সূর্যোদয়ের মুহূর্তে একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন!!@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব!!


আশা করি আপনারা সকলেই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো এবং সুস্থ আছি।নিশ্চয়ই আপনারাও কর্মব্যস্ত জীবনে নিজের পরিবারকে নিয়ে অনেক সুন্দরভাবে জীবন যাপন করতেছেন।

WhatsApp Image 2022-11-21 at 7.46.09 PM (2).jpeg

আমার প্রিয় কমিউনিটি [আমার বাংলা ব্লগের] ভাই ও বোনেরা লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানিয়ে আমি আজ আমার ব্লগ শুরু করতেছি।আজ আমি পোস্টের সৃজনশীলতা রক্ষার্থে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।প্রতিদিন একই ধরনের পোস্ট করতে কেমন জানি একঘেয়েমি চলে আসছিল।তাই পোস্টের মধ্যে একটু ভিন্নতা আনতে চেষ্টা আমার।কি করবো বলেন তো সময়ের জন্য সবকিছু করে নিতে পারি না।সবার মত ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করার জন্য অনেক চেষ্টা করি।কিন্তু সময় হয়ে ওঠে না সারাদিন অনেক ব্যস্ত থাকার কারণে।তাই সবকিছু তোয়াক্কা করে আমি আজ একটি ডাই পোস্ট আপনাদের সাথে শেয়ার করবো বলে মন স্থির করেছি।তাই সাদা খাতা আর পেন্সিল নিয়ে বসে পড়লাম একটি চিত্র অংকন করার জন্য।

এটি হচ্ছে [আমার বাংলা ব্লগে] শেয়ার করা আমার প্রথম ডাই পোস্ট।আমি চিত্র অঙ্কন করতে যেয়ে বুঝতে পেরেছি যে চিত্র অংকন অনেক বেশি সময়ের ব্যাপার।চিত্র অংকন করতে গেলে মন স্থির করে সময় নিয়ে ধৈর্য ধরে কাজটি করতে হয়।তা না হলে সবকিছু এলোমেলো হয়ে যাবে।এই চিত্রটি অঙ্কন করতে অনেক বেশি সময় লেগেছে।তাছাড়াও এটি যেহেতু আমার প্রথম চিত্র অংকন তাই অনেক বেশি কষ্ট হয়েছে।প্রথম যেহেতু করেছি কষ্ট তো হবার কথা।হয়তোবা করতে করতে একদিন সহজ হয়ে যাবে সে আশা করি।প্রিয় বন্ধুরা আমি আজকে কালার পেন্সিল দিয়ে একটি গ্রামের দৃশ্য অংকন করেছি।

তাহলে আমার আজকের চিত্রটি আমি কিভাবে কালার পেন্সিল দিয়ে ধাপে ধাপে অংকন করেছি তা আপনাদেরকে দেখাবো।

প্রাকৃতিক দৃশ্যটি অংকন করতে যা যা লেগেছে


সাদা কাগজ
অংকন করার জন্য পেন্সিল
প্রয়োজনীয় রং পেন্সিল
ইরেজার
হার্ড বোর্ড
স্কেল

দৃশ্যটি অংকন করার ধাপ সমূহ


ধাপ-১


art.jpeg

প্রথম ধাপে আমি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন করার জন্য প্রয়োজনীয় উপকরন সমুহ নিয়েছি।এখন আমি ধাপে ধাপে দৃশ্যটি কিভাবে অংকন করেছি তা আমি আপনাদের সাথে শেয়ার করতেছি।


ধাপ-২

art1.jpeg

art2.jpeg

দ্বিতীয় ধাপে আমি স্কেচ পেন্সিল দিয়ে খেজুর গাছের কিছু দৃশ্য এবং সাথে গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন করে দেখিয়েছি।


ধাপ-৩

art3.jpeg

art4.jpeg

এখন আমি যা করেছি তা হচ্ছে গ্রামের-প্রাকৃতিক-দৃশ্যের সাথে একটি নদীর দৃশ্য অঙ্কন করে দেখিয়েছি। সাথে আমি সুন্দর একটি ভাসমান নদীর পানিতে নৌকার দৃশ্য অংক করেছি।


ধাপ-৪

art5.jpeg

এ পর্যায়ে এসে আমার আজকের তৈরি করা সূর্যোদয়ের সাথে একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন প্রায় শেষ।এখন আমি কালার পেন্সিল দিয়ে বিভিন্ন রং এর সাথে মিক্স করে দৃশ্যটি কালার করে দেখাবো।


ধাপ-৫

art6.jpeg

art7.jpeg

রং করার সময় প্রথমে আমি খেজুর গাছ সবুজ রং এবং ব্রাউন রং দিয়ে কালার করেছি।এরপরে আমি সূর্যোদয়ের দৃশ্য কমলা রং দিয়ে কালার করতেছি।সেই সাথে আমি আমার নিজের হাতের অংকন করার মুহূর্তটি আপনাদের সাথে দেখিয়েছি।


ধাপ-৬

art8.jpeg

art9.jpeg

এই ধাপে এসে আমার অংকন করা প্রাকৃতিক দৃশ্যটি কালার পেন্সিল দিয়ে কালার করার প্রায় শেষের দিকে। গ্রামের দৃশ্য এবং প্রাকৃতিক দৃশ্যের প্রায় রং করা শেষ।এখন আমি নৌকাটি কমলা রং দিয়ে কালার করে দেখাবো।


ধাপ-৭

art10.jpeg

এই ধাপে এসে আমার আজকের অংকন করা একটি সূর্যোদয় মুহূর্তে গ্রামের প্রাকৃতিক দৃশ্যেটি সম্পূর্ণ কালার করা শেষ।


