📸বিশ্ববিদ্যালয়ের সমাপনী অনুষ্ঠানের কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি//পর্ব-২//

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20230407_151712.jpg

বিশ্ববিদ্যালয়ের সমাপনী অনুষ্ঠানের অনুভূতি আপনাদের সাথে প্রথম পর্বে শেয়ার করেছিলাম। প্রথম পর্বে আমরা সকল বন্ধুরা মিলে বিশ্ববিদ্যালয়ের মাঠে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্ধুদের সাথে স্মৃতিময় সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করেছি এবং বিকেল বেলা স্যারদের সাথে নিয়ে সকল বন্ধু-বান্ধব মিলে আমরা যমুনা নদীতে নৌকা ভ্রমন করেছি এবং আমরা যমুনা নদীর চরে গিয়েছিলাম। সেখানে খুবই সুন্দর একটি পার্ক তৈরি করা হয়েছে। সেই পার্কে ভ্রমণের উদ্দেশ্যে আমরা নৌকায় করে ভ্রমণ করেছিল। তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো সমাপনী অনুষ্ঠানে বন্ধুদের সাথে নিয়ে নৌকা ভ্রমনের আনন্দময় মুহূর্ত গুলো। তো চলুন সেই মুহূর্তগুলো শেয়ার করা শুরু করা যাক।


ফটোগ্রাফি-১👇

IMG_20230407_151435.jpg

তো আমরা সকল বন্ধুরা ক্যাম্পাসে আনন্দময় মুহূর্ত উপভোগ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে রিক্সা নিয়ে যমুনা নদীর পাড়ে আসলাম। যমুনা নদী পার্কে এই জায়গাকে হার্টপয়েন্ট বলা হয়। আমরা সেখানে এসে নামলাম এবং এখানে খুবই সুন্দর বসার ব্যবস্থা রয়েছে। এই সিঁড়িতে বিকেল বেলা বসে থেকে নদীর প্রকৃতি উপভোগ করে। আমি এই সিঁড়ির পাশে দাঁড়িয়ে ফটোগ্রাফি করতে লাগলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20230407_151449.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230407_151339.jpg

আমার বান্ধবীরা কলেজ ক্যাম্পাসে অনেক সাইন করেছে আমার গেঞ্জিতে, তারপরেও যেন ওদের সাইন করা শেষ হয়নি। নদীর পাড়ে এসেও যেন নদীর প্রকৃতির মধ্যে আমার গেঞ্জিতে একটা সাইন করে দিলো। সত্যিই বন্ধুদের সাথে নদীর পাড়ে সেলফি উঠলাম। খুবই আনন্দময় মুহূর্ত উপভোগ করলাম। নদীর শীতল প্রকৃতির মধ্যে অপরূপ মুহূর্তে ভোগ করেছিলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230407_151509.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230407_151458.jpg

নদীর পাড়ের প্রকৃতি খুবই ভাল লেগেছে। এখানে লঞ্চ-স্টিমার রয়েছে আসলে এটি নদীর গুরুত্বপূর্ণ জায়গা। এখানে আমাদের স্যাররা একটি নৌকা ঠিক করেছে আমার বন্ধুরা সেই নৌকার দিকে এগিয়ে যাচ্ছে এবং আমাকেও ডাকছে। তাই আমি বান্ধবীদের বললাম চল আর দেরি করবো না, এখন আমরা নৌকা উঠবো।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230407_151521.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230407_151531.jpg

নৌকায় উঠার জন্য আমরা আমাদের নৌকার দিকে এগিয়ে গেলাম। নৌকাতে গিয়ে দেখি আমাদের সকল বান্ধবী এবং বন্ধুরা নৌকায় উঠেছে। আমিও নৌকায় উঠলাম। নৌকায় উঠে খুবই ভালো লাগলো। আমি নৌকার সামনে বসলাম। আসল এবং পুরো নৌকা যেন আমাদের ক্লাসের সকল বন্ধুদের দিয়ে ভরে গেল। আসলে একসাথে এত মানুষ অনেক আনন্দের ভ্রমণ হবে।তাও আবার সমাপনীতে, আর এভাবে কখনোই ভ্রমণ করা হবে না। তাই মুহূর্তটা খুব আনন্দ উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230407_151547.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230407_151607.jpg

আমরা সকল বন্ধুবান্ধব নৌকায় উঠলাম। আমাদের তিনজন স্যারও দুই জান ম্যাডাম নৌকায় উঠল। নৌকা যেন কানায় কানায় ভরে গেল। সকল বন্ধুদের নিয়ে বিশাল বড় নৌকায় করে নদীতে ভ্রমণ করব। এটি সত্যিই অনেক আনন্দের। যমুনা নদীর বুকে আজ আনন্দময় মুহূর্ত উপভোগ করছি, নৌকা ভ্রমণের মাধ্যমে। আমাদের নৌকা নদীতে চলা শুরু করে দিল তখন আমাদের খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230407_151632.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230407_151724.jpg

