ভিডিওগ্রাফি [তাল বৃক্ষের সারি + রবীন্দ্র কুঠিবাড়ি]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

1645614377560-01.jpeg

হ্যালো প্রিয় বন্ধুরা। কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। এখনকার বিকেল গুলো খুবই সুন্দর। নাতিশীতোষ্ণ পরিবেশ । এই সময়টা আমার কাছে খুবই ভালো লাগে। এখন তো বসন্ত চলে। আর আমাদের কমিউনিটি তে আগামী সপ্তাহে একটি প্রতিযোগিতার ঘোষণা দেয়া হবে। এই প্রতিযোগিতাটি হবে বসন্ত কে ঘিরে। বসন্তের আমেজে ক্যামেরা হাতে প্রস্তুত থাকিয়েন সবাই। হাহাহাহা,, আর বেশি কিছু বলা যাবে না আগেই।

যাইহোক, আজকে আমি আপনাদের সাথে ৩ টি ভিডিওগ্রাফি শেয়ার করব। আমি তো সবসময়ই ফটোগ্রাফি শেয়ার করি। আজকে তিনটি ভিডিও আপনাদের সাথে শেয়ার করব। ভিডিওগুলো বিভিন্ন সময়ে করা। যেমন এর আগে আমি তাল গাছের সারি নিয়ে একটি পোস্ট করেছিলাম। সেখানের অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আর বলেছিলাম কিছুদিন পর একটি ভিডিও শেয়ার করব। যেখানে সম্পূর্ণ ভিউটা আপনারা দেখতে পারবেন। আজকে সেই ভিডিও আর সাথে আরও দু'টি ভিডিও নিয়ে পোস্ট করতে চলে এলাম। তাহলে চলুন দেখে নেয়া যাক।

ভিডিওগ্রাফি-১


আমার সেই পোস্টের মধ্যে সেই দিনটার সম্পূর্ণ গল্প আমি শেয়ার করেছিলাম আর অনেক ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। যেহেতু সেদিন কথা দিয়েছিলাম ভিডিওটা শেয়ার করব তাই এতদিন পরে হলেও শেয়ার করলাম। অনেকেই কমেন্টে ভিডিওটি দেখার আগ্রহ প্রকাশ করেছিলেন। প্রথমে ভাবলাম তাদেরকে এই পোস্টে মেনশন দিবো কিন্তু পরে ভাবলাম না সেটা ঠিক হবে না। কারণ যারা আমার পোস্ট নিয়মিত পড়ে তারা ঠিকই ভিডিওটা দেখতে পারবে।

ভিডিওগ্রাফি-২


আপনারা তো সবাই জানেন আমি কোথাও ঘুরতে গেলে সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করি। আর এটা আমি খুবই পছন্দ করি। তেমনি ভাবে রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি যেদিন ঘুরতে গিয়েছিলাম সেদিনকার ঘটনা সেদিনকার ফটোগ্রাফি সবকিছুই আপনাদের সাথে শেয়ার করেছিলাম। কিন্তু যাদের খুবই আগ্রহ রবীন্দ্রনাথ ঠাকুর বাড়ি দেখার, তাদের শুধুমাত্র ফটোগ্রাফি দেখে মন ভরবে না। তাই জন্য আমি ভিডিওগ্রাফি ও শেয়ার করে ফেললাম।

ভিডিওগ্রাফি-৩


এই ভিডিওটি রবিন্দ্র কুঠিবাড়ির ভেতর থেকে করা। যদিও ভেতরে ভিডিও করা নিষেধ। তার পরেও শুধুমাত্র অল্প কিছু আপনাদের জন্য ভিডিও করেছি। আমি তখন চিন্তা করেছিলাম ভিডিও গুলো আপনাদের সাথে শেয়ার করতে পারব। তাহলে আপনারা এখানে না এসেও অনেক কিছু উপলব্ধি করতে পারবেন অনেক কিছু দেখতে পারবেন। রবীন্দ্র কুঠিবাড়ির মধ্যে রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক চিত্রকর্ম, নিজে হাতে লেখা চিঠি, বহু কিছু আছে। সেগুলো আমি ছবি উঠিয়ে নিয়ে এসেছিলাম। সেগুলো পোস্ট করার ইচ্ছা ছিল। কিন্তু পরে আর সেটি পোস্ট করিনি। কারণ আমার মনে হয়েছে এটা করা ঠিক হবে না। ওইখানে সংরক্ষণ করা উনার চিত্রকর্ম এবং হাতে লেখা চিঠির ছবি গুলো পাবলিস্ট করা আমার কাছে অনুচিত মনে হয়েছে।

