আমার স্টিমেট এর যাত্রার গল্প // পর্ব-২// [১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের প্রত্যেকের জীবনে স্টিমেট এর যাত্রার পেছনে সকলেরই সুন্দরময় গল্প রয়েছে।কেউ না কেউ আমাদের স্টিমেট এর যাত্রার পেছনে অনেক বড় অবদান রাখছে।যাদের এই অবদান আমরা কখনোই ভুলতে পারবো না, কারণ তারা যদি আজ আমাদের এস্টিমেটে যাত্রার পেছনে অবদান না রাখতো, তাহলে হয়তো আমরা আর স্টিমেট প্লাটফর্মে নিজেকে এতদূর নিয়ে আসতে পারতাম না। তাই আজকে আমি আপনাদের মাঝে আমার স্টিমেটের যাত্রার দ্বিতীয় পর্বের গল্প নিয়ে এসেছি। প্রথম পর্বের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছিলাম, আশা করছি প্রথম পর্বটি আপনারা পড়েছেন। আজকের দ্বিতীয় পর্বের মাধ্যমে আপনাদের কাছে শেয়ার করব স্টিমেটে যাত্রার পেছনে @nevlu123 ভাইয়ের কতটা অবদান রয়েছে। আসলে নিভলু ভাইয়ের অবদান আমি কখনোই ভুলতে পারবো না। যার কারণে এই মানুষটি আমার হৃদয় জায়গা করে নিয়েছে এবং সারা জীবন আমার হৃদয়ের মাঝেই থাকবে।


IMG_20230129_093655.jpg

স্টিমেট প্লাটফর্ম থেকে আমি প্রায় ছয় মাসের বেশি দূরে ছিলাম। তখন আমি এয়ার্ডপে মাঝেমধ্যে কাজ করতাম। যার কারণে স্টিমেট প্লাটফর্মে তখন পোস্ট করা হতো না। একদিন নিভলু ভাই আমাকে কল দিয়ে বলল ভাইয়ের আমার বন্ধুর একটি কমিউনিটি রয়েছে সেখানে নিয়মিত পোস্ট করলে ভালো একটা সাপোর্ট পাবেন। তারপর ভাই এর সাথে সেই কমিউনিটি নিয়ে কন্টিনিউ কথা শুরু হলো এবং সেই বড় ভাইয়ের কমিউনিটিতে নিয়মিত পোস্ট করতে থাকলাম। এক সময় আমি খুব ভালো একটা পজিশনে চলে গেলাম এবং ঔ কমিউনিটির মডারেটর ছিল @nevlu123 ভাই। যার কারণে নিভলু ভাই আমাদের জন্য প্রতিনিয়ত সাপোর্টের বিষয়টি বিবেচনা করে গেছেন। আসলে তখন নিভলু ভাই নিজের সাপোর্ট এর কথা না ভেবে আমাদের জন্য সাপোর্ট দিয়েছেন। এমনকি ফেনীতে যতগুলো সুপার ব্লগার রয়েছে তারা নিভলু ভাইয়ের হাত ধরেই হয়েছে।তাদের সবাইকে সাথে নিয়ে কমিউনিটিতে খুব ভালোভাবে কাজ করতে ছিলাম এবং ভালো একটা সাপোর্টও আমরা পাচ্ছিলাম। নিভলু ভাই নিজে সাপোর্ট না নিয়েও মাঝে মধ্যে আমাদের সাপোর্ট দিতেন। সত্যিই এই মানুষটি একজন মহৎ এবং বড় মনের মানুষ।


steemit-gd18f350ee_1920.png

source

কমিউনিটিতে আমি নিয়মিত কাজ করতে ছিলাম এবং কমিউনিটির অনেক নিয়ম ছিলো সব কিছু নিভলু ভাইয়ের কাছে শিখেছি।তাছাড়া স্টিমিট প্ল্যাটফর্ম এর অনেক নিয়ম রয়েছে, সেই নিয়ম গুলোও ভাইয়ের কাছ থেকে শিখেছি। আসলে তিনি আমাদের সবাইকে প্রতিনিয়ত শিক্ষা দিয়েছেন। শুধু আমাকে নয় এবং আমাদের প্রত্যেককেই। তিনি সবাইকে সমান চোখে দেখেন। তার চোখে সকলেই সমান এবং নিজের কখনো লাভ সে দেখেন না। নিজের ক্ষতি হলেও অন্যকে উৎসাহিত করেন। তাই নিভলু ভাইয়ের অবদান ভুলতে পারবোনা কখনো।এখুন নিভলু ভা প্রতিনিয়ত আমাকে সাহায্য করে যাচ্ছেন। আশা করব এই ছোট ভাইকে সারা জীবন এভাবেই সহযোগিতা হাত বাড়িয়ে দিবেন। ভাই আপনার জায়গা আমার হৃদয়ে, আর এই হৃদয় থাকবেন সারা জীবন।শুধু রক্তের সম্পর্ক থাকলেই মানুষ আপন হয় না।ব্যবহার এবং ভালোবাসার টানে চির আপন মানুষ হয়ে যায়।তাই নিভলু ভাই আমার হৃদয়ে চির আপন মানুষ হয়ে থাকবে সবসময়।


