সূর্যাদয় এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #114

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। মনে হচ্ছে সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। তবে ঠান্ডাটা যেনো লেগেই আছে। এই পুরো শীত আমার একই অবস্থা থাকবে। যাক আজ আবার সেই আগের মতন একটা কাজ করলাম। @samhunnahar আপুর একটা আর্ট দেখে আমার অনেক ভালো লেগেছে। ভাবলাম সে আর্ট এর ডিজিটাল আর্ট করি। তাই আপু কে কমেন্ট করে জানালাম। এই আর্ট এর সম্পূর্ন ক্রেডিট আপুর। আমি শুধু ডিজিটাল আর্ট এ রুপান্তর করেছি মাত্র। ভিন্নতার জন্য হালকা কিছু পরিবর্তন করেছি।


114 art to art.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই। তারপর সেই লেয়ার এ আপুর করা ডিজাইন অনুযায়ী পেনটুল দিয়ে আমার ডিজিটাল আর্ট এ একই রকম এর ডিজাইন এর চেস্টা করি। তবে আলাদার জন্য কালার ভিন্ন রাখি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার মাঝের পানি ও আকাশ এর রঙ এর জন্য একটি গ্র্যাডিয়েন্ট রঙ সিলেক্ট করি। পরে এটি পালটানো যাবে।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন আরো একটি লেয়ার খুলে সেটিতে লেসো টুল দিয়ে সেই দূরে গাছের মতন ঝোপঝাঁর এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার একটি সূর্য আঁকি। যেহেতু সকাল এর সূর্য তাই একটু কমলা রঙ এর দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার সেই লেয়ার কপি করি। তারপর গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করে সূর্যের উজ্জ্বল অংশ তৈরি করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে আকাশে কিছু মেঘ এঁকে দেই। যদিও এগুলো তেমন বুঝা যায়না। তবে গ্র্যাডিয়েন্ট তা পরিবর্তন করলে বুঝা যাবে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে নতুন একটি লেয়ার এ কিছু গাছ যুক্ত করি। গাছ গুলো আর্ট এর সৌন্দর্য বৃদ্ধি করে দেয়।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কিছু পাখি যুক্ত করি। এক্ষেত্রেও কাস্টম ব্রাশ টুল ব্যবহার করি। যেহেতু সূর্য উঠতেছে তাই পাখিও থাকবে এটাই স্বাভাবিক। কেউ আবার সন্ধ্যায় পাখি ঘরে ফিরছে মনে করিয়েন না 🤣🤣🤣🤣।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি গ্র্যাডিয়েন্ট রঙ টা একটু গাঢ় করে দেই। যেয়েতু এটি ভোর বেলার দৃশ্য তাই একটু আলো কমই থাকবে। এতে করে আকাশে মেঘ গুলো সুন্দর বুঝা যাচ্ছে। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

114 art to art.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

সূর্যোদয়ের ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে খুবই ভালো লাগছে । এই ধরনের ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আর্টের কালার কম্বিনেশন অনেক ভালো ছিল। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সূর্যদয় দেখতে আমারো প্রচন্ড ভালো লাগে। আমি অনেক উপভোগ করি।

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি ডিজিটাল আর্ট করলেন। আমার কাছে এরকম ডিজিটাল আর্ট গুলো খুব ভালো লাগে। আপনি খুব চমৎকার ভাবে পুরো আর্ট টি সম্পন্ন করলেন। এরকম আর্ট গুলো করতে খুব সময় লেগে যায়। ধৈর্য নিয়ে খুব চমৎকার আর্ট করে আমাদেরকে উপহার দিলেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপুর আর্টটি খুবই সুন্দর ছিলো তাই আমার টাও সুন্দর হয়েছে।

 2 years ago 

খুবই সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন ভাই। আপনার ডিজিটাল অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সূর্য অস্ত যাওয়ার দৃশ্য ফুটে উঠেছে।

 2 years ago 

আপনাদের মুগ্ধতাই যেনো আমার জন্য অনুপ্রেরণা।

 2 years ago 

সূর্যাদয় এর দৃশ্য অঙ্কন টা চমৎকার হয়েছে ভাইয়া।এ
ডিজিটাল আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে।এই রকম দৃশ্যে সামসুন্নাহার আপু করেছিল সেটা দেখেছি।বেশ ভালো ভাবেই আর্ট করেছিল। আপনি অনুপ্রাণিত হয়ে ডিজিটাল আর্ট রুপান্তরিত করেছেন। এটা বেশ ভালো লেগেছে।এই রকম সূর্য ডোবার দৃশ্যে দেখতে কার না ভালো লাগে যদি সেটা হয় বাস্তবে তাহলে তো কোন কথাই নেই।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আমার আর্ট আপনার পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 
আপনার ডিজিটাল আর্টের পোস্ট দেখলেই আমি ঢুকে যাই দেখতে। আপনার ডিজিটাল পেইন্ট গুলো দেখতে আমার খুব ভাল লাগে। ফটোশপ ব্যবহার করে আপনি খুব সুন্দর সুন্দর দৃশ্য অংকন করেন। আজও আপনি খুব সুন্দর একটি সূর্যোদয়ের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। আপনার দৃশ্য অংকনের ধাপগুলো আমি বুঝেছি এবং আমার মনে হয় আমি একটু ভাল করে দেখলে আমিও পেইন্ট করতে পারব। দেখি পরবর্তীতে চেষ্টা করব আপনার মত করে পেইন্ট করতে। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

ডিজিটাল আর্ট করতে আমার কাছেও খুব ভালো লাগে ভাই । ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ডিজিটাল আর কি দেখতে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার আর্ট এর প্রসেস গুলো সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রসেস বা ধাপ গুলো দেই যাতে আপনারা একটু উপকৃত হন। ভালো লাগে আমার।

 2 years ago 

ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লাগে। আপনার ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ও অনেক ভালো লাগে ডিজিটাল আর্ট। তবে এখন অনেক কমিয়ে দিয়েছি ডিজিটাল আর্ট করা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সূর্যোদয়ের দৃশ্যটি আসল এই চমৎকার হয়েছে ।এরকম চিত্রগুলো আসলে আমার কাছে অনেক ভালো লাগে ।কিন্তু আমি কখনো অঙ্কন করতে পারিনি। আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করতে পারলে নিজের কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

শামসুন্নাহারা আপুর থেকে দেখে আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্টটি আমার কাছে খুব ভালো লেগেছে। সূর্যাস্তের দৃশ্য গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া ডিজিটাল আর্টের জন্য।

 2 years ago 

আমারো আপু। সূর্যাস্তের আর্ট খুব ভালো লাগে। অনেক উপভোগ করি আমি।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81