আমার পরিচয় (আমার বাংলা ব্লগ)...

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)



আসসালামু আলাইকুম
বন্ধুরা আপনারা সবাই কেমন আছে? আশাকরি আল্লাহর অশেষ রহমতে আপনারা সকলেই অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। প্রথমে আমি আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাই যারা এরকম সুন্দর একটা কমিউনিটি তৈরি করেছেন এবং আমাদের মতোই ইউজারদের এখানে সুযোগ করে দিয়েছে। আমার এখানের একটা বিষয় অনেক বেশি ভালো লেগেছে তা হলো এখানে বাংলা ভাষায় পোস্ট এবং কমেন্ট করা হয় এবং এই বিষয়টি এখানে বাধ্যতামূল। আর এখানে ইংরেজি কোনো বাক্য ব্যবহার করা হয় না এই বিষয়টা আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। আসলে আমাদের এটাই করা উচিত কারণ আমরা বাঙ্গালী। তাই আমাদের মাতৃভাষা হলো বাংলা। আমাদেরকে আমাদের বাংলা ভাষার প্রতি সম্মান এবং শ্রদ্ধা করা নিজ নিজ দায়িত্ব এবং কর্তব্য। আমরা যদি আমাদের এই বাংলা ভাষাকে সম্মান করি তাহলে অন্যরাও একসময় আমাদের এই বাংলা ভাষার প্রতি সম্মান এবং শ্রদ্ধা জানাবে......


আমার পরিচয়
আমার নাম মোঃ খায়রুল ইসলাম "রিমন"। আমার বাবার নাম মোঃ নুর-আলম এবং আমার মায়ের নাম মোছাঃ খাদিজা বেগম এবং আমার পরিবারে আমার এক ছোট ভাই এবং এক ছোট বোন রয়েছে। আমাদের পরিবারের সদস্য সংখ্যা হলো পাঁচজন। আমার বাবা একজন কৃষক আর আমার মা একজন গৃহিনী। আমার বাবা আমাদের পরিবারের প্রধান। আমার বাসা দিনাজপুর জেলার পার্বতীপুর থানার অবস্থিত। আমার গ্রামের নামঃ জমির হাট তকেয়াপাড়া। আমি একজন বাংলাদেশি এবং আমি বাংলাদেশেই বসবাস করি। আমার ধর্ম হলো ইসলাম........

আমার শিক্ষা জীবন

IMG_20230924_210211-01.jpeg

আমি ছোট বেলা থেকেই আমাদের গ্রামে বড় হয়েছে এবং এখান থেকেই আমার বেড়ে ওঠা তাই আমি আমাদের গ্রামের স্কুলে প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পযন্ত পড়ালেখা করেছি এবং আমি প্রথম শ্রেণী থেকে শুরু করে অষ্টম শ্রেণী পর্যন্ত প্রাইমারিতে পড়াশোনা করেছি। আমাদের বিদ্যালয়ের নাম হলোঃ রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। তারপর আমি ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পযন্ত পড়াশোনা করেছি জমির হাট উচ্চ বিদ্যালয়ে এবং এখান থেকেই জিএসসি পাস করেছি। তারপর আমি নবম শ্রেণী থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা শেষ করেছি পাবতীপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে থেকে এবং আমি ২০২২ সালে এসএসসি ফাইনাল পরীক্ষা দিয়েছি পার্বতীপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে তারপর আমি আমার স্কুল জীবনের সমাপ্তি ঘটাই পার্বতীপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে। স্কুল জীবন শেষ করে আমি পরবর্তীতে ইন্টার পড়াশোনা শুরু করি পার্বতীপুর সরকারি কলেজ থেকে। বর্তমান আমি ইন্টার সেকেন্ড ইয়ারে পড়াশোনার করতেছি....

আমার জীবনের কিছু সপ্ন
আমাকে ছোট বেলা থেকেই ক্রিকেট খেলতে এবং ক্রিকেট খেলা দেখতে অনেক ভালো লাগতো। তাই আমি সব সময় ব্যাট বল নিয়ে থাকতাম এবং আমাদের বাসার আশেপাশের ছেলেদের নিয়ে ক্রিকেট খেলতাম। তাই আমার ইচ্ছে ছিল একজন ক্রিকেটার হওয়ার। কিন্তু আমার বাবা চাই তো না যে আমি ক্রিকেট খেলি এবং এই ক্রিকেট খেলা চালিয়ে যাই। তাই আমাকে ক্রিকেট খেলতে দিত না। কিন্তু আমি তবুও আব্বুকে ফাকি দিয়ে ক্রিকেট খেলাতে যেতাম। তারপর যখন আমার ক্রিকেট খেলার কথা আব্বু জানতে পারে তখন আমাকে অনেক মারধোর করে এবং বকা দেয় তাই আমি শেষ পযন্ত ক্রিকেট খেলা ছেড়ে দিতে এক প্রকার বাধ্য হই। ক্রিকেট খেলা ছেড়ে দেওয়ার পরেও আমি মাঝে মাঝে মাঠে দিয়ে এবং ব্যাট বল নিয়ে ক্রিকেট খেলতাম এবং আমি আমাদের এলাকার মধ্যে অনেক ভালো ক্রিকেট খেলতাম সব সময় ওপেনিং নামতাম এবং ফাস্ট বল করতাম। তারপর ক্রিকেট ছাড়ার পর পড়াশোনায় মনোযোগি হয়ে যাই। এখন আমার একটাই সপ্ন যে আমি পড়াশোনা করে অনেক বড় ধরনের ইঞ্জিনিয়ার হতে চাই। আমাকে এখন খেলার মধ্যে সবচেয়ে বেশি ভালো লাগে শীতকালীন রাতে ব্যাডমিন্টন খেলতে। সামনে আবার শীতকাল আসতেছে শীতকাল আসলেই শুরু হয়ে যাবে ব্যাডমিন্টন খেলা। আমাদের এলাকার কিছু বড় ভাইয়েরা রাতের বেলা ব্যাডমিন্টন খেলে তাই আমি মাঝে মাঝে গিয়ে তাদের সাথে ব্যাডমিন্টন খেলে থাকি এবং রাতে আমরা এই খেলাটির মধ্যে অনেক আনন্দ উল্লাস করে থাকি। কারণটা হলো রাতের মধ্যে ব্যাডমিন্টন খেলার মজাই আলাদা শরীরের মধ্যে অন্যরকম একটি অনুভূতি কাজ করে....

