৭ টি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম #10|| ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।


IMG_20220701_140449-COLLAGE.jpg



সবাইকে শুভেচ্ছা। কি অবস্থা সবার। কেমন আছেন সবাই। আজো কিছু রেনডম ছবি নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আজ আমার এলাকের বেশ কিছু ছবি নিয়ে হাজির হলাম আরকি। কাল পরীক্ষা। তাও আজ বিকেল বেলায় বের হয়েছি এই ছবি গুলো তোলার জন্য। যদিও সব ছবি আজকের নয়। কিছু ছবি আগের তোলা ছিলো। যাই হোক আর কথা না বাড়িয়ে শুরু করে দিচ্ছি। পোস্ট করে আবার পড়তে বসতে হবে।


#১

IMG_20220819_164447.jpg

https://w3w.co/hillsides.reclaim.cooks

ঢাকা শহরে চিরাচরিত রূপ জ্যামে পড়লে যেন ছাড়তেই চায় না। তবুও কি করা মানিয়ে নিতে হয়। এভাবে মেনে চলতে হবে জ্যাম মাঝেমধ্যে ভালো লাগে তবে মাঝেমধ্যে বিরক্তির সীমা পার হয়ে যায়। তবে ইউলুপ হওয়াতে জ্যাম অনেকটা কমে গেছে এখন।


#২

IMG_20220820_182607.jpg

https://w3w.co/warping.mysteries.librarian

বিকেল বেলায় এই এক কাপ চা খেতে কত মজাই না লাগে। আপনারা কেমন উপভোগ করেন জানিনা। তবে আমি খুব উপভোগ করি বিষয়টা। বন্ধুদের সাথে আড্ডায় চা নিয়ে মেতে থাকতে খুব ভালো লাগে।


#৩

IMG_20220819_210737.jpg

https://w3w.co/icebergs.arranges.hurls

এটা ছিলো চান্দু নেহারির দোকান। খুবই পরিচিত একটি দোকান এটি। যদিও আমাদের এলাকায় নয়। এটি মিরপুর বিহারি পল্লিতে অবস্থিত। এখানের নেহারির স্বাদ অনেক। খুব ভালো লাগে খেতে। সেদিন এক বন্ধু সহ গিয়েছিলাম। এই নিয়ে মোট ৩ বার যাওয়া হয়েছে।


#৪

IMG_20220819_164824.jpg

https://w3w.co/shortens.enormous.appendix

মেঘলা আকাশ দেখতে খুবই ভালো লাগে এটি ছিল আমাদের এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রজেক্ট। দারুন গতিতে কাজ এগিয়ে চলছে। আকাশ এর মেঘ এর অবস্থা দেখেন। কালো মেঘ ছুটাছুটি করছে। এই যেনো বৃষ্টি শুরু হবে।


#৫

IMG_20220820_183331.jpg

https://w3w.co/shortens.enormous.appendix

ছবি সম্পর্কে তেমন কিছু বলার নাই। এখানে দেখাতে চেয়েছিলাম ঢাকা শহরের যেই বড় বড় বিল্ডিং বা দালান কোঠা। একসাথে দেখতে কিন্তু ভালই লাগে। হ্যাঁ হয়তো মাঝেমধ্যে বিরক্ত লাগে। তবে আপনি যদি এ সৌন্দর্য উপভোগ করেন তাহলে দেখবেন ভালো লাগে।


#৬

IMG_20220902_174801.jpg

https://w3w.co/shortens.enormous.appendix

আকাশ বরাবরই আমাকে টানে। আকাশের ছবি তুলতে আমার খুব ভালো লাগে। আর এরকম ফক ফকা পরিষ্কার আকাশ হলে তাহলে তো কথাই নেই। অনেক অনেক ছবি তুলি আমি এরকম আকাশের প্রতি আমার একটা এক্সট্রা ভালোভাবে কাজ করে তাই আমি দেখবেন বেশিরভাগ আকাশের ছবি তুলি।


