করিয়ে সেদিনের মতো বাসায় ফিরে এলাম এবং পরের দিন আবার গেলাম টেস্ট রিপোর্ট দেখাতে। ডাক্তার বললো তেমন কোনো সমস্যা নেই মানসিক ভাবে একটু বেশি অস্থির থাকা এবং গরম দুটো একসাথে এর্টাক করার কারনে আমি অসুস্থ হয়ে পরেছি। আমাকে নিয়মিত মেডিসিন গুলো খেতে বললো।

IMG_20240606_174758.jpg

তারপর আমি সেসব শুনে মেডিসিন নিয়ে আবার বাসায় চলে আসি এখন আপাতত আগের থেকে অনেকটাই সুস্থ । কিন্তু অসুস্থ থাকার কারনে বেশকিছু দিন আমার বাংলা ব্লগে আমি অনিয়মিত হয়ে পরে ছিলাম যেটা আমার জন্য খুবই দুঃখ জনক ব্যাপার।


তো বন্ধুরা আমার ব্লগ টা আজকে এখানেই শেষ করছি। আশা করি সবার অনেক ভালো লাগবে। সবাই ভালো থাকবেন, আর আমার জন্য দোয়া করবেন যেনো আমি তারাতাড়ি সুস্থ হয়ে যেতে পারি। আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে।


পোস্টেরবিবরণ
পোস্টের ধরনহঠাৎ অসুস্থ হয়ে পরা
লোকেশনঢাকা , বাংলাদেশ
ক্যামেরাভিভো
ক্যামেরাম্যান@rimon76
Sort:  
 21 days ago 

এখন অনেক রোদ গরম পরছে ভাইয়া ছোট-বড় সবাই অনেক অসুস্থ হচ্ছে। আমার বাচ্চাটা কেউ কালকে ডাক্তার চেম্বারে নিয়ে গিয়েছিলাম। সেখান থেকে এসে এখন একটু সুস্থ আছি। তবে আপনি অসুস্থতার কারণে প্রতিনিয়ত এখানে কাজ করতে পারছিলেন না জেনে খুবই খারাপ লাগলো। তবে ডাক্তারের কাছে গিয়ে এখন অনেকটাই সুস্থ এটা যেন খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 20 days ago 

ধন্যবাদ আপু মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য

 21 days ago 

মাত্রাতিরিক্ত গরমে প্রায় মানুষই অসুস্থ হয়ে পড়ছে। রাস্তাঘাটের যানজট এত বেশি, যা নিয়মিতই ভাবিয়ে তুলতেছে। একবার জ্যামে পড়লে এক ঘন্টার উপরে থাকে। তাই আমাদেরকে সর্বদা সচেতন থাকতে হবে। আপনি হসপিটালে যেতেও অনেক ভোগান্তি পোহাতে হলো। সত্যি এটি দুঃখজনক ব্যাপার।

 20 days ago 

যান্ত্রিক শহরে আমাদের মতো সাধারণ মানুষের যাতায়াত করা খুবই কষ্টসাধ্য ব্যাপার তারপরেও সব কিছু মেনে জীবনের তাগিদে আমাদের এগিয়ে যেতে হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 21 days ago 

অতিরিক্ত গরম এবং মানসিক চাপের কারণে আপনি অসুস্থ হয়ে পড়েছেন শুনে খারাপ লাগলো ভাইয়া। এই গরমে মানসিক চাপ অনেক বেড়ে যায়। আর গরমে সবাই অসুস্থ হয়ে পড়ছে। যদিও আগের তুলনায় গরম অনেক কমেছে। সাবধানে থাকবেন ভাইয়া।

 20 days ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত দিয়ে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56523.53
ETH 2982.54
USDT 1.00
SBD 2.15