রবি ঠাকুরের কোন চিত্রকর্মকে এই ভিডিওতে সরাসরি দেখানো থেকে বিরত থেকেছি। এই ভিডিওটি স্বল্পদৈর্ঘ্যের ছিল। ভিডিওতে আমি একেবারে ডিটেইলস এবং প্রত্যেকটি রুমে গিয়ে প্রত্যেকটি জিনিসের দৃশ্য তুলে ধরা থেকে বিরত থেকেছি । যারা কখনোই আসেনি বা খুব আগ্রহ রবি ঠাকুরের বাড়ি নিয়ে তাদের সামান্য উপলব্ধি দেওয়ার চেষ্টা করেছি মাত্র।

1645614241863-01.jpeg

একটা দুঃখের বিষয় হচ্ছে রবি ঠাকুরের বাড়ির দ্বিতীয় তলায় ব্যালকনিতে দাঁড়িয়ে আমি একটি ভিডিও করেছিলাম। সেই ভিডিওটি ভুলবশত ডিলিট করে ফেলেছি। ওই ব্যালকনিতে দাঁড়িয়ে পুরো এরিয়ার দৃশ্যটি দেখা যায় এবং রবি ঠাকুরের বাড়ির দ্বিতীয় তলার ব্যালকনির সৌন্দর্য বোঝা যায়। ভিডিওটি আপনাদের দেখাতে পারলে আরও বেশি ভালো লাগতো। আপনারা আরো বেশি এনজয় করতে পারতেন। কিন্তু কি আর করার। যাইহোক আজকে আমি বিদায় নিচ্ছি। তিনটে ভিডিও আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন। পরবর্তী কোন পোস্টে দেখা হচ্ছে আবার আপনাদের সাথে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেজ।

আমার ইউটিউব চ্যানেলটা সাবস্ক্রাইব করলে চকলেট খাওয়ামু। । হাহাহা।। বিদায়।


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

বাহ অসাধারণ ভিডিও গ্রাফি ভাই। আপনি ফটোগ্রাফি এর পাশাপাশি ভিডিও গ্রাফিও অনেক সুন্দর করেন। তাল গাছের সারির ঐ ভিডিও টা এককথায় মনমুগ্ধর ছিল। এবং রবীন্দ্রনাথ এর কুঠিবাড়ি এর ভিডিও টা দারুণ ছিল। এগুলো আমাদের জেলার ঐতিহ্য কে বিশ্বের কাছে প্রকাশ করে।

 2 years ago 

হ্যাঁ তুমি ঠিক বলেছ। এটি কুষ্টিয়া জেলার ঐতিহ্য বহন করে।

 2 years ago 
রবিন্দ্র কুঠিবাড়ি আমি ও গিয়েছিলাম। এবং এই সৌন্দর্য গুলো আমি উপভোগ করেছিলাম।তবে আপনার ভিডিওগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।আর আপনার ফটোগ্রাফির তো তুলনাই হয়না।খুবই সুন্দর করে আপনি আমাদের মাঝে ভিডিওগ্রাফি গুলো উপস্থাপন করেছেন দেখে আমার ভীষণ ভালো লাগলো।এবং মনে ইচ্ছে জাগলো আরো একবার রবীন্দ্র কুঠিবাড়ি ঘুরে আসি।এবার কুঠিবাড়ি গেলে নিশ্চয়ই প্রিয় ভাইয়া আপনার বাসায় ঘুরে আসব।ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন আর এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করবেন এই প্রত্যাশায় আজ এ পর্যন্ত♥♥
 2 years ago 

অবশ্যই আপু।। আপনি আসলে অবশ্যই আগে আমাকে জানাবেন।

 2 years ago 

♥♥

 2 years ago 

দাদা এই পোস্টটা আমার ভেতরে থাকা প্রাণকে যেন নাড়া দিয়ে গেল। আমি এর আগেও তোমাকে বলেছিলাম রবীন্দ্র কুঠিবাড়ি নিয়ে আমার অনুভূতির কথা। প্রতিটা ভিডিও কয়েকবার করে দেখেছি। কিছুক্ষণের জন্য মনে হয় নিজে হারিয়ে গেছিলাম। তোমাকে ধন্যবাদ দেবো না দাদা। আজকে আমার ভেতরে যে অনুভূতি টা হয়েছে সেটা ধন্যবাদ দেওয়ারও অনেক ঊর্ধ্বে। শুধু এটুকু বলে রাখছি আমি যদি কখনো যাই কুঠিবাড়িতে তাহলে আমাদের সাথে তোমাকেও যেতে হবে। মনে রেখো কথা টা।

