কম্পিউটার স্পিকার ও সাউন্ড বক্স আনবক্সিং।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই আশা করি সবাই অনেক ভাল আছেন। তো আজকে আমি কম্পিউটার স্পিকার ও সাউন্ড বক্স আনবক্সিং করে দেখাবো। নতুন কিনেছি কয়েকদিন আগে। তাহলে চলুন আনবক্সিং শুরু করা যাক।

আনবক্সিং করার আগে আমি ছোট্ট একটা মজার ঘটনা আপনাদের সাথে শেয়ার করব। তখন আমি সবে মাত্র ল্যাপটপ কিনে ছিলাম। ল্যাপটপ কেনার সাথে সাথে একটা কম্পিউটার সাউন্ড বক্স কিনেছিলাম। মাইক্রোল্যাব কোম্পানির স্পিকারগুলো অনেক ভালো। এজন্য মাইক্রোল্যাব এর একটা বক্স নিয়েছিলাম। আর তখন এটার দাম ছিল ১৯৫০ টাকা। আমি ওই বক্সটাতে মাঝেমধ্যে গান শুনতাম। কিছুদিন চালানোর পর আমি একটা বিষয় খেয়াল করলাম এই দামের মধ্যে অন্যান্য যেসব বক্স আছে সেগুলো তুলনায় আমার বক্সের সাউন্ড কোয়ালিটি অনেক ভাল। এর মাঝে একজন তো আবার আমার কেনা দামের থেকে বেশি টাকা দিতে চাচ্ছে বক্সটা আমার থেকে কিনে নেওয়ার জন্য। আমি একটু অবাক হয়েছিলাম যে আসল দামের থেকে বেশি দিতে চাওয়ার কারণ কী?? মার্কেটে তো ১৯৫০ টাকাতেই পাওয়া যায়।

বিষয়টা আমি দু চারদিন পরে ক্লিয়ার হয়ে গিয়েছিলাম। মার্কেটে গিয়ে দেখি বক্সের দাম বেড়ে ২৪০০ হয়ে গিয়েছে অল্প কিছুদিনের মধ্যেই। তখন বুঝলাম ঘটনায় কি। আর আমিতো আমার বক্স কোনভাবেই সেল দেয়নি। আমার অনেক প্রিয় ছিল বক্সটি।

এবার আসি আসল মজার ঘটনায়। দু'বছর মতো চালানোর পর খেয়াল করলাম আমার বক্সের বেস একটু ডিস্টার্ব দিচ্ছে। আগেই বলে রাখি আমার বক্সটা সবসময় থাকত আমার টেবিলের নিচে। সাধারণত ভালোভাবে দেখা যেত না ওইখানটা । শুধু বক্সের মিউজিক ইনপুট এর লাইনটা বের করে নিয়ে এসে ফোন অথবা ল্যাপটপে কানেক্ট করতাম। কিন্তু যখন ডিস্টার্ব দিচ্ছিল তখন বের করে এনে চেক দিয়েছিলাম। আমার রুমে ছিলো আমার এক বড় ভাই। উনি বক্সটা খুলেছিলেন। উনি ইলেকট্রনিক্স এর কাজগুলো ভালো পারতো। যাইহোক, বক্স খোলার পরে আমরা সত্যিই অবাক হয়েছিলাম। বক্সের মধ্যে ছিলো ৩০-৪০ টা তেলাপোকার বাচ্চা। খোলার সঙ্গে সঙ্গে পুরো রুমে ছড়িয়ে পরলো। হারামি গুলোর গান এত পছন্দ সেটা আগে জানতাম না। নিজে তো শুনতেছে, আবার বিয়ে করে পোলাপান বানিয়ে সবগুলো সহ নিয়ে শুনতেছে। হাহাহা।

