আমার স্টিমেট এর যাত্রার গল্প // পর্ব-১// [১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের প্রত্যেকের জীবনে স্টিমেট এর যাত্রা নিয়ে অনেক গল্প রয়েছে। আর এই যাত্রার পিছনে অনেকের অবদানও রয়েছে। আজকে আমি আপনাদের মাঝে আমার জীবনের স্টিমেট এর যাত্রার গল্প শেয়ার করতে এসেছি। আসলে এটি গল্প হলেও বাস্তব যেটা আমার জীবনের সাথে ঘটে গেছে। বর্তমানে স্টিমেট অনেক উন্নত একটি প্ল্যাটফর্ম। আর এই স্টিমেট প্লাটফর্মে আমি প্রতিনিয়ত ব্লগিং করে যাচ্ছি। এখন আমার অবস্থান অনেকটাই ভালো। যাদের কারণে আমি প্রতিনিয়ত স্টিমেট থেকে ভালো পরিমাণ অর্থ ইনকাম করতে পারছি। আর এই স্টিমেট এর যাত্রার পেছনে আমার জীবনের গুরুত্বপূর্ণ কিছু মানুষের অবদান রয়েছে। যে অবদানগুলো আমি কখনোই ভুলতে পারবো না। এই মানুষগুলোকে আমি সারাজীবন মনে রাখবো। যাদের অবদানে কারণে আজ আমি স্টিমেট প্লাটফর্মে নিজের অবস্থানকে ধরে রাখতে পেরেছি।তাই আজকে আমি আপনাদের মাঝে আমার স্টিমেট এর যাত্রার গল্প শেয়ার করছি, আশা করি আমার জীবনের এই গল্প পড়ে আপনাদের ভালো লাগবে।


IMG_20230107_095816.jpg

আমার স্টিমিট এর যাত্রা ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে। এখন ২০২৩ সালের জানুয়ারি মাস। চার বছর পূর্ণ হল। আসলে আমার স্টিমেট এর যাত্রার পেছনে অনেকের হাত রয়েছে। আমি তাদের কখনোই ভুলবো না।আজ আমার স্টিমেট এর যাত্রার ৪ বছর পূর্ণ উপলক্ষে আজ আমি সেইসব মানুষদের স্মরণ করছি। যারা আমার হৃদয়ে জায়গা করে নিয়েছে, আসলে ২০১৯ সালে জানুয়ারি মাসে আমি স্টিমেট এর একাউন্ট খুলি।আর আমার বন্ধুর হাসান এর সহযোগিতায় আমি এই একাউন্টটা খুলেছিলাম। তো আমার বন্ধুর সহযোগিতায় আমি অ্যাকাউন্ট খোলার পরে আমি তেমন বুঝতাম না কিভাবে পোস্ট করলে ভালো ভোট পাবো এবং আমার বন্ধু হাসান স্টিমেট কাজ করত না যার কারণে হাসাসও স্টিম সম্পর্কে ভালো জানত না । আমি তাই মাঝে মাঝে পোস্ট করতাম।২০১৯ সালের জানুয়ারি মাস থেকে যখন জুন মাসে আমি টেলিগ্রামের একটি বাংলাদেশের স্টিমেট গ্রুপের যুক্ত হয়।


steemit-gd18f350ee_1920.png

source

তার কয়েকটিন দিন পরে @nevlu123 ভাই নামে এক ভাইয়ের সাথে আমার টেলিগ্রামে পরিচিয় হলো।ভাই আমাকে পার্সোনালি মেসেজ করল।স্টিম সম্পর্কে কথা বললাম ।কথা বলে খুবি ভালো লেগেছে।তখন ভাইয়া থাকতো ওমানে। ভাইয়ের বাড়ি বাংলাদেশের ফেনীতে কিন্তু কর্মের কারণর ভাইয়া ওমান থাকতো।আমি থাকতাম বাংলাদেশ, সিরাজগঞ্জ জেলাতে দূরত্বটা অনেক বেশী কিন্তু আস্তে আস্তে ভাইয়ার সাথে কথা বলতে বলতে এতটা কাছে এসেছি, মনে হয় যেন আপন বড় ভাই।ভাইয়ার সাথে আমি হোয়াটসঅ্যাপে ইমুতে অনেক কথা বলতাম এবং আমি স্টিমিট একাউন্ট খুলেছিলাম আমার বন্ধুর সহযোগিতায় কিন্তু আমি স্টিম সম্পর্কে সকল বিষয়, কিভাবে পোস্ট করব, কিভাবে ভালো কাজ করলে ভাল ফল পাবো।এই সকল কিছু ভাইয়া আমাকে শেয়ার করত এবং আমাকে বলে দিত। এমন কোন কাজ বা সাহায্য ভাইয়ার কাছে থেকে আমি পায়নি। তবে স্টিমেট প্লাটফর্মে তখন পোস্ট করে ভোট পেতে অনেক কষ্ট করতে হয়েছে। অনেক পোস্ট করেছি তারপরে সাপোর্ট পাইনি। মাসের-পর-মাস পোস্ট করেছি কিন্তু তারপরেও কোনো সাপোর্ট পাইনে। একমাসে কাজ করে হয়তো সর্বোচ্চ ৮ ডলার ইনকাম করেছিলাম সেটাই বেশি ছিলো।তাও ছিল অনেক আনন্দের এবং খুশির। এখন অনেক ভোট পাওয়া যায় কিন্তু আগে পেতাম না। তারপরেও আমি @nevlu123 ভাই এর সহযোগিতায় নিয়মিত পোস্ট করার চেষ্টা করতাম।


