"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৪ ( আমার শেষ উৎসবের স্মৃতি) || "Amar Bangla Blog" Contest - 04 (My Last Festival Memories)

নমস্কার সবাইকে 🙏


@amarbanglablog কমিউনিটির সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা।আশা করছি সকলে ভালো আছেন।প্রথমেই ধন্যবাদ দিতে চাই @moh.arif ভাইকে এত সুন্দর একটি কনটেস্ট এর আয়োজন করার জন্য।উৎসব,তা যেই ধর্মেরই হোক না কেনো সেটি আনন্দময় এবং উপভোগ্য।উৎসব, আনন্দ না থাকলে মানুষের জীবন জলহীন মরুভূমির মতো হতো।

আমার কাছে মনে হয়েছে এই কনটেস্ট এর মধ্যে দিয়ে আমাদের পুরো কমিনিউটিতে একটা উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।সকলের শেয়ার করা ঈদ ,পূজা,মেলা ইত্যাদি এর ছবি দেখতে দেখতে আমার আমারও অংশগ্রহণ এর ইচ্ছা বেড়ে গেলো।তাই এই মুহূর্তে হাসপাতালে অবস্থান করেও পোস্ট লিখছি।আমার পালন করা শেষ উৎসব ছিল ২০২০ সালের দূর্গা পূজা।


IMG_20201024_230727.jpg
অবস্থান


করোনা মহামারীর আগমনের পর থেকেই সকল ধর্মাবলম্বীদের মধ্যে আগের মতো করে উৎসবের আয়োজন টা নেই।গত বছর ভেবেছিলাম এবারের দূর্গা পূজা হয়তো ঘরে বসেই কাটাতে হবে ।কিন্তু পূজার আগে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক থাকায় অনেক অনেক বিধি নিষেধ জারি করে পালন করা হয় হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা।প্রতি বছর ঢাকা ,নারায়ণগঞ্জ পূজা দেখার জন্য যাওয়া হলেও গত বছর যেতে পারিনি।পূজা উদযাপন নিজের এলাকাতে এবং গ্রামের বাড়িতে করি।


IMG_20201024_133022.jpg

মামাতো ভাই আর আমি অঞ্জলী দেওয়ার আগে


আমার পাশের এলাকা বরুড়া তে গিয়েছিলাম পূজা দেখতে।পূজা মণ্ডপ গুলা দেখার মত হলেও ছিলোনা আগের মত জাকজমক।খুব লাইটিং থাকলেও ছিলোনা সাউন্ড বক্স।যার কারণে মণ্ডপ গুলোতে দর্শকের সংখ্যাও ছিল কম ।


IMG_20191006_010917.jpg
অবস্থান

IMG_20191006_001904.jpg
অবস্থান

IMG_20191005_105429.jpg
অবস্থান

IMG_20201113_173735.jpg
অবস্থান

কাজিনদের সাথে ঘুরার স্থির চিত্র


এই ছিলো আমার শেষ উৎসবের স্মৃতি।গত বছর যত টুকুই পেরেছি উদযাপন করেছি।কিন্তু এবার কি হবে সৃষ্টিকর্তাই ভালো বলতে পারবেন।পৃথিবী সুস্থ হওয়ার জন্য রইল অনেক অনেক প্রার্থনা।উৎসব গুলো আমরা উৎসব মুখর পরিবেশেই আবার করবো। এই আশা ব্যক্ত করে এবং সকলের মঙ্গল কামনা করে আমার পোস্টের ইতি টানছি।

💝 ধন্যবাদ সবাইকে 💝



Regards
@rajib833

Sort:  
 3 years ago 

বেশ উৎসবমুখর দিন কাটিয়েছেন বুঝা যাচ্ছে। ফটোগ্রাফিগুলো সুন্দর ছিলো। শুভ কামনা রইল আপনার জন্য।

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাই।আশা করি সব সময় পাশে থাকবেন

 3 years ago 

খুব সুন্দর লিখেছেন দাদা।আর মায়ের মূর্তিগুলি অসাধারণ ছিল।ধন্যবাদ আপনাকে।

মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদি

 3 years ago 

আমাদের প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ। শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ দাদা

 3 years ago 

মা দুর্গা পূজা একটা সার্বজনীন উৎসব। খুব সুন্দর লিখেছেন। আপনার উৎসবের স্মৃতি নিয়ে। দারুণ লেগেছে আমার কাছে।

মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাংলাদেশ সরকার পুজো করতে দেয় ???

অবশ্যই করতে দেয় দাদা এবং সরকার থেকে একটা ভালো পরিমাণ ফান্ডিং দেওয়া হয় পুজো করার জন্য। সরকার থেকে প্রত্যেক পূজা মণ্ডপেই পুলিশ বা গ্রাম পুলিশ নিয়োগ দেয়া হয় যাতে কোন প্রকার ঝামেলা না হয়।আর কিছু কিছু শহরের পুজো দেখলে মনে হবে কলকাতা শহরের পূজো দেখছেন। প্রচুর পরিমাণে খরচ করা হয় ঐসব পূজামণ্ডপগুলোতে।

 3 years ago 

হ্যা প্রতিবার পূজায় একসাথে ঘুরাঘুরি করে প্রতিমা দেখার মজাই আলাদা ।
ভালো লিখেছো ❤️💗

নেক্সট বার আবার হবে

You have been upvoted by @tarpan A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64320.07
ETH 3154.23
USDT 1.00
SBD 4.34