করোনা ভ্যাকসিন ||আমার প্রথম ডোজ গ্রহণের অভিজ্ঞতা

@amarbanglablog কমিউনিটি এর সবাইকে অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। আশা করছি সকলে ভালো আছেন। আজকে আমি আমার করোনা ভ্যাকসিন গ্রহণের অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করবো।

IMG_20210804_104052.jpg

আমি জুলাইয়ের 22 তারিখে সুরক্ষা অ্যাপের মাধ্যমে করোনা ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করি। রেজিস্ট্রেশন প্রসেস খুবই সহজ ছিল।রেজিস্ট্রেশন করতে প্রয়োজন হবে একটি মোবাইল নাম্বার এবং বাংলাদেশের জাতীয় পরিচয় পত্র।আমি আবাসিক হলের ছাত্র ছাত্রী কোটায় ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করতে সক্ষম হয়েছি।আর এই জন্য আমি আমার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Screenshot_20210807-011122.jpg

অ্যাপ ইন্টারফেস

ভ্যাকসিন নেওয়ার জন্য আমার ফোনে মেসেজ আসে ৩ তারিখ রাত বারোটার সময়।আমাকে পরদিন ভ্যাকসিন গ্রহণের জন্য যেতে বলা হয়। পরদিন ঠিক দশটায় আমার ভ্যাকসিন গ্রহণের কেন্দ্র কুমিল্লা জেলা সদর হাসপাতালে যাই। কেন্দ্রে গিয়ে যে পরিস্থিতি দেখি তাতে ভ্যাকসিন নেওয়ার ইচ্ছা তৎক্ষণাৎ চলে যায়।

IMG_20210804_101015.jpg
অবস্থান
হাজার মানুষের ভিড় দেখে করোনা ভিতি আরো বেশি বেড়ে গেল।তাই মনে মনে ভাবছিলাম ফিরে যাই, কিন্তু এখন না নিলে পরে আর নেয়া হবে না এই ভেবে একটা রিক্স নিয়ে নিলাম।প্রায় ৫০০+ মানুষের সিরিয়ালের দাঁড়িয়ে, টানা দেড় ঘন্টা অপেক্ষার পর পেয়ে গেলাম কাঙ্খিত ভ্যাকসিন।

IMG_20210804_103711.jpg
অবস্থান
আমি আমেরিকা থেকে আমদানিকৃত মর্ডানা নামক ভ্যাকসিনটি গ্রহণ করি।
বাংলাদেশের যে সকল ভ্যাকসিন সমূহের অনুমোদন রয়েছে :

টিকার নামউদ্ভাবকভ্যাকসিন টাইপ
ফাইজারজার্মানিমেসেঞ্জার আরএনএ
মর্ডানাআমেরিকামেসেঞ্জার আরএনএ
সিনো ফার্মচীননিষ্ক্রিয়কারী টিকা
এস্ট্রোজেনেকাঅক্সফোর্ডমেসেঞ্জার আরএনএ

সোর্স

ভ্যাকসিন নেওয়ার পরবর্তী অবস্থা :

আমরা জানি যে কোন ভ্যাকসিন নেওয়ার পরই জ্বর,শরীর ব্যথা, খাওয়ার অরুচি সমস্যা সচরাচর হয়েই থাকে। আমারও ঠিক একই সমস্যা গুলো হয়েছিল। প্রথম দুই দিন প্রচন্ড শরীর ব্যথায় ভুগি।বিছানা থেকে উঠতেই পারিনি শরীর ব্যথার জন্য। আর হালকা পরিমাণে জ্বর ছিল। তবে ভাগ্য ভালো মাত্র দুই দিনের ব্যবধানে এই সব সমস্যা থেকে পরিত্রান পেয়ে যাই।

ভ্যাকসিন বর্তমানে আমাদের সকলের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়।কোনভাবেই বিষয়টিকে আমাদের অবহেলা করা উচিত নয়। আমরা নিজেরা যেমন ভ্যাকসিন নিব তেমনি পরিবার এবং প্রতিবেশীদের কেউ ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করবো। আপনার হাতের নাগালে আপনি যেই ভ্যাকসিন নিতে সক্ষম সেটি খুব দ্রুত নিয়ে ফেলুন। শতভাগ ভ্যাক্সিনেশন কার্যক্রম সম্পন্ন হয়ে গেলে আমরা হয়তো আবার আগের স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবো।

IMG_20210804_104013.jpg
অবস্থান

ভ্যাকসিন যুদ্ধে জয়ী হয়ে ঘর্মাক্ত চেহারায় নিজেকে ক্যামেরাবন্দি

ধন্যবাদ সবাইকে 💝

Sort:  
 3 years ago 

খুবই ভালো প্রচেষ্টা এটি।হয়তো এভাবেই খুব সহজেই করোনা নিরাময় সম্ভব হবে।সকলের সম্মিলিত প্রচেষ্টায়।ধন্যবাদ দাদা।

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ দিদি

 3 years ago 

আপনার অভিজ্ঞতা পড়ে ভালো লাগলো ভাই।ধন্যবাদ শেয়ার করার জন্য।

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই

আরে বাহ জব্বর একটা কাজ করে ফেলেছিস ভাই। 🥰❤️ তুই আমার আগে পেয়ে গেলি ভ্যাকসিন । তাই এখন মিষ্টি নিয়ে আমার বাড়ি চলে আয় 🤗🤗

দ্বিতীয় ডোজ নিয়ে করোনার সাথে মোকাবেলা করার সর্বোচ্চ শক্তি অর্জন করে তবেই আসবো দাদা।

 3 years ago 

দারুন কাজ করেছেন ভাই, আমিও রেজিষ্ট্রেশন করে রাখছি এখনো ডাক আসে নাই। ধন্যবাদ বিষয়টি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

ভাই ১০ থেকে ১৫ দিন টাইম লাগে এখন মেসেজ আসতে।ওয়েট করেন কিছুদিন পেয়ে যাবেন

You have been upvoted by @tarpan A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39