কবিতা আবৃত্তি ||যাতায়াত ||হেলাল হাফিজ||🎇🎇🎇

in আমার বাংলা ব্লগ4 days ago

Picsart_24-09-25_18-21-05-716.jpg

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন।আজকে আমি হেলাল হাফিজ এর " যাতায়াত "কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।আমার বাংলা ব্লগ আস্তে আস্তে অনেক দূরে পৌঁছে যাচ্ছে। সত্যি একটা গর্ভের বিষয়। আশা করি ভবিষ্যতেও অনেকে সুন্দরভাবে চলে যাবে। এখন একটু ধরে রাখার চেষ্টা করতেছি খুব শীঘ্রই সুন্দরভাবে কাজ করার জন্য। এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি।বেশ কয়েকদিন একটু ব্যস্ততা ও পারিবারিক সমস্যার কারণে কাছ থেকে ছিটকে পড়েছিলাম। আবারো কাল থেকে আমি প্রতিজ্ঞা করলাম যেখানে আবারও সুন্দরভাবে কাজ করবো।প্রতিটা মানুষের জীবনে খারাপ সময় থাকে আমাদের খারাপ সময় কে পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে হবে। প্রতিটা মানুষ শুরুতে কিছুই পারে না।বেশ কয়েকদিন আমি অনেকটাই ছিটকে পড়েছি কাজ থেকে। কবিতা আবৃত্তি করতে বেশ ভালই লাগে। প্রতিটা মানুষ কবিতা আবৃতি করছে তাদের দেখা দেখি আমিও কবিতা আবৃতি করার চেষ্টা করতেছি ।এই কবির কবিতা গুলি আমার অনেক ভালো লাগে এবং আমার নামের সাথে সংযুক্ত থাকায় আমার ভীষণ পছন্দের। কবির কবিতা গুলি একদম মনোমুগ্ধকর।দিন যত যাচ্ছে আমার বাংলা ব্লগের প্রতিটা ইউজার দক্ষ হচ্ছে এবং আমাদের অনেক ইনকাম আর ও বাড়ছে।আশা করি পরবর্তী সপ্তাহে সুন্দরভাবে আরো সুন্দর কার্যক্রম আপনাদের মাঝে উপস্থাপনা করতে পারব। প্রতিনিয়ত দারুণ কিছু শিখতে পারতেছি। আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবিতার নাম :যাতায়াত
কবি: হেলাল হাফিজ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