IMG_20230924_210250-01.jpeg

আমি ফোন কিনি ২০২০ সালে ডিসেম্বর মাসে। আমি যখন প্রথমে ফোন কিনি তখন ভালো করে ফোম চালাতে পারতাম না। আমার এক বড় ভাইয়ের কাছ থেকে দেখিয়ে নিতাম ফোন কিভাবে চালায় কিছুটা জানতাম কিন্তু ওভাবে জানতাম না। তারপর নিজের ফোন নেওয়ার পর কিছুদিন নিজে নিজেই ঘাটাঘাটি করার পর সবকিছু একটু একটু জেনে গেলাম এবং তারপর থেকে এখন পর্যন্ত ফোন চালাচ্ছি কোন সমস্যা হয়নি। তারপর স্টিমিটে আসার আগে একটা বড় ভাই এই স্টিমিটের কাজ করতো এবং সে আমাকে প্রথমে কাজ করার জন্য বলেছিল @sohag01 কিন্তু আমি প্রথমে কাজ করতে চাইনি তারপর কয়েক দিন পর আমার কি যানি হলো আমি তাকে বললাম যে ভাই আমিও স্টিমিটে কাজ করব আমাকে দেখিয়ে দাও এবং শিখে দাও তখন খেকেই আমি ও এই কাজ করা শুরু করে দেই। সে আমাকে আইডি খুলে দেয় তার ইউজার নেম @sohag01 তরপর থেকে কাজ করা শুরু করি এখন পর্যন্ত আমি আমার এই অ্যাকাউন্টটি ব্যবহার করি আর অন্য কোন অ্যাকাউন্ট ব্যবহার করিনা। কারন আমি সব সময় সত্য কথা এবং সৎ পথে চলার চেষ্টা করি কখনো যদি মনে হয় আমি ভুল কাজ করতেছি তখন আমি ঐ কাজটা থেকে বের হয়ে আসার চেষ্টা করি। আমি নামাজ পড়তে গেলে আমাকে এক হুজুর বারবার বলতো যে "তুমি সব সময় সত্য কথা বলবে এবং ন্যায়ের পথে থাকবে তাহলে তোমার কখনো বিপদ হবেনা"। তাই তখন খেকেই আমি ঐ হুজুরের কথাটা সবসময় মেনে চলার চেষ্টা করি।

আমার লেখার মধ্যে এবং কথার মধ্যে যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন। আর আমাকে একটু সাহায্য করবেন যাতে আমি আপনাদের সাথে মিলে মিশে কাজ করতে পারি। ইনশাআল্লাহ সব সময় চেষ্টা করব ভালো কিছু করার জন্য। কারণ আমি একটা কথা সবসময় বিশ্বাস করি কঠোর পরিশ্রম সফলতার মূল চাবিকাঠি।




আমার পোস্টটি সম্পূর্ণ দেখার জন্য আপনাকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। ❤️...

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সবাইকে
...
🧡🧡🧡


E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQw...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

Sort:  
 11 months ago 

আপনি এখানে কার মাধ্যমে এসেছেন একজন একটিভ রেফারারের নাম বলতেন।সোহাগ ভাই একসময় আমাদের সাথে কাজ করতো ভালই হতো।আশা করি সেভাবে আপনিও এগিয়ে যাবেন শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনাকে

 11 months ago 

সম্পূর্ণ পোস্ট টি পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া,তবে আপনার সেলফিটি ইডিট করতে হবে।অস্পষ্ট ও উল্টো হাতের পরিচয়পত্র টি।ধন্যবাদ।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মন্তব্য করার জন্য

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম জানাচ্ছি ভাইয়া। আপনার পুরো পরিচিতি পোস্ট পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

 11 months ago 

ধন্যবাদ আপু। অবশ্যই কমিউনিটির সকল প্রকার নিয়ম কানুন মেনে কাজ করব।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64063.60
ETH 2742.49
USDT 1.00
SBD 2.67