তারপর দুঃখের বিষয় স্টিমেট প্লাটফর্ম নতুন নিয়ম চালু হওয়ার কারণে আমাদের কমিউনিটির ব্রোমিং সাপোর্ট হারায়। তার পরেও আমরা সর্বোচ্চ চেষ্টা করে গেছি সাপোর্ট ফিরিয়ে পাওয়ার জন্য। কিন্তু দুঃখের বিষয় আমরা আর সাপোর্ট পায়নি। শেষ পর্যন্ত আমরা নিজেই কমিউনিটি থেকে কাজ করা বন্ধ করে দেই।এভাবেই চলতে থাকে কিছু দিন।তারপরে আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত এডমিন @hafizullah ভাইয়ের সাথে আমার বেশ কয়েকবার ডিসকর্ডে যোগাযোগ হয়েছিল এবং হাফিজুল্লাহ ভাই তখন আমাকে সাজেশন করল আমার বাংলা ব্লগ কমিউনিটিতে পোস্ট করার জন্য,সে বললো নিয়মিত যদি আমি পোস্ট করি এবং আমার দক্ষতা এবং সৃজনশীলতা ভালভাবে প্রকাশ করতে পারি। তাহলে আমি এখান থেকে সাপোর্ট পাবো। তাই ভাইয়ের কথা মত আমি আমার বাংলা ব্লগের কমিউনিটিতে যাত্রা শুরু করলাম।


তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি দ্বিতীয় পর্ব এবং তৃতীয় ও শেষ পর্বের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব আমার বাংলা ব্লগ কমিউনিটি আমি কিভাবে জয়েন হলাম এবং আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন ও মডারেটরদের কাজ থেকে আমি কি পরিমান উৎসাহ পেয়ে ছিলাম কাজ করার জন্য, সেই গল্প আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ।আশা করছি বন্ধুরা শেষ পর্বটি পড়ার অপেক্ষায় থাকবেন।🙏🤲🙏

গল্পটি চলমান

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

স্টিমিট প্ল্যাটফর্মে আপনার সফলতার পেছনে নিভলু ভাই এবং হাফিজ ভাই অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন বুঝতেই পারছি। নিভলু ভাইয়ের অবদান অনেকটাই বেশি। উনি আপনাকে দিকনির্দেশনা দিয়েছিলেন বলেই আজকে আপনি এই প্লাটফর্মে সফলতার সাথে নিজের জায়গা করে নিতে পেরেছেন। অনেক অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

খুব ভাল লাগলো আপনার স্টিমিট জার্নির গল্পটি। আসরে নিভলু ভাইদের মত মানুষ সমাজে বেশ প্রয়োজন। যারা আমাদের জন্য কিছু করতে পারবে। তবে আমার স্টিমিট জার্নিতে নিভলু ভাই আর হাফিজ ভাইয়ের মত দুজন ভাল মানুষের সার্পোট আপনি পেয়েছেন। যার করেনে আজ আপনি এই অবস্থানে আসেতে পেরেছেন। আসলে আমি এধরনের কোন সার্পোট পাইনি। তবে আমার বাংলা ব্লগে জয়েন করে যা পেয়েছি তা আমার কাছ সাগরের মনি মুক্তার চেয়েও দামী। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

স্টিমিটে আপনার জার্নির গল্পটা পড়ে বেশ ভাল লাগলো। নিভলু ভাইয়ার কথা খুব শুনি সবার মুখে।উনি সত্যি ই অনেক ভাল একজন মানুষ। হাফিজ ভাইয়ার সহযোগিতাও আপনি পেয়েছেন খুব ভাল। অথচ দেখেন, এখানে আমাকে সহযোগিতা করার মত কেউ ছিল না। তবে এখন অনেকেই আছেন।সুন্দর অনুভূতি গুলো শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাই এইতো কিছুই নয়। আপনাদের জন্য আসলে বরাবরই চেষ্টা করু কিছু করার, হয়তো তেমন একটা দিতে পারি না আপনাদের। ধন্যবাদ সব সময় পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42