You are viewing a single comment's thread from:

RE: স্মার্ট কৃষক | তারিক রিফাত

in আমার বাংলা ব্লগ9 months ago

পোস্টটি আমি সম্ভবত ফেসবুকে দেখেছিলাম। কিছুটা ধারণা পেয়েছিলাম। আমি দেখামাত্রই পোস্টটি পড়তে চলে আসলাম ভাইয়া। আপনি যুবসমাজকে নিয়ে অনেক সুন্দর কিছু কথা আমাদের সামনে এর আগেও তুলে ধরেছেন। বাস্তবমুখী কথা। আপনার কথাগুলি আমি মন দিয়ে পড়ি। আমার ভীষণ ভালো লাগে।ঠিক কথা বলেছেন ভাইয়া পাঠক কর্ম নিয়ে মতামত সমালোচনা করবে। কারো ব্যক্তিগত জীবন নিয়ে নয়। দারুন লাগলো কথাটা শুনে । দ্বিতীয় পিকচারটি কি চমৎকার ছিল। যাইহোক পিতার সুন্দর পরামর্শ সে ভদ্রলোক গ্রহন করেছে এটা খুব ভালো একটি দিক।প্রতিটা সন্তানের উচিত বাবা-মার কথাগুলোকে মর্যাদা দেওয়া। চাকরি ভাইয়া অন্যের অধীনে কাজ করতে হয়। অনেক কথা শুনতে হয় কিন্তু আমরা যদি নিজের ছোট্ট একটা কিছু প্রতিষ্ঠান খুলতে পারি তাহলে কিন্তু সেটা নিজ স্বাধীন।নিজের মতো করে সবকিছু করা যায়।ভদ্রলোক খুব সুন্দর একটা উদ্বেগ নিয়েছেন।।দেখে ভীষণ ভালো লাগলো। সেই সময়ের ২২ হাজার টাকায় পুঁজিতে ৮৮ হাজার টাকা।সত্যি আসলে এটা অবাক করার মত।তিনি কারো কথা না শুনে নিজের ইচ্ছামত নিজের উদ্যোগ নিয়ে তিনি সামনে এগোতে চলেছেন তাই আর তিনি পিছন ফিরে তাকানো লাগেনি। আমরা উপর থেকে যতটা মনে করছি সফলতা কিন্তু এর পিছনে অনেক কষ্ট পরিশ্রম রয়েছে খুব ভালো লাগছে যে আপনি দীর্ঘ চার মাস সোশ্যাল মিডিয়াতে তার কাজ গুলি দেখছিলেন। দোয়া করি সে যেন নিজের এলাকার মানুষের আর্থসামাজিক অবস্থান পরিবর্তনের লক্ষ্যে ভালো ভালো কাজ করেন। সেজন্য যুব সমাজকে পাল্টে দিতে পারে এই কামনাই করি । অনেক ভালো লাগলো ভাইয়া পোস্টটি পড়ে।

Sort:  
 9 months ago 

জনসচেতনতামূলক পোস্ট আমি কমবেশি ফেসবুকেও এখান থেকে শেয়ার করে থাকি, ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35