কেউ জানে না আমার কেন এমন হলো।
কেন আমার দিন কাটে না রাত কাটে না
রাত কাটে তো ভোর দেখি না
কেন আমার হাতের মাঝে হাত থাকে না কেউ জানেনা।
নষ্ট রাখীর কষ্ট নিয়ে অতোটা পথ একলা এলাম
পেছন থেকে কেউ বলেনি করুণ পথিক
দুপুর রোদে গাছের নিচে একটু বসে জিরিয়ে নিও,
কেই বলেনি ভালো থেকো সুখেই থেকো
যুগল চোখে জলের ভাষায় আসার সময় কেউ বলেনি
মাথার কসম আবার এসো।
জন্মাবধি ভেতরে এক রঙিন পাখি কেঁদেই গেলো
শুনলো না কেউ ধ্রুপদী ডাক,
চৈত্রাগুনে জ্বলে গেলো আমার বুকের গেরস্থালি
বললো না কেউ তরুন তাপস এই নে চারু শীতল কলস।
লন্ডভন্ড হয়ে গেলাম তবু এলাম।
ক্যাঙ্গারু তার শাবক নিয়ে যেমন করে বিপদ পেরোয়
আমিও ঠিক তেমনি করে সভ্যতা আর শুভ্রতাকে বুকে নিয়েই দুঃসময়ে এতোটা পথ একলা এলাম শুশ্রূষাহীন।
কেউ ডাকেনি তবু এলাম, বলতে এলাম ভালোবাসি।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি।বর্তমান সময়টা সময়টা ভীষণ খারাপ যাচ্ছিল আস্তে আস্তে অনেকটাই রিকভার হয়ে যাচ্ছে সৃষ্টিকর্তার কাছে অশেষ প্রার্থনা করি যেন আরো সামনে সুন্দর দিন আমাদের নিয়ে আসে।সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি সকলে যেন সুন্দরভাবে স্বাভাবিকভাবে জীবনে ফিরতে পারে । কবিতা আবৃত্তি করতে আমি পারতাম না, আমি আবারো সুপার একটিভ লিস্টে আসার চেষ্টা করব আপনারা সকলে সমর্থন করবেন আমাকে। আবারো সুন্দরভাবে কাজ করার চেষ্টা করব। এখন আস্তে আস্তে বেশ ভালোই পারতেছি প্রতিটা ইউজরকে দেখে অনুপ্রেরণা পেয়ে নিজের ভিতরে দক্ষতা আনার চেষ্টা করতেছি। । মানুষের জীবনে ভালো ও খারাপ দুটি সময়ই আসে।সর্বদা আমাদের সংগ্রাম করে যেতে হবে। বর্তমানে দাদা অনেক প্রজেক্ট নিয়ে কাজ করছে। দিনের পর দিন নতুনত্ব প্রজেক্ট আমাদের সামনে আসছে সত্যি এটা আমাদের জন্য বেশ কল্যাণকর। সামনে যেন আরো সুন্দরভাবে কাজ করতে পারি।শুরু করতে যাচ্ছি কিন্তু কিছুতেই শুরু করতে পারতেছি না আপনারা সকলেই দোয়া করবেন আমার জন্য।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 4 days ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

ভাইয়া আপনি হেলাল হাফিজ এর খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কণ্ঠে এত সুন্দর আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আপনি প্রতি সপ্তাহে খুব সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য।

 4 days ago 

কবি হেলাল হাফিজের কবিতাটি আবৃত্তি করেছেন শুনে খুব ভালো লাগলো। আপনার কবিতা আবৃত্তি বেশ দারুন হয়েছে। আপনার কবিতা আবৃত্তি করার দক্ষতা বেশ দারুণ। এতো সুন্দর ভাবে কবিতাটি আমাদের মাঝে আবৃত্তি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 days ago 

খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন ভাই। আপনার কবিতা আবৃত্তি আমার কাছে বেশ ভালো লাগলো। এ সমস্ত কবিতাগুলো আমার খুব পছন্দের। কবিতা আবৃত্তি করতে আমিও ভালোবাসি। সেভাবে কোনদিন শেয়ার করা হয় না। কবিতা আবৃত্তি করে শোনানোর জন্য ধন্যবাদ।

 4 days ago 

আমি প্রায় লক্ষ্য করে থাকি আপনি সুন্দরভাবে কবিতা আবৃত্তি করে থাকেন। ঠিক তেমনি আজকে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লাগলো আপনার কন্ঠে কবিতা আবৃতি শুনে।

 3 days ago 

অনেক সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমি লক্ষ্য করে দেখেছি প্রতিনিয়ত আপনার কবিতা আবৃত্তি করার দক্ষতা বৃদ্ধি পেয়ে যাচ্ছে। আজকের শেয়ার করা কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 days ago 

কেউ ডাকেনি তবু এলাম, বলতে এলাম ভালোবাসি।

লাইন টা একেবারে অনূভুতিতে আঘাত করেছে। সত্যি কত কঠিন কথা কেউ ডাকেনি কিন্তু বলতে এলাম ভালোবাসি। আমার খুবই পছন্দের একজন কবি হেলাল হাফিজ। চমৎকার আবৃত্তি করেছেন উনার কবিতা টা। বেশ ভালো লাগল আপনার কন্ঠে কবিতা টা শুনে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65811.45
ETH 2675.69
USDT 1.00
SBD 2.88