তারপরে @nevlu123 ভাইয়ের সাথে আমার প্রতিদিনই কথা হতো এবং প্রতিদিন স্টিম সম্পর্কে আমরা আলোচনা করতাম। কিভাবে কাজ করলে স্টিমেট প্লাটফর্ম ভালো করা যাবে, সেই সব পরিকল্পনা করতাম। আমি নিজে যতোটুকু পারতাম ভাইকে সাহায্য করতাম,তবে ভাইয়ের কাছে থেকে আমি সাহায্যবেশি নিতাম। সে আমাকে সব সময় ছোট ভাইয়ের মত সাহায্য করে গিয়েছে। কখনোই আমার কথাতে বিরক্ত হয়নি। এটা @nevlu123 ভইয়ের একটা বড় গুণ। আসলে ভাইয়া অনেক বড় মনের মানুষ। যার কারণে আমি তাকে এতটাই বিরক্ত করেছি কখনোই সে বিরক্ত বোধ হয়নি। এভাবেই আমার স্টিমেটয়ে যাত্রা শুরু হয় এবং প্রতিনিয়ত ভাই এর সাথে কথা হতো।এভাবে প্রায় ১ বছর পার হয়ে যায়।তখন মাসের পর মাস স্টিমেট পোস্ট করে ভোট পাচ্ছিলাম না।তখন আমি প্রায় ৫ মাস স্টিমেটয়ে আর পোস্ট করি নাই।তখন আমি নানা রকমের অনলাইন এর এয়ারড্রোপে কাজ করতাম।তার পর @nevlu123 ভাই একদিন আমাকে ফোন করে বলো ভাই স্টিসেট আমার বন্ধু একটা কমিউনিটি আছে সেখানে পোস্ট করলে ভালো কিছু হবে।


এভাবে @nevlu123 ভাই আমাকে প্রতিনিয়ত স্টিমেট প্লাটফর্মের সকল তথ্য এবং কিভাবে স্টিসেট প্লাটফর্মে ব্লগিং করবো তা আমার সাথে শেয়ার করতেন।তিনি আমাকে প্রতিনিয়ত সাহায্য করে গেছেন। তো বন্ধুরা আজকের প্রথম পর্ব এখানেই শেষ করছি। দ্বিতীয় পর্বের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো সেই নতুন কমিউনিটিতে নিভলু ভাই আমাকে কতটা হেল্প করেছিল এবং দ্বিতীয় পর্বের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব আমার স্টিসেট প্লাটফর্ম এর যাত্রার বাকি গল্প।আজ এখানেই ১ম পর্ব শেষ করছি।আশা করি ২য় পর্ব পড়ার অপেক্ষায় থাকবেন।তো বন্ধুরা সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🙏🤲🙏

গল্পটি চলমান

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

আসলে তৎকালীন আমরাও কাউকে চিনতাম না এবং সে সময় ভোটের কোন ভালো ব্যবস্থা ও ছিল না। অযথা পোস্ট করে যেতাম কোন ইনকামই ছিল না।তারপরও আমরা ধৈর্য ধরে থাকার কারণে এই পর্যন্ত আসতে পেরেছি। আপনিও ধৈর্য ধরে থাকার কারণে আজকে একটা অবস্থান করতে পেরেছেন এবং ভবিষ্যতেও ভালো কিছু করতে পারবেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে পুরনো স্মৃতি জাগ্রত করে তোলার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া, আর এভাবেই পাশে থাকবেন সারাজীবন।

 2 years ago 

আপনার স্টিমের যাত্রা শুরু গল্পটা পড়ে বেশ ভালো লাগলো ৷ চার বছর ধরে আপনি এই প্ল্যাটফর্মে আছেন জেনে আরো বেশি ভালো লাগলো ৷ আসলে শুরুটা সবার জন্যই কষ্টের , তবে @nevlu ভাই আসলেই অনেক ভালো মনের মানুষ এবং তিনি বন্ধুসুলভ মানুষ ৷ ওনার থেকে যেকোনো সময় সাহায্য পাওয়া যায় ৷ যাই হোক ভালো লাগলো আপনার গল্পটা পড়ে ৷ যদিও শুরুটা বেশ কষ্টের ছিলো , এখন বেশ ভালো একটা অবস্থানে আছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42