ব্যাটা গুলো বক্সের মধ্যে প্রায় বারোটা বাজিয়ে ফেলেছে। সমস্যা গুলো ঠিক করে বক্স লাগিয়েছিলাম আবার। সাউন্ড কোয়ালিটি তেমন ড্রপ করেনি ভালোই ছিল আগের মতই প্রায়। এরপরও বহুদিন বক্সটি আমি ইউজ করেছিলাম। এরপর নতুন যখন ঢাকায় এসেছিলাম ঢাকাতে বক্স নিয়ে এসেছিলাম। ঢাকায় আমাদের ইন্টার্নি থাকার কারণে তিন থেকে চার মাস ঢাকাতে ছিলাম। এরপর আবার যখন বাড়িতে চলে গিয়েছিলাম বন্ধুকে ওই বক্সটি গিফট করে গিয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ও ওই বক্সটি হারিয়ে ফেলেছে পরে। যাইহোক এখন ঢাকায় এসেই আবার নতুন একটা বক্সের প্রয়োজন বোধ করলাম। ইতিমধ্যেই নতুন একটা বক্স কিনে ফেলেছি। আর সেটাই আনবক্সিং করে দেখাবো। তাহলে চলুন দেখে নিই:

IMG_20220801_213550.jpg

IMG_20220801_213601.jpg

বাক্সের বডি প্রাইস দেওয়া ছিলো ৩২০০ টাকা। কিন্তু দামাদামি করে ৩ হাজার টাকা দিয়েছিলাম। বক্সের কাভার খুলেই দেখলাম ২ টা স্পিকার। সোলা দ্বারা সুন্দর ভাবে আবৃত।
IMG_20220801_213637.jpg

IMG_20220801_213718.jpg

IMG_20220801_213801.jpg

IMG_20220801_213753.jpg

বক্সটা খোলার পরে স্পিকার গুলো বের করলাম।

IMG_20220801_213838.jpg

অনেক ভালো একটা বিষয় হলো এই স্পিকারটা রিমোটেও কন্ট্রোল করা যায়। এরপর ব্লুটুথ কানেকশন ও দেয়া আছে। সব মিলিয়ে বাক্সটা আমার দারুণ পছন্দ হয়েছে। বক্সটা চালিয়েও আমি খুশি। পারফেক্ট সাউন্ড কোয়ালিটি। যাইহোক, আজ এপর্যন্তই। দেখা হবে আবার নতুন কোন পোস্টে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেজ।



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাই তেলাপোকার বিনোদনের ব্যবস্থা নষ্ট করে দিলেন এইভাবে 😂। মনে খুব কষ্ট পাইছে বেচারা গুলা 😉। মাইক্রো ল্যাবের বক্সগুলোর দাম কেন যেন একটু বেশি হয় সব সময়। প্রথমবার আমিও এই বক্স কিনি, বক্স টা কয় দিনের জন্য আমার বন্ধু ওর রুমে নিয়ে যায়। আর তারপর মজার ব্যাপার ক্যাম্পাসে একবার মারামারি লেগে আমার ওই বক্স ভাঙচুর হয়ে যায়। পরে অবশ্য জরিমানা পেয়েছিলাম 😂। লেখাগুলো পড়ছিলাম আর ওই কথাগুলো খুব মনে পড়ছিল। যাই হোক ভাই নতুন বক্সটা ভীষণ পছন্দ হলো ।

 2 years ago 

আগে একটা সময় বক্সে প্রচুর গান শোনা হতো, এখন তেমন একটা গান শোনা হয় না, আপনার পুরনো বক্স বেশ ভালো ছিল বন্ধুকে উপহার দিয়েছিলেন এবং নতুন একটি বক্স এখন ক্রয় করলেন, আপনার অভিজ্ঞতা এবং সাউন্ড বক্স আনবক্সিং বেশ চমৎকার ছিল।

 2 years ago 

আপনার এই স্পিকার টা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই স্পিকার টার সাউন্ড কোয়ালিটি আমার কাছে বেশ দারুন লেগেছে এবং স্পিকার টা দেখতে ও ছোট এবং অনেক কিউট।

