You are viewing a single comment's thread from:

RE: শিং মাছের মজাদার রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ3 years ago

বড়ো শিং মাছগুলোর থেকে ছোটগুলো বেশ ভালোই লাগে। সবথেকে ভালো স্বাদের হয় খাল বিলের শিং মাছগুলো, এইগুলো একদম ন্যাচারাল ভাবে বেড়ে ওঠে আর খেতেও দারুন লাগে

দাদা আজকে আপনার মজাদার শিং মাছের রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। এ কারণে শিং মাছ আমার খুবই প্রিয়। আপনি শিং মাছের রেসিপি আলু, বেগুন দিয়ে মজাদার ভাবে রান্না করেছেন। সত্যিই আপনার শিং মাছ দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আসলে আপনি ঠিকই বলেছেন বড় শিং মাছের চায়তে ছোট শিং মাছ বেশি সুস্বাদু হয়। আর বিশেষ করে গ্রামাঞ্চলে খাল-বিলে যে মাছগুলো পাওয়া যায়। সেগুলো খুব বেশি সুস্বাদু হয়। বিশেষ করে আমি যখন গ্রামে গিয়েছিলাম তখন আমাদের বাড়ির পাশে অনেক বড় একটা পুকুর রয়েছে। সেই পুকুর থেকে শিং মাছ ধরা হয়েছিল। এই মাছগুলো খেতে খুবই মজাদার ছিলো। এই পুকুরে বেড়ে ওঠা ন্যাচারাল ভাবে শিং মাছ গুলো খুবই সুস্বাদু লাগে। তাই আমি শিং মাছ বেগুন, আলু এবং সাথে টমেটো দিয়ে তৈরি করেছিল। অনেক সুস্বাদু লেগেছিল। তবে আজকে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। শিং মাছের কথা বলতে গিয়ে মনে পড়ে গেল একটি গল্প, আমি যখন আমাদের বিলে মাছ ধরতে গিয়ে ছিলাম। তখন একটা শিং মাছ আমাকে কাটা দিয়েছিল। শিং মাছের কাটাতে যে এত ব্যথা সেদিন আমি প্রথম বুঝেছিলাম। তাই শিং মাছের রেসিপি তৈরি করার সময় আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে। শিং মাছ যেন আমাদের কাটা না দেয়। যদি কাঁটা দেয় তাহলে প্রচণ্ড ব্যাথাতে কষ্ট পেতে হবে।তাই আমি সবাইকে বলব এই শিং মাছের ব্যথা থেকে রক্ষা পেতে হলে প্রথমে সাবধানতার সাথে শিং মাছের রেসিপি তৈরি করতে হবে। তবে আজকে আপনাদের উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। যদি আপনার রেসিপি খেতে পারতাম তাহলে খুবই ভালো হতো। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি আপনার কাছ থেকে উপহার পাবো। সে আশায় রইলাম। ভালো থাকবেন দাদা🌹🌺🍲।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62834.21
ETH 2464.40
USDT 1.00
SBD 2.64