ধাপ-৮

art11.jpeg

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা আমার আজকের অঙ্কন করা প্রাকৃতিক দৃশ্য তৈরি হয়ে গেল।সেই সাথে আমি আমার সাইন দিয়েছি।


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
বিষয়প্রাকৃতিক দৃশ্যের চিত্র আঁকা
ক্রেডিট@samhunnahar


হ্যালো বন্ধুরা আশা করি আমার আজকের প্রাকৃতিক দৃশ্যের চিত্র আঁকা আপনাদের খুব ভালো লেগেছে। আমার আজকের চিত্র আঁকাটি আমার প্রথম চিত্র আঁকা।আমার প্রথম চিত্র আঁকা টি কেমন হয়েছে আপনারা মতামত দিয়ে জানালে আমার অনেক উপকারে আসবে।আপনাদের মতামত পেলে আমি পরবর্তীতে আরো সুন্দর করে চিত্র আঁকতে উৎসাহি হব।সেই সাথে আমি আজ আমার পোস্টের লেখা সমাপ্তি করছি।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।


ধন্যবাদ সবাইকে

@samhunnahar


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqvbrjgRdc5s6T9umzbL9VGyFMV1GTAjUNHXz6UDut1kDFHrDWW6fW7z6g8Vqyyq6TNVrgRrZQEfksKN58VZbGvwqqs6hGWSR4gmyvNbEskZuS2e2WwbmQj5usbJmnoL7N28b9Shb96kS7qVP9casm9gvHMxzWMV8WKCGGzpAhbnebihnoFC2X1Htavqss.png


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErUogEiSdZAWauW2HBq1zWnaXTkFLcSDf1FNjZSG74aKLZVGvRiXgXAoHNcwd2pCdbdU4UBDUSCpWCCEVSxQb1dLcZJjZwnHQ7cKET7dP2WdCG8XqX6kAVShvxwj4ADcqXM5SRVok8jcf6QUdnKuHYGEBSfAT19oFbhrhr1248EYdHUHm3UH5XWQxGVuZ7.png

WhatsApp Image 2022-11-20 at 9.12.26 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner2.png

Sort:  
 2 years ago 

সূর্যোদয়ের মুহূর্তে একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন টা চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন।এই রকম দৃশ্যে বাস্তবে ঘুরতে আসলে অনেক ভালো লাগে। আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।কালার কম্বিনেশন টা বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছেন আসলে এরকম প্রাকৃতিক দৃশ্য অনেক ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ব্যস্ত সময়ের মধ্যে দিয়েও খুব সুন্দর একটি আর্ট করেছেন। দেখে ভালো লাগলো। আর খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছে। ধন্যবাদ আপু আপনাকে আমাদের মাঝে এই আর্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট সুন্দর করে পড়ে গঠনমূলক একটি মতামত দিয়েছেন ভালো লাগলো।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য রং পেন্সিল দিয়ে এঁকে আমাদের সামনে তুলে ধরেছেন।খুবই সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

আমি অবশ্যই এত বেশি আঁকা সুন্দর করে জানি না।তবে আপনাদের অনুপ্রেরণা পেলে আরো সুন্দর করে শেয়ার করার চেষ্টা করব।

 2 years ago 

আপু আপনি কালার পেন্সিল আর স্কেল দিয়ে খুব সুন্দর একটি গ্রামের দৃশ্য অংকন করেছেন।এতো ব্যস্ততার মধ্যেও আপনি পোষ্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করে যাচ্ছেন। আমি মনে করি এভাবে চেষ্টা করে গেলে, আগামীতে আপনার সাফল্য নিশ্চিত।

 2 years ago 

হ্যাঁ আপু অনেক ব্যস্ত থাকি কিন্তু তারপরও যে ভিন্ন কিছু শেয়ার করতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে গ্রামের প্রাকৃতিক দৃশ্য চিত্র অঙ্কন করেছেন। দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে আপনার আর্টিস্ট টি বেশ দৃষ্টিনন্দন লাগছে। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে পুরো আর্টিস্টি টি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত চমৎকার আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে ভাইয়া এমন সুন্দর গঠনমূলক মন্তব্য বলে কাজ করার জন্য অনেক বেশি আগ্রহ জাগে। আপনার কথা শুনে বেশ ভালো লাগলো।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু, আপনার প্রথম চিত্রাংকনটি। এত ব্যস্ততার মাঝেও আপনি ভিন্ন ধরনের পোস্ট করার চিন্তা ভাবনা করে এত সুন্দর সূর্যোদয়ের মুহূর্তে একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অংকন শেয়ার করেছেন। যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনার দক্ষতা দিয়ে এত সুন্দর একটি চিত্রাংকন করেছেন এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া অনেক ব্যস্ত তবুও প্রতি সপ্তাহে একটি করে ডাই পোস্ট শেয়ার করার চেষ্টা করব।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ঘটন মূলক মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপু। সূর্যোদয়ের মুহূর্তে গ্রামের প্রকৃতির দৃশ্য অসাধারণ দেখতে লাগছে।কালার টা দারুন মানিয়েছে আবহাওয়ার সাথে।ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

সূর্যোদয়ের মুহূর্তের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। প্রতিটা ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন আমাদের। আর্টের কালার কম্বিনেশন সত্যি দারুন। আমি চেষ্টা করব আপনার এই আর্টটিকে ডিজিটাল আর্ট এ রূপান্তর করতে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্য পড়ে খুব ভালো লেগেছে আর ডিজিটাল আর্ট করলে আমাকে একটু শেয়ার করবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86