#৭

IMG_20220701_140449.jpg

https://w3w.co/waters.movements.hurricane

ফুল ভালোবাসা না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। আর এরকম ফুল দেখলে চোখ যাবে না তা তো আর হয় না জাস্ট এরকম ছবি দেখলে তাকিয়ে থাকতে মন চায়। বৃষ্টির জমে যাওয়া ফোটা ফোটা পানি এর সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে।



ক্যামেরা পরিচিতি
ক্যামেরাOneplus 7t
মোডওয়াইড, ম্যাক্রো
ফটোগ্রাফি এরিয়াঢাকা


তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর আলোকচিত্র আমাদেরকে উপহার দিয়ে থাকেন আজ ও তার ব্যতিক্রম নয়।। আজকের আলোচিত্র গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে স্পেশালি আকাশ এবং বৃষ্টি ভেজা নয়ন তারা ফুলের দৃশ্য অসাধারণ লাগছে।।

 2 years ago 

হুম বৃষ্টি ফোটা জমে থাকা নয়ন তারা ফুল খুবই ভালো ছিলো।

 2 years ago 

thank you for yyour support..

 2 years ago 

আপনার তোলা সাতটি রেনডম ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে ভাইয়া। বিশেষ করে দুই নম্বর এবং সাত নম্বর ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক বেশি ন্যাচারাল লাগছে এই দুটো ফটোগ্রাফি। ধন্যবাদ সুন্দর বর্ণনার সাথে চমৎকার এই ফটোগ্রাফি পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জ্বি আপু। ফুলের ছবিটি আমার তোলা সেরা ছবি গুলোর মধ্যে একটি ছিলো। অনেক দিন আগেই তুলেছিলাম।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আমি চেস্টা করি সুন্দর করে ছবি তুলতে সব সময়। দোয়া করবেন ভাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অনেক সুন্দর লাগছে।
সত্যি ভাইয়া আকাশের ছবিটা অসাধারণ ছিল। আর এরকম ফক ফকা পরিষ্কার আকাশ দেখতে কার না ভালো লাগে। যা আমার কাছে অনেক ভালো লেগেছে।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপু। ফকফকা আকাশ দেখতে কিন্তু অনেক ভালো লাগে। আমার নিজের কাছে ব্যাপার টা বেশ উপভোগ এর মতন মনে হয়।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি টা দারুন হয়েছে। মেঘলা আকাশ দেখতে আমারো অনেক ভালো লাগে। বিকাল বেলা এক কাপ চা কি দারুন অনুভুতি। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। বিকেল বেলা এই চায়ের আড্ডার মজাটা সত্যি দারুণ লাগে।

 2 years ago 

thanks brother.... it will encourage me...

 2 years ago 

তবে ইউলুপ হওয়াতে জ্যাম অনেকটা কমে গেছে এখন।

ভাই ফুল এবং আকাশের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। তবে আপনার পোষ্টের মধ্যে একটা নতুন শব্দের পরিচিত হলাম। ইউলুপ বলতে কি বোঝাতে চেয়েছেন। সত্যি বলতে এটা সম্পর্কে আমার জানা নেই।

 2 years ago 

ইউলুপ মূলত ইউটার্ণ নিতে সাহায্য করে। তবে নরমাল রোড কাঁটা থাকলে ইউটার্ণ নিতে গেলে জ্যাম বেধে যায়। কিন্তু ইউলুপ এর ক্ষেত্রে জ্যাম হয়না। গাড়ির স্পিড ও তেমন কমাতে হয়না। কপিরাইট ফ্রি ছবিপেলাম না তাহলে দেখাই দিতাম। তবে আপনি নেট এ u loop লিখে সার্চ দিলে পেয়ে যাবেন।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে তুলে ধরার জন্য।

 2 years ago 

ফুল আমাকে অনেক টানে ভাই। আমি সব সময় ফুল পছন্দ করি খুব।

 2 years ago 

ভাই আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আমার কাছে ৬ নাম্বার ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম আপু। ফকফকা আকাশ ভালো লাগারই কথা। আমার কাছেও এমন আকাশ খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40