কবিতা আবৃত্তি ||আমাকে ছেড়ে যাওয়ার পর||হুমায়ুন আজাদ

in আমার বাংলা ব্লগ2 days ago

Picsart_24-09-29_22-24-42-691.jpg

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন।আজকে আমি হুমায়ুন আজাদ এর " আমাকে ছেড়ে যাওয়ার পর "কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।আমার বাংলা ব্লগ আস্তে আস্তে অনেক দূরে পৌঁছে যাচ্ছে। সত্যি একটা গর্ভের বিষয়।আশা করি ভবিষ্যতেও অনেকে সুন্দরভাবে ভাল পর্যায়ে পৌঁছে যাবে।। এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি।আমার বাংলা ব্লগ থেকে দূরে থাকলে মনে হয় একটা ডিপ্রেশন কাজ করছে মনের ভিতর এখানে কাজ করতে পারলে সকল ডিপ্রেশন হতাশা দূর করতে পারি।একটা সময় নিজেকে নিয়ে বেশ হতাশ ছিলাম কিন্তু আমার বাংলা ব্লগের মাধ্যমে সব কিছুই পরিবর্তন হয়ে গিয়েছে।প্রথমত শুধু জেনারেল রাইটিং নিয়ে আমার বাংলা ব্লগে এসেছিলাম আপনি অতঃপর প্রতিটা কাজে সফল হয়েছি। দিন যত যাচ্ছে আমার বাংলা ব্লগের প্রতিটা ইউজার দক্ষ হচ্ছে এবং আমাদের অনেক ইনকাম আর ও বাড়ছে।আশা করি পরবর্তী সপ্তাহে সুন্দরভাবে আরো সুন্দর কার্যক্রম আপনাদের মাঝে উপস্থাপনা করতে পারব। প্রতিনিয়ত দারুণ কিছু শিখতে পারতেছি। আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবিতার নাম :আমাকে ছেড়ে যাওয়ার পর
কবি: হুমায়ুন আজাদ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

আমাকে ছেড়ে যাওয়ার পর শুনেছি তুমি খুব কষ্টে আছো।
তোমার খবরের জন্য যে আমি খুব ব্যাকুল,
তা নয়। তবে ঢাকা খুবই ছোট্ট শহর। কারো কষ্টের
কথা এখানে চাপা থাকে না। শুনেছি আমাকে
ছেড়ে যাওয়ার পর তুমি খুবই কষ্টে আছো।
প্রত্যেক রাতে সেই ঘটনার পর নাকি আমাকে মনে পড়ে
তোমার। পড়বেই তো, পৃথিবীতে সেই ঘটনা
তুমি-আমি মিলেই তো প্রথম সৃষ্টি করেছিলাম।
যে-গাধাটার হাত ধরে তুমি আমাকে ছেড়ে গেলে সে নাকি এখনো
তোমার একটি ভয়ংকর তিলেরই খবর পায় নি।
ওই ভিসুভিয়াস থেকে কতটা লাভা ওঠে তা তো আমিই প্রথম
আবিষ্কার করেছিলাম। তুমি কি জানো না গাধারা কখনো
অগ্নিগিরিতে চড়ে না?
তোমার কানের লতিতে কতটা বিদ্যূৎ আছে, তা কি তুমি জানতে?
আমিই তো প্রথম জানিয়েছিলাম ওই বিদ্যূতে
দপ ক’রে জ্বলে উঠতে পারে মধ্যরাত।
তুমি কি জানো না গাধারা বিদ্যূৎ সম্পর্কে কোনো
খবরই রাখে না?
আমাকে ছেড়ে যাওয়ার পর শুনেছি তুমি খুব কষ্টে আছো।
যে-গাধাটার সাথে তুমি আমাকে ছেড়ে চ’লে গেলে সে নাকি ভাবে
শীতাতপনিয়ন্ত্রিত শয্যাকক্ষে কোনো শারীরিক তাপের
দরকার পড়ে না। আমি জানি তোমার কতোটা দরকার
শারীরিক তাপ। গাধারা জানে না।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি।বর্তমান সময়টা সময়টা ভীষণ খারাপ যাচ্ছিল আস্তে আস্তে অনেকটাই রিকভার হয়ে যাচ্ছে সৃষ্টিকর্তার কাছে অশেষ প্রার্থনা করি যেন আরো সামনে সুন্দর দিন আমাদের নিয়ে আসে।সত্য কথা বলতে স্টিমিটট আমার বাংলা ব্লগের আরো একটি সুন্দর উদ্যোগ পুষের মাধ্যমে আবারও বেশ সুন্দরভাবে জীবনটা পরিচালনা করতে পারতেসি সৃষ্টিকর্তার কৃপায়। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি সকলে যেন সুন্দরভাবে স্বাভাবিকভাবে জীবনে ফিরতে পারে । কবিতা আবৃত্তি করতে আমি পারতাম না, আমি আবারো সুপার একটিভ লিস্টে আসার চেষ্টা করব আপনারা সকলে সমর্থন করবেন আমাকে। আবারো সুন্দরভাবে কাজ করার চেষ্টা করব। এখন আস্তে আস্তে বেশ ভালোই পারতেছি প্রতিটা ইউজরকে দেখে অনুপ্রেরণা পেয়ে নিজের ভিতরে দক্ষতা আনার চেষ্টা করতেছি। । মানুষের জীবনে ভালো ও খারাপ দুটি সময়ই আসে।সর্বদা আমাদের সংগ্রাম করে যেতে হবে। বর্তমানে দাদা অনেক প্রজেক্ট নিয়ে কাজ করছে। দিনের পর দিন নতুনত্ব প্রজেক্ট আমাদের সামনে আসছে সত্যি এটা আমাদের জন্য বেশ কল্যাণকর। সামনে যেন আরো সুন্দরভাবে কাজ করতে পারি।শুরু করতে যাচ্ছি কিন্তু কিছুতেই শুরু করতে পারতেছি না আপনারা সকলেই দোয়া করবেন আমার জন্য।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

অনেক সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা কবিতা আবৃত্তি আমার কাছে সব সময় ভালো লাগে। আমি লক্ষ্য করি দেখেছি প্রতিনিয়ত আপনার কবিতা আবৃত্তি করার দক্ষতা বৃদ্ধি পেয়ে যাচ্ছে।

 2 days ago 

দারুণ একটি কবিতা আবৃত্ত করেছেন আপনি। প্রায় সময় আপনার কবিতা আবৃত্তি গুলো শোনা হয় অনেক ভালো লাগে শুনতে। আজকের আবৃত্তি অসাধারণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য।

 23 hours ago 

খুবই সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। হুমায়ূন আজাদ এর এই কবিতাটি পড়ে আমার অনেক বেশি ভালো লেগেছিল। আজকে আপনার কন্ঠে আবৃত্তি শুনতে পেয়ে আরও ভালো লাগলো

 8 hours ago 

ভাই আপনার কবিতা আবৃতি অসাধারণ হয়েছে। আপনি খুবই ভালো কবিতা আবৃত্তি করেছেন। আর এই কবিতার লাইন গুলোও দুর্দান্ত। অনেক ধন্যবাদ আপনাকে কবিতা আবৃত্তি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79