You are viewing a single comment's thread from:

RE: আমি শূন্যতায় বসত করি

প্রথমেই দাদা আপনাকে ধন্যবাদ জানাই সব সময় এতো সুন্দর কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। যদিও আপনার কবিতাগুলোর সারর্মম বোঝাটা বেশি একটা সহজ না। সারমর্ম বুঝতে হলে কবিতাটা কয়েকবার পড়তে হবে। কারণ, আপবার কবিতায় মানুষ বাস্তব জীবনের পরম সত্য প্রকাশ পাই।

আজকের কবিতা পড়ে আমি যেটা বুঝলাম, মানুষ একা একা কখনও চলতে পারে না। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে, সামাজিক, রাষ্ট্রীয় জীবন পর্যন্ত আমাদের অন্যদের সাহায্য দরকার হয়। আমরা যদি একটা সঠিক লক্ষ্যে পৌঁছতে চাই তাহলে অবশ্যই আমাদেরকে কারুর সাহায্য নেওয়া লাগবে। সঠিক সিদ্ধান্ত গ্রহণ করানোর মতো লোক দরকার। কিন্তু আমাদের মাঝে এই সঠিজ সিদ্ধান্তগুলো দেওয়ার মানুষ খুবই কম।

এই বিষয়টা যদি ব্যক্তিগগ হয়, তাহলে প্রয়োজন একজন এমন জীবন সঙ্গী যে, সব সময় পাশে থেকে এগিয়ে যেতে সাহায্য করবে।

আমি কবিতাটা পরে এর সারর্মম যতটুকু বুঝেছি তার মাঝেই বলার চেষ্টটা করেছি। যদি বিষয়টা আমার বুঝতে ভুল হয়, তাহলে অবশ্যই আমাকে ক্ষমা করে দিবেন দাদা। আর সারর্মমটা সংক্ষেপে জানালে খুশি হবো।

আপনার জন্য ভালোবাসা এবং শুভ কামনা রইল দাদা।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.032
BTC 61133.31
ETH 2887.29
USDT 1.00
SBD 3.64