নৌকা যখন মাঝ নদীতে চলা শুরু করে দিল। তখন খুবই ভালো লাগতেছিল। নদীর শীতল বাতাস গায়ে লাগতে ছিল, এত বন্ধুবান্ধব একসাথে কখনো এভাবে নৌকায় ভ্রমণ করিনি।এর আগে আমরা পিকনিকে গিয়েছিলাম বাসে করে কিন্তু নৌকায় ভ্রমণ করা হয়নি। তাই খুবই ভালো লাগতেছিল। আমার বন্ধুরা বক্সে গান দিল এবং কয়েকজন বন্ধু নাচতে শুরু করল, নৌকায় সেই মুহূর্তগুলো আনন্দের সাথে উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230407_151746.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230407_151800.jpg

যমুনা নদীর মাঝে বড় একটি চর রয়েছে। এই চরে খুবই সুন্দর নতুন একটি পার্ক তৈরি করা হয়েছে। তারই আমরা সেই পার্ক দেখার উদ্দেশ্যে আমাদের নৌকা যাত্রা শুরু করেছে।নদীর মাঝপথে এসে দেখতে পেলাম অনেক নৌকা চলাচল করছে। আমি নৌকার সামনে আসলাম এবং আকাশের দিকে হাত বাড়িয়ে পাখির মত প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করতে লাগলাম। সত্যিই মুহূর্তটা খুব আনন্দ উপভোগ করেছি।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230407_151853.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বন্ধুদের সাথে নিয়ে নৌকায় ভ্রমনে মুহূর্ত সত্যিই অনেক আনন্দের সাথে উপভোগ করেছি। নদীতে নৌকা ভ্রমনের মুহূর্তটা সারাজীবন মনে থাকবে। আর হয়তো এভাবে সকল বন্ধুদের সাথে নৌকা ভ্রমন করতে পাবরো না,তাই স্মৃতির পাতায় রয়ে যাবে এই নৌকা ভুবনে দৃশ্যগুলো।তারপর আমরা যখন নদীর চরে সাঝে সেই পার্কে আসলাম, এসে দেখতে পেলাম খুবই সুন্দর পার্ক তৈরি করা হয়েছে। প্রকৃতির মাঝে পার্কটি অসাধারণ ছিলো। তো বন্ধুরা আপনাদের সাথে এই পার্কের মধ্যে অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের অনুভূতি ও ফটোগ্রাফি গুলো তৃতীয় বা শেষ পর্বের মাধ্যমে শেয়ার করব ইনশাআল্লাহ। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই দোয়া রইলো।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণবিশ্ববিদ্যালয়ের সমাপনী অনুষ্ঠানের কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 last year 
 last year 

বন্ধু বান্ধবীদের সাথে কাটানো সময় গুলো সত্যিই অনেক মধুর হয়। আসলে আমাদের জীবনের এই মুহূর্তগুলো সারা জীবন মনে থাকবে। আপনি আপনার বন্ধু বান্ধবীদের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং সেই ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

ভার্সিটির সমাপনী অনুষ্ঠানে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। ভালোই করেছেন অনুষ্ঠান শেষে আপনারা স্যাররা মিলে নদীর চরে ঘুরতে গিয়েছেন। প্রকৃতির মাঝে এমন সময় কাটাতে আমার কাছে খুব ভালো লাগে। আর সাথে যদি থাকে নিজের বন্ধু এবং প্রিয় স্যারেরা তাহলে কথাই নেই।পাখির মতো করে প্রকৃতির সুন্দর্য বেশ ভালোই উপভোগ করেছেন।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

বিশ্ববিদ্যালয়ের সমাপনী অনুষ্ঠানের কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি দেখে খুবি ভালো লেগেছে।নদী পাড়ে বন্ধুদের সাথে অসাধারণ মুহুর্ত উপভোগ করেছেন।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

এটা জেনে খুবই ভালো লাগলো যে বিশ্ববিদ্যালয়ের সমাপনী অনুষ্ঠানে যমুনা নদীর তীরে গিয়ে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সকলে মিলে। কিছু মুহূর্ত থাকে যে মুহূর্তগুলো সবসময়ই অনেক বেশি রোমাঞ্চকর হয় যে মুহূর্তগুলো স্মৃতির পাতায় থেকে যাবে সব সময়। সুন্দর এই মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

বিশ্ববিদ্যালয়ের বন্ধু-বান্ধবী এবং টিচারদের সাথে যমুনা নদীর চরে গিয়ে বেশ ভালোই ঘুরাঘুরি করেছেন ভাই। আসলে এভাবে মাঝে মধ্যে ঘুরতে গেলে খুব ভালো লাগে। ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনাদের দেখেই বুঝা যাচ্ছে সবাই মিলে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন আপনারা। যাইহোক এতো সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60699.16
ETH 2352.47
USDT 1.00
SBD 2.52