 2 years ago 

সুখী তেলাপোকা পরিবারকে এভাবে বিরক্ত করা মোটেও ঠিক হয়নি ভাইয়া ।
শেষে মনে হলো ওদের বদ দোয়া বক্সটা এভাবে হারিয়ে গেল কিনা ।
তবে ভাইয়া এখন একটা সুবিধা হলো ছোট বড় সব বক্স এই ব্লুতুথ সুবিধা দিচ্ছে । আর একটু বড় হলেই রিমোট কন্ট্রোল । সব প্রযুক্তিই যেন হাতের নাগালে । বক্সটি দেখেই মনে হচ্ছে এর সাউন্ড কোয়ালিটিও খুব ভাল হবে । আর আপনি যখন বক্সটি চালিয়ে সন্তুষ্ট হয়েছেন তাহলে এর কোয়ালিটি নিয়ে আর কিছু বলার থাকেনা । নিশ্চয় দামের সমান মান পেয়েইছেন ।
শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

হঠাৎ করে ইলেকট্রনিক্সের বিভিন্ন মালামালের দাম অনেক বেড়ে গিয়েছে আসলে এ বিষয়টি মানা যায় না ‌। কোথায় নেই তেলাপোকা। স্পিকারটি অনেক ভালো বাসায় আমার ছোট ভাইটি এ ধরনের একটি স্পিকার নিয়েছে সাউন্ড অনেক ক্লিয়ার হয়।

 2 years ago 

হারামি গুলোর গান এত পছন্দ সেটা আগে জানতাম না। নিজে তো শুনতেছে, আবার বিয়ে করে পোলাপান বানিয়ে সবগুলো সহ নিয়ে শুনতেছে। হাহাহা।

এই টুক অংশ পড়ে আমি হাসতে হাসতে শেষ😂

তবে যাইহোক ভালই লাগলো আপনার রিভিউ টি পড়ে।আর আপনি যেহেতু বক্স কিনে খুশি সেখানে আর কোনো কথাই থাকতে পারে না।এখন শুধু গান হবে উরাধুরা।

 2 years ago 

ওই লোকটি আপনার সাউন্ড বক্স কিনতে চাওয়ার ঘটনাটি পরে বলতেই হয় চোরের উপর বাটপারি। এই ধরনের চালাকি করে কোন কিছু করতে যাওয়াকে ছোট বেলায় আমরা সব সময় বাটপারি বলতাম। যাই হোক তেলাপোকা ওর চৌদ্দ গুষ্টি নিয়ে সাউন্ডবক্স এর ভিতরে জলসা করতে এসেছে মনে হয়। এই কিছুদিন আগে তেলাপোকা পুরো পরিবার নিয়ে এসে আমার সাউন্ড বক্স নিয়ে একেবারে নষ্ট করে দিয়েছিল। আমার মনে হয় ৩ হাজার টাকায় অনেক ভালো মানের সাউন্ড বক্স পেয়েছেন। আনবক্সিং করা আপনার ভালো লাগার মুহূর্তগুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে স্পিকারটি দেখে তো মনে হচ্ছে সাউন্ড বেশ ভালো হবে।

হারামিগুলোর পোলাপাইন নিয়ে গান শোনার ঘটনাটা পড়ে মজা পেলাম। তবে এবার একটু স্পিকারটা সাবধানে রাখবেন। না হলে কিন্তু তারা আবার তাদের পরিবারকে সংগঠিত করতে পারে। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আগের বক্সে তো তেলা পোকা বংশবিস্তার করেছিল, এখন ভাল ভাবে খেয়াল রাখবেন তা না হলে ইদুর,সারপোকা বংশ বিস্তার করবে...হা... হা হা....

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61875.77
ETH 2403.11
USDT 1.00
SBD 2.64