 2 years ago 

অবশ্যই অবশ্যই।।। একসময় এসে ঘুরে যাও। দুজনে আসবে একসাথে।

 2 years ago 

ভাইয়া আমি প্রথমে একটি কথাই বলতে চাই আপনার ভিডিওগ্রাফিগুলো অসাধারণ হয়েছে। আপনি যেমন ভালো ফটোগ্রাফি করেন তেমনি অনেক সুন্দর ভাবে এই ভিডিওগ্রাফিগুলো করেছেন। তাল বৃক্ষের সারি আমার কাছে খুবই ভালো লেগেছে। এছাড়াও আপনি আপনার ভিডিওগ্রাফির মাধ্যমে রবীন্দ্র কুঠিবাড়ির ভেতরের যে চিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটা দেখে খুবই ভালো লেগেছে আমার। রবীন্দ্র কুঠিবাড়িতে আমি কখনও যায়নি। আপনার এই ভিডিওগ্রাফিগুলো দেখে অনেক ভালো লেগেছে আমার। ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভিডিওগ্রাফিগুলো শেয়ার করার জন্য। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনাদের ভালো লাগাতে পেরেছি। এটাই আমার সার্থকতা। ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার পোস্টটা দেখে পুরনো দিনের কথা মনে পড়ে গেল। একবার আমরা ফরিদপুর থেকে বন্ধুবান্ধবদের নিয়ে রবীন্দ্রনাথের বাড়িতে গিয়েছিলাম ঘুরতে। সেখানে চমৎকার কিছু সময় কাটিয়েছিলাম। আপনার ছবি এবং ভিডিও দেখে সেই ভ্রমণের স্মৃতি মনে পড়ে গেল। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আবার একদিন সময় করে ভাবিকে নিয়ে চলে আসেন ভাই।

 2 years ago 

বাহ,অসাধারণ ফটোগ্রাফি ও ভিডিওগুলো।একটি একটি করে দেখলাম ভিডিওগুলো, খুবই ভালো লাগলো দেখে।তাল গাছের সারি সত্যিই এই রকম রাস্তা দিয়ে বিকেল বেলা মৃদু হওয়ায় হাঁটতে আমার খুবই ভালো লাগে।তাল গাছের ফাঁকে ফাঁকে আবার কলাগাছ খুবই মনমুগ্ধকর পরিবেশ।তাছাড়া রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ি খুবই পরিষ্কার ও পরিচ্ছন্ন।দেখে ভালো লাগলো, এটি দেখার ইচ্ছে ছিল।আপনার মাধ্যমে দেখতে পেলাম।কিন্তু একটি রহস্য থেকেই গেল যে তালাবদ্ধ রুমটি দেখতে পেলাম না😊।ধন্যবাদ দাদা।

 2 years ago 

আসলে ওই জায়গাটা ভিডিও তে যেমন দেখাচ্ছে তার থেকে বাস্তবে আরো বেশি সুন্দর।

 2 years ago 

এই কুঠিবাড়িতে আমার যাওয়ার খুব ইচ্ছে আছে।দেখতে যা দারুণ লাগে।সামনের জায়গাটির যে ভিডিও করলেন, দেখেই হাঁটতে ইচ্ছে করছে।

 2 years ago 

একদিন এসে হেঁটে জান। আমি তো আছি। ঘুরে দেখাবো সবকিছু।

 2 years ago 

যেতে পারলে তো হেঁটে না ভাই, দৌড়িয়ে যেতাম।🤪

 2 years ago 

তিনটা ভিডিও জাস্ট অসাধারণ। বিশেষ করে ভালো লাগছে রাস্তার দুই পাশের তাল গাছের ভিউ আর রবীন্দ্রনাথের কুঠিবাড়ির ভিডিওটা । ইউ ডিজার্ভ গুড ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। ভিডিও গুলো দেখার জন্য আমি কৃতজ্ঞ।

 2 years ago 

রবিন্দ্রনাথের কুঠি বাড়ি হলো কুষ্টিয়ার সব থেকে দৃষ্টিনন্দন একটি জায়গা। অনেক আগে গিয়েছি আমার সব থেকে নিরিবিলি একটা জায়গা মনে হয় যেখানে গেলে রবিন্দ্র সংগিত শুনতে শুনতে দিনটাই পার করে দেওয়া যায় এতো দারুন জায়গা।অসম্ভব সুন্দর ভিডিওগ্রাফি করেছেন ভাইয়া সব মিলিয়ে দারুন ছিল।

আর ভাইয়া শুধু চকলেট দিয়ে হবে না।স্টিমিট এ যখন শেয়ার করছেন স্টিম ই দিতে হবে তবেই সাবস্ক্রাইব করবো😁😁😁

দারুহ ছিলো সব
🥰💝

 2 years ago 

চকলেট দিতে চাচ্ছিলাম মিষ্টিমুখ করার জন্য। কিন্তু স্টিম তো মিষ্টি না। 🙂

 2 years ago 

স্টিম বেইচ মিষ্টি পেট ভরে খাবোনে🙂

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74